বাংলা নিউজ > ক্রিকেট > WPL 2024: সাদারল্যান্ড থেকে সোফিয়া ডাঙ্কলে- নামী প্লেয়ারদের ছাড়ল GG, বাকি দলগুলো কাদের রিটেন করল, কাদেরই বা ছেড়ে দিল?

WPL 2024: সাদারল্যান্ড থেকে সোফিয়া ডাঙ্কলে- নামী প্লেয়ারদের ছাড়ল GG, বাকি দলগুলো কাদের রিটেন করল, কাদেরই বা ছেড়ে দিল?

২০২৪ মহিলা প্রিমিয়ার লিগের পালে হাওয়া।

WPL 2024 Player Retention: ২১ জন বিদেশী সহ মোট ৬০ জন খেলোয়াড়কে ধরে রেখেছে ৫টি ফ্র্যাঞ্চাইজি। পাঁচ ফ্র্যাঞ্চাইজি মিলিত ভাবে মোট ২৯ জন প্লেয়ারকে ছেড়ে দিয়েছে। গুজরাট জায়ান্টস ৮ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। তবে পাঁচ ফ্র্যাঞ্চাইজির মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক খেলোয়াড়- মোট ১১ জনকে ছেড়ে দিয়েছে তারা। 

বৃহস্পতিবার মহিলা প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) দলগুলো তাদের রিটেন করা এবং ছেড়ে দেওয়া প্লেয়ারদের তালিকা প্রতাশ করেছে। টুর্নামেন্টের আসন্ন সংস্করণের জন্য রিটেন করা প্লেয়ারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন ছিল ১৫ অক্টোবর। তার মধ্যেই পাঁচটি ফ্র্যাঞ্চাইজি তাদের তালিকা জমা দিয়েছে। দেখে নিন কোন কোন দল কাদের রাখল, কাদের ছেড়ে দিল!

২১ জন বিদেশী ক্রিকেটার সহ মোট ৬০ জন খেলোয়াড়কে ধরে রেখেছে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি। পাঁচ ফ্র্যাঞ্চাইজি মিলিত ভাবে মোট ২৯ জন প্লেয়ারকে ছেড়ে দিয়েছে। গুজরাট জায়ান্টস ৮ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। তবে পাঁচ ফ্র্যাঞ্চাইজির মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক খেলোয়াড়- মোট ১১ জনকে ছেড়ে দিয়েছে। দিল্লি ক্যাপিটালস তাঁর স্কোয়াডের বেশিরভাগ সদস্যকে রিটেন করেছে। তারা স্কোয়াড থেকে মাত্র ৩ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে।

মুম্বই ইন্ডিয়ান্স আবার ১৩ জন প্লেয়ারকে ধরে রেখেছে এবং ৪ ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৭ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে এবং ১১ জনকে ধরে রেখেছে। ইউপি ওয়ারিয়র্জ ১৩ জনকে ধরে রেখেছে এবং স্কোয়াড থেকে ৪ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে।

এখানে পাঁচটি ডব্লিউপিএল ফ্র্যাঞ্চাইজির রিটেন করা এবং ছেড়ে দেওয়া প্লেয়ারদের সম্পূর্ণ তালিকা রয়েছে, দেখে নিন এক নজরে:

দিল্লি ক্যাপিটালস (DC)

রিটেন করা প্লেয়ার: অ্যালিস ক্যাপসি*, অরুন্ধতি রেড্ডি, জেমিমা রডরিগেস, জেস জোনাসেন*, লৌরা হ্যারিস*, মারিজান ক্যাপ*, মেগ ল্যানিং*, মিন্নু মানি, পুনম যাদব, রাধা যাদব, শেফালি বর্মা, শিখা পান্ডে, স্নেহা দীপ্তি, তানিয়া ভাটিয়া, তিতাস সাধু।

ছেড়ে দেওয়া প্লেয়ার: অপর্ণা মন্ডল, জাসিয়া আক্তার, তারা নরিস*।

গুজরাট জায়ান্টস (GG)

রিটেন করা প্লেয়ার: অ্যাশলে গার্ডনার*, বেথ মুনি*, দয়ালান হেমলতা, হারলিন দেওল, লৌরা উলভার্ড*, শবনম শাকিল, স্নেহ রানা, তনুজা কনওয়ার।

ছেড়ে দেওয়া প্লেয়ার: অ্যানাবেল সাদারল্যান্ড*, অশ্বনি কুমারী, জর্জিয়া ওয়ারহ্যাম*, হার্লি গালা, কিম গার্থ*, মানসী জোশি, মনিকা প্যাটেল, পারুনিকা সিসোদিয়া, সাবিনেনি মেঘনা, সোফিয়া ডাঙ্কলে*, সুষমা বর্মা।

মুম্বই ইন্ডিয়ান্স (MI)

রিটেন করা প্লেয়ার: আমানজোৎ কৌর, অ্যামেলিয়া কের*, ক্লো ট্রায়ন*, হরমনপ্রীত কৌর, হেইলি ম্যাথিউস*, হুমাইরা কাজি, ইসাবেল ওং*, জিন্তিমানি কলিতা, ন্যাট সিভার*, পূজা বস্ত্রকার, প্রিয়াঙ্কা বালা, সাইকা ইশাক, ইয়াস্তিকা ভাটিয়া।

ছেড়ে দেওয়া প্লেয়ার: ধারা গুজ্জর, হেদার গ্রাহাম*, নীলম বিস্ত, সোনম যাদব।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)

রিটেন করা প্লেয়ার: আশা শোভনা, দিশা কসাত, এলিস পেরি*, হেথার নাইট*, ইন্দ্রানি রায়, কণিকা আহুজা, রেণুকা সিং, রিচা ঘোষ, শ্রেয়াঙ্কা পাতিল, স্মৃতি মন্ধানা, সোফি ডিভাইন*।

ছেড়ে দেওয়া প্লেয়ার: ড্যানে ভ্যান নিয়েকর্ক*, ইরিন বার্নস*, কোমল জানজাদ, মেগান শুট*, পুনম খেমনার, প্রীতি বোস, সাহানা পাওয়ার।

ইউপি ওয়ারিয়র্স (UPW)

রিটেন করা প্লেয়ার: অ্যালিসা হিলি*, অঞ্জলি সর্বানি, দীপ্তি শর্মা, গ্রেস হ্যারিস*, কিরণ নভগিরে, লৌরেন বেল*, লক্ষ্মী যাদব, পার্শ্ববী চোপড়া, রাজেশ্বরী গায়কোয়াড়, এস. যশশ্রী, শ্বেতা সেহরাওয়াত, সোফি একলেস্টোন*, তালিয়া ম্যাকগ্রা*।

ছেড়ে দেওয়া প্লেয়ার: দেবিকা বৈদ্য, শবনিম ইসমাইল*, শিবালি শিন্দে, সিমরান শেখ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.