বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Minakhan: মক্কায় বসে মিনাখাঁয় মনোনয়ন, আদালতের নির্দেশে মনোনয়ন বাতিল করতে বাধ্য হল কমিশন

Minakhan: মক্কায় বসে মিনাখাঁয় মনোনয়ন, আদালতের নির্দেশে মনোনয়ন বাতিল করতে বাধ্য হল কমিশন

রাজ্য নির্বাচন কমিশন। (ফাইল ছবি)

গত ২৪ জুন এই মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা রাজ্য নির্বাচন কমিশনকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেয়। ২৮ জুন রিপোর্ট পেশ করতে বলা হয় তাদের। রিপোর্টে কমিশন জানায়, জালিয়াতি করে মনোনয়ন পেশ করেছেন ওই ব্যক্তি।

মক্কায় বসে মিনাখাঁয় মনোয়ন পেশ করা তৃণমূল প্রার্থী মহরুদ্দিন গাজির প্রার্থীপদ খারিজ করল রাজ্য নির্বাচন কমিশন। আদালতের নির্দেশের পর তদন্ত করে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। মিনাখাঁয় এই ঘটনায় রাজ্যজুড়ে শোরগোল পড়ে। দেশের নির্বাচনী আইন অনুসারে প্রার্থকে মনোনয়ন পেশ করতে গেলে সশরীরে হাজির থাকা বাধ্যতামূলক।

গত ১০ জুন মিনাখাঁয়া তৃণমূলের হয়ে প্রার্থীপদ জমা দেন মহরুদ্দিন গাজি। সেই মনোনয়ন পরীক্ষার সময় বাতিল হয়নি। ২০ জুন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পেরোলে আদালতের দ্বারস্থ হয় বিরোধীরা। তাদের দাবি, ৪ জুন হজ করতে মক্কা গিয়েছিলেন মহরুদ্দিন। ১৬ জুন ফেরেন তিনি। কী করে তিনি ১০ জুন মনোনয়ন জমা দিলেন? এমনকী মনোনয়ন পত্র ও হলফনামায় তাঁর সই জাল করা হয়েছে বলেও অভিযোগ ওঠে।

গত ২৪ জুন এই মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা রাজ্য নির্বাচন কমিশনকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেয়। ২৮ জুন রিপোর্ট পেশ করতে বলা হয় তাদের। রিপোর্টে কমিশন জানায়, জালিয়াতি করে মনোনয়ন পেশ করেছেন ওই ব্যক্তি। এর পরই কমিশনকে ওই ব্যক্তির প্রার্থীপদ খারিজ করতে নির্দেশ দেয় আদালত। আদালতের নির্দেশে বৃহস্পতিবার মনোনয়ন খারিজ করল কমিশন।

রাজনৈতিক মহলের মতে, বিদেশে থেকে জালিয়াতি করে মনোনয়নের ঘটনা বিরল। প্রশাসনের সঙ্গে বোঝাপড়া না থাকলে এভাবে মনোনয়ন পেশ সম্ভব নয়। এমনকী মনোনয়ন পরীক্ষার সময়ও কেন বিষয়টি ধরা পড়ল না তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। বিডিওর বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানিয়েছে তারা। যদিও ঘটনার দায় নিতে অস্বীকার করেছে তৃণমূল।

ভোটযুদ্ধ খবর

Latest News

বুবলী-অপুর ঝামেলায় ক্লান্ত শাকিব? ছেলে জয়কে দেশছাড়া করার সিদ্ধান্ত, কোথায় যাবে ক্যাম্পাসের মদ্যপান, বাইরে অশান্তি করলেই আইআইটি খড়্গপুরের মোটা অঙ্কের জরিমানা চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত

Latest IPL News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.