বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > কে জেহনাব আব্বাস? কেন এই পাক সঞ্চালককে নিয়ে বিতর্ক হচ্ছে?

কে জেহনাব আব্বাস? কেন এই পাক সঞ্চালককে নিয়ে বিতর্ক হচ্ছে?

পাকিস্তানি সঞ্চালক জেহনাব আব্বাস

Who is Zainab Abbas-ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ কভার করার আগেই পাকিস্তানের সঞ্চালক জেহনাব আব্বাসকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। তাঁর ভারত ছাড়া নিয়ে প্রশ্ন উঠেছে। তাঁর ভারত ছাড়া নিয়ে বিতর্কে এবার মুখ খুলেছে আইসিসি।

Pakistani Anchor Zainab Abbas-ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ কভার করার আগেই পাকিস্তানের সঞ্চালক জেহনাব আব্বাসকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। তাঁর ভারত ছাড়া নিয়ে প্রশ্ন উঠেছে। তাঁর ভারত ছাড়া নিয়ে বিতর্কে এবার মুখ খুলেছে আইসিসি। অতীতে সোশ্যাল মিডিয়ায় কথিত ভারত বিরোধী পোস্ট নিয়ে বিতর্কের পর সোমবার জেহনাব আব্বাস দেশ ছেড়েছেন বলে মনে করা হচ্ছিল। গেমটির নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অবশ্য দাবি করেছে যে জেহনাব আব্বাস ব্যক্তিগত কারণে ভারত ছেড়েছেন।

ঘটনাটা কী?

জেহনাব আব্বাসকে পাকিস্তানের হায়দরাবাদে খেলা একটি ম্যাচ সহ তিনটি ম্যাচ কভার করার দায়িত্ব দেওয়া হয়েছিল। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে পাকিস্তানের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ৩৫ বছর বয়সি এই উপস্থাপক উপস্থিত ছিলেন। জেহনাবের অতীতের কিছু পোস্ট তার নামে যাচাইকৃত 'এক্স' অ্যাকাউন্টে ভাইরাল হয়েছিল যখন তিনি ঘোষণা করেছিলেন যে তিনি ভারতে আইসিসির হয়ে বিশ্বকাপ কভার করবেন।

কী বলছে ICC?

টুর্নামেন্টের মাঝপথে ভারত থেকে তার প্রস্থান সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় জল্পনা বেড়ে যাওয়ার পরে, আইসিসি স্পষ্ট করেছে যে জেহনাবকে আয়োজক দেশ থেকে বহিষ্কার করা হয়নি। আইসিসির একজন মুখপাত্র পিটিআইকে বলেছেন, ‘জেহনাবকে নির্বাসিত করা হয়নি, তিনি ব্যক্তিগত কারণে ফিরে গিয়েছেন।’ জেহনাব গত সপ্তাহে হায়দরাবাদ পৌঁছেছিলেন। হায়দরবাদ থেকে তাঁকে বেঙ্গালুরু, চেন্নাই এবং আমদাবাদ সহ পাকিস্তানের যেখানে খেলা হবে সেখানে যেতে হত।

পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় রামিজ রাজা এবং ওয়াকার ইউনিস ওডিআই বিশ্বকাপের জন্য আইসিসি ধারাভাষ্য প্যানেলের অংশ হিসাবে ভারতে রয়েছেন। ৫ অক্টোবর শুরু হওয়া বিশ্বকাপ চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ২৭ সেপ্টেম্বর হায়দরাবাদ বিমানবন্দরে পাকিস্তান ক্রিকেট দলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সাত বছরের মধ্যে এটাই দলের প্রথম ভারত সফর। অধিনায়ক বাবর আজম সহ ক্রিকেটাররা স্বীকার করেছেন যে ভারতে আসার পর থেকে তারা প্রচুর সমর্থন পাচ্ছেন।

কে এই জেহনাব আব্বাস?

প্রায়ই কোনও না কোনও কারণে শিরোনামে থাকেন পাক ক্রীড়া সঞ্চালক জেহনাব আব্বাস। দক্ষিণ আফ্রিকা টি২০ লিগের ম্যাচ চলাকালীন ফিল্ডারের ধাক্কায় কুপোকাত হন জেহনাব। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ছিল। ১৯৮৮ সালে লাহোরে জন্ম জেহনাব আব্বাসের বয়স বর্তমানে ৩৪ বছর। পাকিস্তানের এক সম্পন্ন পরিবারের মেয়ে জেহনাব উচ্চশিক্ষিত। ইংল্যান্ডের অ্যাস্টন ইউনিভার্সিটি অব ওয়ারউইক থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন তিনি। জেহনাবের বাবা নাসির আব্বাস পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে খেলেছেন। বর্তমানে রাজনীতিতে ব্যস্ত নাসির। ইমরান খানের পার্টি তেহরিক-ই-ইনসাফের নেতা তিনি। নাসির ফয়জলাবাদের বোলার ছিলেন। অন্যদিকে মা অন্দলিব একসময় ছিলেন পাকিস্তানের ন্যশনাল অ্যাসেম্বলির সদস্য।

ছোট থেকেই ক্রিকেটের পরিবেশে জেহনাবের বড় হয়ে ওঠা। ফলে খেলাটি সম্পর্কে তাঁর ভালোবাসা থেকেই খুঁটিনাটি জ্ঞান তাক লাগিয়ে দেওয়ার মতো। ২০১৫ সালে পাকিস্তানের স্থানীয় চ্যানেল থেকে কেরিয়ার শুরু করেন জেহনাব। মাত্র ৮ বছরের মধ্যে কঠোর পরিশ্রমের ফলস্বরূপ জেহনাব আব্বাস বিশ্বের সেরা ক্রিকেট সঞ্চালকদের মধ্যে একজন হয়ে উঠেছেন। তবে বিতর্ক তার পিছু ছাড়ে না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মধ্যপ্রাচ্যের অশান্তির প্রভাব কি পড়বে ভারতের রফতানির ওপর? চিন্তায় বাণিজ্য মহল আসছে হনুমান জয়ন্তী, কোন বিশেষ জিনিস নিবেদনে করবেন, জেনে নিন দরজা যখন ভাঙা হল, তখন সব শেষ! অকালেই চলে গেলেন তরুণ পরিচালক হিরণ একটি কারণের জন্য আজও সিঙ্গেল মিমি, ‘আলাপ’-এর প্রচারে এসে মনের কথা ফাঁস নায়িকার ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ ভারতই মেরেছে সরবজিতের হত্যাকারী ডনকে, 'প্যাটার্ন' তুলে ধরে দাবি পাকিস্তানের হাসি ভরা মুখে, হাতে ভর্তি শপিং ব্যাগ, হানিমুনে অনুপম-পত্নী প্রশ্মিতা? গেলেন কোথা 'ধর্মের নামে ভোট…',নির্বাচনী লড়াই থেকে মোদীকে নিষিদ্ধ করার দাবিতে আবেদন আদালতে বিজ্ঞাপন নীতিতে বদল আনছে কলকাতা পুরসভা, শহরের দুটি রাস্তা হবে ‘অ্যাড ফ্রি জোন’ শোভাবাজার স্টেশনে ঢুকতেই আটকে ছিল মেট্রো, ৫০ মিনিট পরে স্বাভাবিক হল পরিষেবা!

Latest IPL News

ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.