বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Bengal Panchayat vote 2023: হ্যালো রাজভবন, স্যারকে দেবেন? পিসরুমে একজনের ফোন, ডেকে পাঠালেন রাজ্যপাল,কাকে জানেন?

Bengal Panchayat vote 2023: হ্যালো রাজভবন, স্যারকে দেবেন? পিসরুমে একজনের ফোন, ডেকে পাঠালেন রাজ্যপাল,কাকে জানেন?

কন্ট্রোল রুমে রাজ্যপাল। (PTI Photo/Swapan Mahapatra)  (PTI)

রাজ্যপাল জানিয়েছেন, বাংলার মাটি থেকে হিংসাকে উপড়ে ফেলতেই হবে। তিনি অবাধ ও শান্তিপূর্ণ ভোটের কথা উল্লেখ করেছেন।

পঞ্চায়েত হিংসা নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত একেবারে তুঙ্গে। এসবের মধ্যেই রাজভবনে পিসরুম খুলেছেন খোদ রাজ্যপাল। সেখানে রাতদিন আসছে ফোন। পরিস্থিতি এমন যে একটা ফোন রাখার আগেই আসছে পরের ফোন। খোদ দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত ফোন করে সুরক্ষা চেয়েছিলেন। পদক্ষেপও নিয়েছিলেন রাজ্যপাল।

তবে এবার আর সাংসদের নয়, উত্তর ২৪ পরগনার এক অতি সাধারণ বাসিন্দা ফোন করেন পিসরুমে। আসলে তিনি ঘরছাড়া রয়েছেন। মনোনয়নপর্বের সময় তিনি বিডিও অফিস চত্বরে হিংসার মুখে পড়েছিলেন তিনি। এরপর আর ফিরতে ভরসা পাননি। তারপর থেকেই ঘরছাড়া। বাড়ি ফিরলে খুন হয়ে যেতে পারেন।আপাতত আত্মীয়ের বাড়িতে আশ্রয়।

বুধবার সেই ফোন এসেছিল বলে খবর। এই ফোনের খবর যায় রাজ্যপালের কাছে। এরপরই শুক্রবার সেই অতি সাধারণ মানুষটিকে ডেকে পাঠান খোদ রাজ্যপাল। হয়তো ভাবতেই পারেননি তিনি। খোদ রাজ্যপাল ডেকে তাঁর কথা শুনবেন। তবে সেটাই বাস্তবে হয়েছে। প্রশাসন কথা শুনছিল না। শুনলেন রাজ্যপাল। মন দিয়ে। তারপর পদক্ষেপের আশ্বাসও দিলেন।

রাজভবনের পিস রুম এখন যেন অনেক ঘরছাড়াদের কাছেই ভরসার জায়গা। 

রাজ্যপাল সাংবাদিকদের জানিয়েছেন, ওই ব্যক্তি ভীষণ ভয়ে আছেন। যে প্রশাসনের কাছে তিনি সাহায্য পাবেন বলে আশা করেছিলেন, সেখান থেকে তিনি কোনও সহায়তা পাচ্ছেন না। তিনি কাউকে বিশ্বাস করতে পারছেন না। তাই আসতে বলেছিলাম।

আসলে এই ভয়ের পরিবেশ যাতে না থাকে তার জন্য়ই চেষ্টা করছেন রাজ্যপাল। ঘরছাড়া, হিংসায় ক্লান্ত মানুষ যখন কোথাও সাড়া পাচ্ছেন না তখন একমাত্র ভরসা রাজভবনের পিসরুম। সেখানে আসছে ফোন। দুই ভাবে সেখানে ব্যবস্থা নিচ্ছেন রাজ্যভবন।

রাজ্যপাল জানিয়েছেন, বাংলার মাটি থেকে হিংসাকে উপড়ে ফেলতেই হবে। তিনি অবাধ ও শান্তিপূর্ণ ভোটের কথা উল্লেখ করেছেন।

তবে সূত্রের খবর, মূলত ফোন এলে রাজভবন থেকে স্থানীয় প্রশাসন বা নির্বাচন কমিশনকে গোটা বিষয়টি জানাচ্ছে। অন্য়দিকে ফোন এলে পরিস্থিতি বিবেচনা করে রাজ্যপাল নিজে তাঁদের সঙ্গে কথা বলছেন। অভয় দিচ্ছেন।

ওয়াকিবহাল মহলের মতে, আসলে এই অভয় কোথাও পাচ্ছেন না সাধারণ মানুষ। দিচ্ছেন রাজ্যপাল। গ্রামে গ্রামে চোখ রাঙানি। তার মাঝে বাসিন্দারা অনেকেই চাইছেন অবাধ নির্বাচন হোক। তবে এসবের মধ্য়ে আসছে কেন্দ্রীয় বাহিনী। তৃণমূল নেতৃত্বের দাবি, প্রতি ভোটার পিছু কেন্দ্রীয় বাহিনী দিক। আমাদের কিছু এসে যায় না। আমরাই জিতব।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা…মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা সব ঠিক থাকলে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না, শেষ দিনের প্রচারে বললেন মমতা আজ থেকেই শুরু গজলক্ষ্মী রাজযোগ! ৫ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, হাতে আসবে টাকা কাজের টোপ দিয়ে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, TMC-র প্রভাবশালী নেতার নামে অভিযোগ রেমালের প্রভাবে, প্রবল বৃষ্টিপাতে জলস্তর বেড়ে যাওয়ায় তিস্তায় আটকে গজরাজ চিকিৎসকদের জন্য বায়োমেট্রিক বসাতে দেরি, একাধিক মেডিক্যাল কলেজকে জরিমানা ‘ফিল্ম ইন্ডাস্ট্রি চুপ..’, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার! ইডির তলব, কাকে মিস করছেন? আশ্রমে ঢুকে চুরির অভিযোগে সপ্তমের পড়ুয়াকে পিটিয়ে খুন, তদন্তে নামল পুলিশ

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.