বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Akhilesh Yadav slams Congress: 'বিশ্বাসঘাতক' কংগ্রেসকে ২৪-এ 'উচিত শিক্ষা' দেওয়ার হুমকি অখিলেশের! কী হবে ইন্ডিয়া জোটের?

Akhilesh Yadav slams Congress: 'বিশ্বাসঘাতক' কংগ্রেসকে ২৪-এ 'উচিত শিক্ষা' দেওয়ার হুমকি অখিলেশের! কী হবে ইন্ডিয়া জোটের?

অখিলেশ যাদব (HT_PRINT)

অখিলেশ বলেন, 'আমার দলের প্রতিনিধিদের পাঠিয়েছিলাম আমি। দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে গিয়ে দেখা করেন তাঁরা। গত নির্বাচনগুলিতে মঘ্যপ্রদেশের কোন কোন আসনে সমাজবাদী পার্টি ভালো ফল করেছে, কোথায় আমরা জিতেছি, কোথায় আমরা দ্বিতীয় স্থানে থেকেছি, সেই সব পরিসখ্যান আমরা তুলে ধরেছিলাম। 

কয়েক মাস আগেই গঠন হয়েছে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটের। বিজেপি সব দলই একসঙ্গে মিলে হাসিমুখে বিজেপিকে হারানোর প্রতিজ্ঞা করেছিল। তবে এরই মধ্যে জোটের মধ্যে তৈরি হল জটিলতা। দেখা দিয়েছে চিড়। উল্লেখ্য, মধ্যপ্রদেশ বিধনসভা নির্বাচনে কংগ্রেস নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। তাতে হত শিবির স্পষ্ট করে দিয়েছে, এই রাজ্যে কোনও দলকেই তারা আসন ছাড়বে না। এদিকে মধ্যপ্রদেশের ভোট ময়দনে আছে আম আদমি পার্টি এবং অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিও। এই আবহে মধ্যপ্রদেশ কংগ্রেসের দুই বর্ষীয়ান নেতা কমল নাথ এবং দিগ্বিজয় সিংকে কড়া ভাষায় আক্রমণ শানালেন অখিলেশ। মধ্যপ্রদেশে আসন না ছাড়ার দাম ২০২৪ সালে উত্তরপ্রদেশে দিতে হবে বলে কংগ্রেসকে হুঁশিয়ারি দিয়েছেন অখিলেশ। দিগ্বিজয় এবং অখিলেশকে 'বিশ্বাসঘাতক' বলেও আখ্যা দেন অখিলেশ।

মধ্যপ্রদেশে কংগ্রেস আসন না ছাড়ায় ২০২৪ সালের লোকসভা নির্বাচনের সময় উত্তরপ্রদেশেও সমাজবাদী পার্টি আসন ছাড়বে না বলে ইঙ্গিত দিয়েছেন অখিলেশ। অখিলেশ বলেন, 'আমার দলের প্রতিনিধিদের পাঠিয়েছিলাম আমি। দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে গিয়ে দেখা করেন তাঁরা। গত নির্বাচনগুলিতে মধ্যপ্রদেশের কোন কোন আসনে সমাজবাদী পার্টি ভালো ফল করেছে, কোথায় আমরা জিতেছি, কোথায় আমরা দ্বিতীয় স্থানে থেকেছি, সেই সব পরিসখ্যান আমরা তুলে ধরেছিলাম। রাত ১টা পর্যন্ত আমাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে তাঁদের জাগিয়ে রাখা হয়। পরে আমাদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে ৬টি আসন ছাড়া হবে সমাজবাদী পার্টিকে। তবে যখন কংগ্রেসের প্রার্থী তালিকা বের হল, তখন দেখলাম আমাদের জন্য একটাও আসন ছাড়েনি কংগ্রেস।'

অখিলেশ এরপরে বলেন, 'আমি যদি আগে জানতাম যে শুধুমত্র কেন্দ্রীয় স্তরের জন্যই জোট হয়েছে, তাহলে আমি আমাদের নেতাদের পাঠাতামই না তাঁদের কাছে। আমরা আমাদের দলের পরিসংখ্যান কংগ্রেসের সামনে তুলেও ধকতাম না। আমরা কংগ্রেস নেতাদের ফোনও তুলতাম না। ওঁরা আমাদের সঙ্গে বিশ্বাসঘতকতা কেছে। তাঁরা কি আমাদের বোকা ভেবেছেন? যদি আসন নাই দেওয়ার থাকত, তাহলে দিগ্বিজয় এবং কমল নাথ এতক্ষণ ধরে আমাদের নেতাদের কেন বৈঠকে আটকে রেখেছিলেন? এই কংগ্রেস নেতারা বিজেপির সঙ্গে গোপন আঁতাত রেখে চলেছেন। আর এখন যখন আমি জানতে পেরেছি যে ইন্ডিয়া জোট রাজ্য স্তরের ভোটের জন্য নয়, আমরাও আমাদের মতো প্রার্থী ঘোষণা শুরু করেছি মধ্যপ্রদেশে। আর উত্তরপ্রদেশের ক্ষেত্রে আমরাও ভেবে দেখব। তাঁরা আমাদের সঙ্গে যা আচরণ করেছে, সেটাই হয়ত কংগ্রেসের সঙ্গে করব আমরা।' এরপর দিগ্বিজয় এবং কমল নাথকে তোপ দেগে অখিলেশ বলেন, 'এই নেতারা মুম্বই, পটনা, বেঙ্গালুরুর বৈঠকে ছিলেন না। ইন্ডিয়া জোট নিয়ে আমাদের কী কথা হয়েছে, তা তাঁরা জানেন না। তাঁরা বিজেপির সঙ্গে আঁতাত করছে। কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের কাছে আমার আবেদন, এই ছোট নেতাদের যাতে সমাজবাদী পার্টিকে নিয়ে বিবৃতি দিতে না দেওয়া হয়।' এদিকে সম্ভবত, মধ্যপ্রদেশের ২৩০টি বিধানসভা আসনেই প্রার্থী দিতে চলেছে সমাজাদী পার্টি।

ভোটযুদ্ধ খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.