বাংলা নিউজ > ক্রিকেট > WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষস্থানে রোহিত অ্যান্ড কোম্পানি

WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষস্থানে রোহিত অ্যান্ড কোম্পানি

অস্ট্রেলিয়া জিততেই শীর্ষস্থানে রোহিত অ্যান্ড কোম্পানি (ছবি:AP) (AP)

WTC 2023-25 Points Table Latest Update: নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া প্রথম টেস্ট জিততেই, আবারও প্রথম স্থান অর্জন করেছে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ২০২৩-২৫ ​​এর পয়েন্ট টেবিলে আবারও এক নম্বরে উঠে এসেছে ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া প্রথম টেস্ট জিততেই, আবারও প্রথম স্থান অর্জন করেছে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি। নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল ওয়েলিংটনে। এই ম্যাচে স্বাগতিক দল ১৭২ রানে হেরেছিল। ম্যাচ হারের সঙ্গে সঙ্গে নিউজিল্যান্ড দলটিও হারিয়েছে ডব্লিউটিসি পয়েন্ট টেবিলের এক নম্বর স্থান। এই পরাজয়ের পরে, কিউয়ি দল টেবিলের দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে, অন্যদিকে ভারত শীর্ষস্থানে পৌঁছে গিয়েছে।

আরও পড়ুন… NZ vs AUS 1st Test: ২০০৬ সালের পর আবার এমনটা হল! ১৭২ রানে জিতল অস্ট্রেলিয়া, ১০ উইকেট নিলেন নাথান লিয়ন

পয়েন্ট টেবিলের কী অবস্থা?

ওয়েলিংটন টেস্টের আগে, নিউজিল্যান্ড WTC পয়েন্ট টেবিলে প্রথম স্থানে ছিল, যেখানে ভারত ৬৪.৫৮ শতাংশ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল। এই পরাজয়ের পর নিউজিল্যান্ডের খাতায় মাত্র ৬০ শতাংশ পয়েন্ট রয়েছে, এমন পরিস্থিতিতে ভারত এক নম্বরে উঠে এসেছে। এই জয়ের পর অস্ট্রেলিয়া ৫৯.০৯ শতাংশ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

<p>আইসিসি-র বর্তমান পয়েন্ট টেবিল </p>

আইসিসি-র বর্তমান পয়েন্ট টেবিল 

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে ভারতের পারফরম্যান্স বেশ চমৎকার। ৫ ম্যাচের এই সিরিজে প্রথম ম্যাচ হারলেও ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়েছে টিম ইন্ডিয়া। ইংলিশ দল হায়দরাবাদ টেস্ট জিতে সিরিজ শুরু করেছিল, তবে পরবর্তী ম্যাচে তারা তাদের পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে পারেনি।

আরও পড়ুন… বল হাতে গ্লেন ফিলিপসের পরে, ব্যাট হাতে লড়াই করছেন রাচিন রবীন্দ্র, জমে উঠেছে NZ vs AUS 1st Test

এরপর ভারত বিশাখাপত্তনম, রাজকোট এবং রাঁচিতে বেন স্টোকসের দলকে খারাপভাবে পরাজিত করে সিরিজ জিতে নেয়। আগামী ৭ মার্চ থেকে ধরমশালায় হবে সিরিজের শেষ ম্যাচ। যদি টিম ইন্ডিয়া এই ম্যাচটি জিততে পারে, তবে এটি WTC পয়েন্ট টেবিলে এক নম্বরে থাকবে তারা। যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে তাদের পরাজয় WTC পয়েন্ট টেবিলে তাদের ক্ষতি করতে পারে।

কেমন ছিল নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট?

টস হেরে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর, ক্যামেরন গ্রিন (১৭৪*) এর অপরাজিত সেঞ্চুরির ভিত্তিতে অস্ট্রেলিয়ান দল প্রথম ইনিংসে বোর্ডে ৩৮৩ রান করে। সেই সময়ে তিনি দশম উইকেটে জোশ হেজেলউডকে নিয়ে ১১৬ রানের রেকর্ড জুটি গড়েন। অস্ট্রেলিয়ার এই স্কোরের সামনে প্রথম ইনিংসে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। এমন পরিস্থিতিতে ২০৪ রানের ভালো লিড পেয়েছে ক্যাঙ্গারুরা। যাইহোক, নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং অতিথিদের ১৬৪ রানে গুটিয়ে দেয়। কিউয়ি দলের নায়ক ছিলেন গ্লেন ফিলিপস যিনি ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকার করেছিলেন।

আরও পড়ুন… শোয়েব আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন বাইশ গজের ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’

ওয়েলিংটন টেস্ট জয়ের জন্য নিউজিল্যান্ডের কাছে ৩৬৯ রানের টার্গেট ছিল, কিন্তু কিউয়ি ব্যাটসম্যানরা আবারও হতাশ করেন এবং পুরো দল ১৯৬ রানে গুটিয়ে যায়। এই সময়ে দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ ১০ উইকেট নেন নাথান লিয়ন। ৮ বছর পর নিউজিল্যান্ডকে তাদেরই ঘরের মাঠে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর আগে ২০১৬ সালে নিউজিল্যান্ডের মাটিতে শেষ জয় পেয়েছিল অস্ট্রেলিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ইউপিএসসিতে স্বপ্ন পূরণ বাংলার ব্রততীর, সাদামাটা পরিবারের কন্যাই হবেন আইএএস নয়ন রহস্যের ট্রেলার দেখে হেসে খুন নেটপাড়া, বাবুদার ছবি নিয়ে বইছে মিমের বন্যা আসছে এপ্রিলের শেষ প্রদোষ ব্রত, সঠিক দিনক্ষণ,পুজোর শুভ সময় ও মাহাত্ম্য জেনে নিন ‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? প্রেমের জয় হল আদালতে! স্বামীর কাছ থেকে প্রেমিকের ঘরে ফিরে গেলেন মহিলা প্রিজন ভ্যানের মধ্যে মহিলা বন্দীকে 'গণধর্ষণ', BJP রাজ্য বলে চুপ কমিশন? তোপ TMC-র

Latest IPL News

রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.