বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > লাফিয়ে টপকান লোহার বেড়া, নিরাপত্তা ভেঙে কীভাবে কোহলির কাছে পৌঁছলেন বিদেশি দর্শক, সামনে এল রুদ্ধশ্বাস ভিডিয়ো

লাফিয়ে টপকান লোহার বেড়া, নিরাপত্তা ভেঙে কীভাবে কোহলির কাছে পৌঁছলেন বিদেশি দর্শক, সামনে এল রুদ্ধশ্বাস ভিডিয়ো

নিরাপত্তারক্ষীদের নাগাল এড়িয়ে কোহলির কাছে প্যালেস্তাইনের সমর্থক। ছবি- গেটি।

India vs Australia World Cup 2023 Final: রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এক বিদেশি দর্শক প্যালেস্তাইনের সমর্থনে প্রচারের উদ্দেশ্যে নিরাপত্তা ভেঙে মাঠে ঢুকে পড়েন।

রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনাল চলাকালীন এক বিদেশি দর্শক মাঠে ঢুকে বিরাট কোহলিকে জড়িয়ে ধরেন। ক্রিকেটের মাঠে এমন ঘটনা নতুন কিছু নয়। প্রায়শই তারকা ক্রিকেটারদের ভক্তরা নিজেদের হিরোর কাছে গিয়ে সাক্ষাৎ করার চেষ্টা করেন মাঠে ঢুকে। তবে এক্ষেত্রে বিষয়টি তেমন কিছু নয়। বরং আয়োজকদের বিব্রত করার মতো গুরুতর ঘটনা হিসেবে বিবেচিত হতে পারে বিষয়টি।

আসলে এক বিদেশি দর্শক নিরাপত্তারক্ষীদের নাগাল এড়িয়ে মাঠে ঢুকে পড়েন, যাঁর উদ্দেশ্য ছিল প্যালেস্তাইনের উপর ইজরায়েলের আক্রমণের প্রতিবাদ করা। এমনিতে খেলার মাঠে রাজনৈতিক বিষয় নিয়ে প্রচার একেবারেই বরদাস্ত করে না আইসিসি। তার উপর বিশ্বকাপ ফাইনালের মতো সর্বোচ্চ মঞ্চে এমন ঘটনা আয়োজকদের লজ্জায় ফেলবে নিশ্চিত।

উল্লেখযোগ্য বিষয় হল, বিশ্বকাপ ফাইনাল ঘিরে স্টেডিয়ামে তারকার মেলা বসে। সমাজের বিভিন্ন ক্ষেত্রের হেভিওয়েট ব্যক্তিরা খেলা দেখতে উপস্থিত ছিলেন স্টেডিয়ামে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং উপস্থিত ছিলেন গ্যালারিত। এমন পরিস্থিতিতে মোতেরাকে কার্যত দুর্গে পরিণত করা হয়েছিল। নিরাপত্তা নিয়ে কোনও আপোষ করা হবে না বলে বহু আগে থেকেই জানিয়ে দেওয়া হয় গুজরাট সরকারের তরফে। তার পরেও এমন ঘটনা নিরাপত্তার ফস্কা গেরোর দিকটিকেই তুলে ধরে।

আরও পড়ুন:- India T20I Squad: হার্দিক নেই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের ক্যাপ্টেন সূর্যকুমার, রিঙ্কু দলে আছেন কি?

রবিবার মাঠে কী ঘটে, সেটা দেখেছেন সবাই। তবে পরে সোশ্যাল মিডিয়ায় একটি ভডিয়ো ছড়িয়ে পড়ে, যাতে দেখা যায় কীভাবে বেড়া টপকে ঝাঁপিয়ে পড়ে মাঠের ভিতরে ঢুকে যান সেই বিদেশি দর্শক। কীভাবে নিরাপত্তারক্ষীরা তাঁকে আটকাতে ব্যর্থ হন।

সেই বিদেশি দর্শক গ্যালারির একেবারের নীচের দিকে বসেছিলেন। হঠাৎই উঠে দাঁড়িয়ে তিনি লাফিয়ে লোহার বেড়া টপকান। সেখানেই তাঁকে ধরার চেষ্টা করে ব্যর্থ হন এক নিরাপত্তারক্ষী। পরে বাউন্ডারির লাইন টপকানোর আগেই বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী তাঁকে ধাওয়া করেন। তবে তাঁদের নাগাল এড়িয়ে সেই দর্শক মাঠে ঢুকে পড়েন এবং সোজা পৌঁছে যান ব্যাটার বিরাট কোহলির কাছে।

আরও পড়ুন:- Rohit Sharma's Mistakes: সিরাজের বদলে নতুন বলে শামি কেন? বিশ্বকাপ ফাইনালে যে ৫টি ভুল করেন ক্যাপ্টেন রোহিত

পরে সেই বিদেশি দর্শকের পরিচয় জানা যায়। চিনা-ফিলিপাইন বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান নাগরিকের নাম ওয়েন জনসন। ঘটনার পরেই সেই দর্শককে গ্রেফতার করে পুলিশ। মাঠে ঢোকা সেই দর্শক একটি সাদা রঙের টি-শার্ট পরেছিলেন, যার সামনের দিকে লেখা ছিল, স্টপ বম্বিং প্যালেস্তাইন অর্থাৎ, প্যালেস্তাইনে বোমা ফেলা বন্ধ করা হোক। টি-শার্টের পিছনে প্যালেস্তাইনের পতাকা আঁকা ছিল এবং সঙ্গে লেখা ছিল, ফ্রি প্যালেস্তাইন।

ক্রিকেট খবর

Latest News

লুলিয়ার জন্মদিনেই সম্পর্কতে সিলমোহর দিলেন সলমন? একফ্রেমে গোটা 'খান'-দান 'এখনকার কাজের থেকে অনেক এগিয়ে...', থ্রিলার দেখতে এসে পরিচালকের প্রশংসায় শতরূপ মাথা পিছু স্বাস্থ্যখাতে মাত্র ৬৩৮ টাকা বরাদ্দ! বাজেট দেখে চটলেন চিকিৎসকদের একাংশ এই বছর দেশে Census হবে? বাজেটে মিলল বড় ইঙ্গিত লিথিয়াম, কোবাল্ট, নিকেলের মতো খনিজ উৎপাদন ও পুনর্ব্যবহার করবে ভারত বাজেটে আমদানি শুল্ক কমালো সরকার, ৪১৮ কোটি টাকা সাশ্রয় হবে Apple-র মুম্বইয়ে আলিশান বাংলো কিনলেন মাধবন, দাম শুনলে অবাক হবেন, দেখুন ছবি অভিষেক অলিম্পিক্সেই নজর কাড়লেন অঙ্কিতা, কলকাতায় জন্ম,জানেন এই তীরন্দাজের পরিচয়? করছাড় দেওয়ায় ৭০০০ কোটি রাজস্ব কম আয় হবে সরকারের, অকপট সীতারামন Sawan 2024: শ্রাবণ মাসে সবুজ রঙের বিশেষ গুরুত্ব রয়েছে, জেনে নিন এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.