বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > অ্যাঞ্জেলো ম্যাথিউজের বিরুদ্ধে ‘টাইম আউট’-এর আপিল শুরুই করেছিলেন এক তরুণ, শাকিব নয়

অ্যাঞ্জেলো ম্যাথিউজের বিরুদ্ধে ‘টাইম আউট’-এর আপিল শুরুই করেছিলেন এক তরুণ, শাকিব নয়

সাজঘরে ফিরে যাচ্ছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ! ছবির সৌজন্য়ে-AFP

প্রথম ব্যাটার হিসেবে ‘টাইম আউট’ হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানের আপিলে সাড়া দিয়ে সম্মতি দিয়েছেন মাঠে উপস্থিত দুই আম্পায়ার। তবে এরপরেই জানা গিয়েছে যে আপিল নাকি শাকিব শুরুই করেননি! তাহলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কে শুরু করল এই আপিল?

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপের সবথেকে বিতর্কিত ঘটনাটি ঘটে গিয়েছে সোমবার। এদিন অরুন জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। বাংলাদেশ আগেই ছিটকে গিয়েছিল চলতি বিশ্বকাপ থেকে। অঙ্কের বিচারে এই ম্যাচ জিতলে সেমিফাইনালে যাওয়ার আশা থাকত লঙ্কানদের। আর সেই ম্যাচেই ঘটে গিয়েছে চলতি বিশ্বকাপ তো বটেই বিশ্ব ক্রিকেটের ইতিহাসে বিতর্কিততম ঘটনা। প্রথম ব্যাটার হিসেবে ‘টাইম আউট’ হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানের আপিলে সাড়া দিয়ে সম্মতি দিয়েছেন মাঠে উপস্থিত দুই আম্পায়ার। তবে এরপরেই জানা গিয়েছে যে আপিল নাকি শাকিব শুরুই করেননি! তাহলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কে শুরু করল এই আপিল?

শাকিব নিজেই জানিয়েছেন এই আপিল নাকি তিনি শুরু করেননি। এই আপিল শুরু করেছিলেন তাঁর দলের আরেক তরুণ তুর্কি! তবে শাকিব আল হাসান সেই ক্রিকেটারের নাম খোলসা করেননি। তবে ভিডিয়ো ফুটেজ দেখে জানা গিয়েছে সেই ক্রিকেটারের নাম। পরিষ্কার হয়ে গিয়েছে ক্রিকেটের অন্যতম বিতর্কিত ঘটনার পিছনে থাকা খলনায়কের নাম। তিনি বাংলাদেশের বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার নাজমুল হাসান শান্ত। যদিও ঘটনার প্রায় পুরো দায় এসে পড়েছে বাংলাদেশ অধিনায়কের ঘাড়ে।

সকলেই ঘটনার পরেই স্পোর্টসম্যান স্পিরিটের দোহাই তুলে বিশুদ্ধবাদীরা কার্যত মুন্ডুপাত করেছেন‌ শাকিবের। পাশাপাশি শাকিবও স্পষ্ট জানিয়ে দিয়েছেন ম্যাচটা তার কাছে যুদ্ধের মতন। ফলে এখানে বিপক্ষকে এক ইঞ্চি জমি তিনি ছাড়তে রাজি ছিলেন না। আর বাস্তবে করেছেন সেটাই। শাকিব জানিয়েছেন, ‘দলের একজন ফিল্ডার আমার কাছে আসে। এসে আমাকে বলে তুমি যদি আপিল কর তাহলে আইন বলছে ও (অ্যাঞ্জেলো ম্যাথিউজ) আউট হবে। কারণ নির্ধারিত সময়ের মধ্যে ও গার্ড নেয়নি। আর তার পরেই আমি আপিল করার সিদ্ধান্ত নিই। আমি আম্পায়ারদের কাছে আপিল করি। আম্পায়াররা আমাকে প্রশ্ন করে তুমি কী ম্যাথিউজকে ফের ব্যাট করতে ডেকে পাঠাবে। আমি যদি আউট দিই। তুমি তারপর ডেকে পাঠালে ব্যাপারটা খারাপ দেখাবে। আমি নিশ্চিত করি যে আমি ডেকে ফেরত আনব না ম্যাথিউজকে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বুধের উদয় প্রেমের জোয়ার আনবে এই রাশির প্রেম জীবনে, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সৌরসেনীর জন্মদিনেই প্রেমের জল্পনায় সিলমোহর নিখিলের! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন? রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? শিয়ালদায় প্ল্য়াটফর্ম সম্প্রসারণ এই মাসেই, সব ট্রেন ১২ বগির কবে থেকে? ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ আততায়ীর রাস্তা রোখেন সাধারণ যুবক, মহিলা পুলিশ করেন গুলি! সিডনি-মল হামলায় কী ঘটল? হলিউডি ছবির কায়দায় চুমু খেতে গিয়ে একী করে বসলেন 'আলোর কোলে'র 'জামাইদাদা'! বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপি নেতৃত্ব প্রথমবার মেয়েকে কোলে নিয়ে আবেগতাড়িত পপি! একরত্তির কী নাম রাখল ইউটিউবার মা?

Latest IPL News

রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.