বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ODI WC 2023- কুলদীপ-জাদেজার ক্লোনদের নিয়ে অনুশীলন করল অজিরা

ODI WC 2023- কুলদীপ-জাদেজার ক্লোনদের নিয়ে অনুশীলন করল অজিরা

অনুশীলনে টিম অস্ট্রেলিয়া (ছবি-PTI)

রবিবার ভারতের বিরুদ্ধে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় উদ্বেগ হতে পারে বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা এবং বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদব। ভারতের এই দুই বোলারকে নিয়ে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া। জোড়া-হুমকি দিচ্ছে ভারতীয় দল।

রবিবার ভারতের বিরুদ্ধে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় উদ্বেগ হতে পারে বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা এবং বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদব। ভারতের এই দুই বোলারকে নিয়ে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া। জোড়া-হুমকি দিচ্ছে ভারতীয় দল। সেই কারণেই অস্ট্রেলিয়ানরা শুক্রবার তাদের অনুশীলনে একটু বৈচিত্র্য এনেছিল। স্পিনারদের বিরুদ্ধে নিজেদের দক্ষতা পোলিশ করার জন্য কিছু বড় সিদ্ধান্ত নিয়েছে অজি দল। অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নার স্থানীয় বাঁহাতি কব্জি স্পিনারদের নিয়ে নিজের অনুশীলন করেন। তিনি এই সেশনের জন্য বিশেষ অনুরোধ করেছিলেন।

টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ভারতের মাটিতে ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। সেই কারণেই তারা নিজেদের স্পিনের বিরুদ্ধে ব্যাটিংকে একটু বাড়তি গুরুত্ব দিয়েছেন। নিজেদের দলের স্পিন বোলারদের পাশাপাশি লোকাল স্পিনারদেরও সুযোগ করে দিয়েছে অজি টিম ম্যানেজমেন্ট। ওয়ার্নাররা পেসের পরিবর্তে স্পিনেই নিজেদের বেশি মনোনিবেশ করছেন।

যদিও ওয়ার্নার কিছু চাতুর্যপূর্ণ স্ট্রোক খেলার চেষ্টা করেছিলেন। ওয়র্নার সেই বোলারদের বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং একটি দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। ওয়ার্নার ছাড়াও, মিচেল মার্শও বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে নিজের অনুশীলন করেছিলেন এবং নিজেকে ঝালিয়ে নিয়েছিলেন। তিনিও টুইকারদের অস্বীকার করার চেষ্টা করার সময় দৃশ্যত লড়াই করেছিলেন। স্থানীয় বোলারদের ছাড়াও অস্ট্রেলিয়ানরা অ্যাডাম জাম্পা, মার্নাস ল্যাবুশান এবং ডি'আর্সি শর্টের মতো বোলারদের বিরুদ্ধে ব্যাটের অনুশীলন করেন। ওয়ার্নাররা তাদের নিজস্ব স্পিনারদেরও মুখোমুখি হয়েছিলেন। তাদের বিরুদ্ধে ব্যাটিং করেছিলেন ক্যামেরন গ্রিন, স্টিভেন স্মিথ, অ্যালেক্স কেরি, গ্লেন ম্যাক্সওয়েল এবং জোশ ইংলিস।

অস্ট্রেলিয়ান ব্যাটাররা স্পিনারদের আক্রমণ করেছিল এবং কিছু কিছু ক্ষেত্রে তাদের ক্লিন হিট করেছিল। কিন্তু তারা মূলত মিড-উইকেটের দিকে স্ট্রাইক, ড্রাইভ এবং ফ্লিকের ঘূর্ণনের দিকে মনোনিবেশ করেছিল। যে জায়গাগুলি স্পিনারদের মোকাবেলা করার সময় কাজে আসবে। পুরো সেশনে ক্যাঙ্গারুদের জন্য এটি সব স্পিনার ছিল না, কারণ পেসার মিচেল স্টার্ক, জোশ হেজেলউড এবং প্যাট কামিন্সও ঘাম ঝরিয়েছিলেন, যেখানে একজন স্থানীয় পেসারকেও অ্যাকশনে চাপ দেওয়া হয়েছিল। স্টার্ক কিছুটা সুইং এবং গতি তৈরি করতে সক্ষম হয়েছিল এবং তিনি একবার স্মিথকে আউটও করেছিলেন।

ব্যাটসম্যানদের মধ্যে, স্মিথ একটি বর্ধিত সেশনে বাছাই করেছিলেন। প্রাক্তন অজি অধিনায়ক প্রায় এক ঘন্টা ৩০ মিনিট ব্যাট করেছিলেন, যখন তিনি বৃহস্পতিবার একটি দীর্ঘ সেশনও করেছিলেন। মজার ব্যাপার হল, অলরাউন্ডার মার্কাস স্টইনিস বৃহস্পতিবার রাতে তার প্রায় এক ঘন্টার সেশনের বিপরীতে ব্যাট হাতে প্রায় ৩০ মিনিটের সেশন করেছিলেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন ইদ উদযাপনকে ঘিরে বালেশ্বরে ২ সম্প্রদায়ের সংঘর্ষ, জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল নেট ৭২ ঘণ্টায় দিল্লি ও নয়ডায় হিটস্ট্রোকে মৃত ১৫ জন, তাপপ্রবাহের সতর্কতা জারি EVM এ কারচুপির অভিযোগ নেই বাংলার কোনও দলেরই, বলছে EC, মেশিন পরীক্ষার খরচ কত? শাহরুখের সঙ্গে কাজ করতে ভয় পেয়েছিলেন হৃতিক! সেই গোপন কথাই ফাঁস করলেন ফারহা India Women বনাম South Africa Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? খুব সহজে কমিয়ে ফেলুন ইউরিক অ্যাসিড, মেনে চলুন এই নিয়মগুলি অনুষ্কা-বিরাটের মেয়ে ছোট থেকেই শিল্পী! খুদে হাতে কী কী আঁকল ভামিকা? Video: রাতের অন্ধকারে নিমেষে পুড়ে ছাই ডুয়ার্সের হলং বনবাংলো, নেই হতাহত

T20 WC 2024

নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.