বাংলা নিউজ > ক্রিকেট > WTC 2023-25 Points Table: রাজকোটে জিতে দুই নম্বরে ভারত, ব্যাজবল করে শেষের থেকে দুইয়ে স্টোকসরা

WTC 2023-25 Points Table: রাজকোটে জিতে দুই নম্বরে ভারত, ব্যাজবল করে শেষের থেকে দুইয়ে স্টোকসরা

রাজকোট টেস্ট জিতে মাঠ ছাড়ছে টিম ইন্ডিয়া (ছবি-PTI)

WTC Points Table:রাজকোটে অনুষ্ঠিত ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের পর, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বেশ কিছু পরিবর্তন এসেছে। এ দিনের ম্যাচের পরে WTC 2023-25 পয়েন্ট টেবিলে চমক দেখিয়েছে টিম ইন্ডিয়া।

WTC Points Table 2023-25: রাজকোটে অনুষ্ঠিত ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের পর, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বেশ কিছু পরিবর্তন এসেছে। এ দিনের ম্যাচের পরে WTC 2023-25 পয়েন্ট টেবিলে চমক দেখিয়েছে টিম ইন্ডিয়া। সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ৪৩৪ রানে এই জয়ের পর, টিম ইন্ডিয়া তৃতীয় থেকে দ্বিতীয় স্থানে চলে গেছে, যেখানে ইংল্যান্ডের বড় ক্ষতি হয়েছে।

ডব্লিউটিসির এই নতুন চক্রের পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড দল। নিউজিল্যান্ডের জয়ের শতাংশ বর্তমানে ৭৫ শতাংশ, যেখানে ভারতীয় দলের জয়ের শতাংশ শেষ টেস্ট ম্যাচ পর্যন্ত ৫২.৭৭ শতাংশ ছিল, কিন্তু এখন তা বেড়ে ৫৯.৫২ হয়েছে। একই সময়ে, অস্ট্রেলিয়া দল ম্যাচের আগে দ্বিতীয় স্থানে থাকলেও এখন তৃতীয় স্থানে নেমে গেছে। 2023 WTC বিজয়ী দল অস্ট্রেলিয়ার জয়ের শতাংশ হল ৫৫।

৫০ শতাংশ ম্যাচ জিতে বাংলাদেশ দল বর্তমানে চতুর্থ স্থানে অবস্থানে করছে। যেখানে পাকিস্তান দল রয়েছে পঞ্চম স্থানে, যারা ম্যাচের ৩৬.৬৬ শতাংশ জিতেছে। ওয়েস্ট ইন্ডিজ দল রয়েছে ষষ্ঠ অবস্থানে, যারা ম্যাচের ৩৩.৩৩ শতাংশ জিতেছে। এই ম্যাচের আগে, ইংল্যান্ডের দল সপ্তম স্থানে ছিল, কিন্তু এখন দক্ষিণ আফ্রিকা এই স্থানটা দখল করেছে। কারণ দক্ষিণ আফ্রিকার জয়ের শতাংশ ২৫।

স্থানদলম্যাচজয়ের শতাংশপয়েন্টজয়হারড্র
নিউজিল্যান্ড৭৫৩৬
ভারত৫৯.৫২৫০
অস্ট্রেলিয়া১০৫৫৬৬
বাংলাদেশ৫০১২
পাকিস্তান৩৬.৬৬২২
ওয়েস্ট ইন্ডিজ৩৩.৩৩১৬
দক্ষিণ আফ্রিকা২৫১২
ইংল্যান্ড২১.৮৮২১
শ্রীলঙ্কা

দ্বিতীয় টেস্ট ম্যাচের পর ইংল্যান্ড দলের জয়ের হার ছিল ২৫ শতাংশ। কিন্তু এখন তা নেমে এসেছে ২১.৮৭-তে। এই ভাবে রাজকোটে হারের কারণে এক স্থান হারিয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কা দলের খাতা এখনও খোলা হয়নি। শ্রীলঙ্কা এখন পর্যন্ত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-এ দুটি ম্যাচ খেলেছে এবং দল দুটিতেই হেরেছে। এই ভাবে পয়েন্ট টেবিলের শেষ অবস্থান করছে শ্রীলঙ্কা দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 3/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.