বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ODI World Cup 2023: এবার অনুশীলন ম্যাচেরও সূচি বদলের দাবি উঠছে, করছে হায়দরাবাদ

ODI World Cup 2023: এবার অনুশীলন ম্যাচেরও সূচি বদলের দাবি উঠছে, করছে হায়দরাবাদ

পাকিস্তানের ওয়ার্ম আপ ম্যাচ নিয়ে দেখা দিয়েছে নতুন সমস্যা।

২৯ সেপ্টেম্বর হায়দরাবাদে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রস্তুতি ম্যাচ রয়েছে। সেই সময়ে আবার নিরাপত্তা নিয়ে সমস্যা দেখা দিয়েছে। তখন গণেশ বিসর্জন এবং মিলান-উন-নবি উৎসব রয়েছে। যে কারণে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে রাজ্যের তরফে।

ওডিআই বিশ্বকাপের আয়োজন নিয়ে নানা সমস্যা অব্যাহত রয়েছে। নতুন করে একটি রাষ্ট্রীয় সংস্থা ভারতীয় ক্রিকেট বোর্ডকে তারিখ পুনর্বিবেচনা করার জন্য অনুরোধ করেছে। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ) চাইছে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে ২৯ সেপ্টেম্বরের প্রস্তুতি ম্যাচটি পুনর্বিবেচনা করা হোক। তার কারণ নিরাপত্তা নিয়ে সমস্যা দেখা দিয়েছে। সেই সময়ে গণেশ বিসর্জন এবং মিলান-উন-নবি উৎসব রয়েছে। যে কারণে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে রাজ্যের তরফে। ২৮ সেপ্টেম্বর সব উৎসব শেষ হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের দাবি অনুযায়ী, নিরাপত্তা সংস্থাগুলি ইতিমধ্যেই হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৯ অক্টোবর এবং ১০ অক্টোবর অনুষ্ঠিত হতে চলা দু'টি ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ নিয়ে আপত্তি জানিয়েছে। জানা গিয়েছে যে, এইচসিএ আবারও বিসিসিআই কর্তাদের কাছে তাদের অনুরোধের বিষয়ে একটি ইমেল লিখেছে। বিসিসিআই এবং আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) ওয়ার্ম-আপ গেম সহ বিশ্বকাপের ম্যাচের টিকিট বিক্রি করার পরে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার তরফে আবেদনটি করা হয়েছে।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-super-4-match-in-colombo-on-10-sept-news-updates-in-bangla-31694325808812.html

এইচসিএ বিক্ষুব্ধ যে, ভারতীয় বোর্ডের তরফে থেকে সঠিক ভাবে কোনও রকম যোগাযোগ করা হয়নি এবং এখনও পর্যন্ত তারা সংশোধিত সময় সূচির সঙ্গে একটি অফিসিয়াল চিঠি পায়নি। ভারতীয় বোর্ড জুনে পূর্ব ঘোষিত সময়সূচির বিষয়ে নিশ্চিতকরণের একটি চিঠি পাঠিয়েছিল, তবে এর পরে আর কোনও যোগাযোগ তাদের তরফে করা হয়নি।

স্বভাবতই স্থানীয় কর্তৃপক্ষ আবারও মৌখিক ভাবে এইচসিএ-কে ৯ এবং ১০ অক্টোবরের গেমগুলি পুনর্বিবেচনা করার জন্য জানিয়েছে। ১০ অক্টোবরের ম্যাচে পাকিস্তান এবং শ্রীলঙ্কা মুখোমুখি হবে। আবার ৯ তারিখের ম্যাচটি রয়েছে নিউজিল্যান্ড এবং নেদারল্যান্ডসের মধ্যে। চারটি দলকে একসঙ্গে নিরাপত্তা দেওয়াটা তাদের কাছে সমস্যার হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে ১২৩ রানে জয়, পাকিস্তানের মুকুট কেড়ে নিয়ে ODI Rankings-এ শীর্ষস্থান দখল করল অস্ট্রেলিয়া

হায়দরাবাদ পুলিশ এইচসিএকে জানিয়েছিল যে, তারা এই দু'টি ম্যাচ পরিচালনা করতে পারবে না। বিশেষ করে পাকিস্তান দলের জন্য প্রয়োজনীয় জটিল নিরাপত্তা ব্যবস্থার কারণে এটি সম্ভব হবে না।

একটি খেলার জন্য প্রায় ৩,০০০ পুলিশ কর্মী মোতায়েন করা হবে এবং পাকিস্তান দলকে যে হোটেলে রাখা হবে, সেখানে প্রচুর সংখ্যক পুলিশ কর্মী মোতায়েন করা হবে। পুলিশ এইচসিএ-কে জানিয়েছে যে, তারা পাকিস্তানের খেলার জন্য পর্যাপ্ত নিরাপত্তা দিতে সক্ষম হবে না, যদি নির্ধারিত তারিখে অন্য ম্যাচটিও (নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডস) খেলা হয়। যাইহোক, এইচসিএ-র অনুরোধ সত্ত্বেও বিসিসিআই তারিখ পরিবর্তন করেনি এবং তাদের পরিকল্পনায় এগিয়ে গিয়েছে।

২০২৩ বিশ্বকাপের মূল সূচিতে ইতিমধ্যে ন'টির মতো ম্যাচ পুনঃনির্ধারিত করা হয়েছে। ভারত-পাকিস্তান শোডাউন প্রাথমিক ভাবে আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১৫ অক্টোবর হওয়ার কথা ছিল। সেটি ছিল নবরাত্রি উৎসবের প্রথম দিন, যা সমগ্র গুজরাট জুড়ে অত্যন্ত উৎসাহের সঙ্গে উদযাপিত হয়। যে কারণে ম্যাচটি একদিন আগে এগিয়ে আনা হয়। এছাড়াও, কলকাতায় ১২ নভেম্বর পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের আয়োজন করার কথা ছিল। কিন্তু সেই সময়ে আবার বাংলার একটি প্রধান উৎসব কালী পূজা রয়েছে। যে কারণে খেলাটি ১১ নভেম্বর এগিয়ে আনা হয়। এই দু'টি পরিবর্তনের জন্য ক্রীড়াসূচির বাকি ম্যাচগুলি ফিট করার জন্য আরও কয়েকটি গেমের দিন পরিবর্তন করতে হয়।

ক্রিকেট খবর

Latest News

রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.