বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > WB Panchayat Election Result 2023: শুভেন্দু অধিকারীর গড় পূর্ব মেদিনীপুরে বেশিরভাগ জেলা পরিষদ তৃণমূলের, বাড়ল চাপ

WB Panchayat Election Result 2023: শুভেন্দু অধিকারীর গড় পূর্ব মেদিনীপুরে বেশিরভাগ জেলা পরিষদ তৃণমূলের, বাড়ল চাপ

শুভেন্দু অধিকারী

রামনগর–২ ব্লকের পালধুই, সটিলাপুর, এবং বাদলপুর পঞ্চায়েত বিজেপি পয়েছে। বাকি সব দখল করেছে তৃণমূল। ভগবানপুর–২ ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে দুটি বিজেপি পেয়েছে (‌ইটাবেড়িয়া ও মুগবেড়িয়া)‌। সাতটির মধ্যে ৬টি তৃণমূল দখলে। এগরা–১ ব্লকের ৮টির মধ্যে দুটি গ্রাম পঞ্চায়েতে জয়ী হয়েছে বিজেপি। বাকি তৃণমূলের দখলে।

নিয়োগ দুর্নীতি, নেতাদের জেল, ইডি–সিবিআইয়ের তৎপরতা থেকে শুরু করে রাজ্যে বিজেপির অপপ্রচার এবং বারবার আদালতে মামলা করার পরও পঞ্চায়েত নির্বাচনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলার বেশিরভাগ জেলা পরিষদ দখল করল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার থেকে গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতিতেও এমন আবহ দেখা গিয়েছিল। আজ, বুধবার জেলা পরিষদে দেখা গেল তৃণমূল কংগ্রেসের জয়জয়কার। পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদ দখল করে তৃণমূল কংগ্রেস শক্তিবৃদ্ধি করল। ৫৬টি জেলা পরিষদে তারা জয় পেয়েছে। বিরোধীরা জিতেছে ১৪টি আসনে। এখনও বাকিগুলির গণনা চলছে।

এদিকে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ তৃণমূল কংগ্রেস দখল করার জেরে শুভেন্দুর উপর চাপ বাড়ল বলে মনে করা হচ্ছে। এখানে ৭০ আসনের জেলা পরিষদের মধ্যে বেশিরভাগ আসনে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। ২০০৮ সালের পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের দুটি জেলা পরিষদ দখল করেছিল তৃণমূল কংগ্রেস। তার মধ্যে একটি ছিল পূর্ব মেদিনীপুর। একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে পরাজিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তা নিয়ে বিতর্ক আছে। তার মধ্যেই পূর্ব মেদিনীপুরে এমন সাফল্য চাপ বাড়াল বিরোধী দলনেতার বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে এই জেলা–সহ রাজ্যের সমস্ত জায়গায় শুভেন্দু অধিকারী প্রচার করেন। আর তৃণমূল কংগ্রেসকে তোলামূল পার্টি থেকে শুরু করে দুর্নীতিগ্রস্ত বলে সরব হন। তারপরও তাঁর গড়ে এভাবেই সাফল্য পেল তৃণমূল কংগ্রেস। যা নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জবাবদিহি করতে হতে পারে নন্দীগ্রামের বিধায়ককে। ভোট ক্রমশ কমছে কেন?‌ এটাই এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে। কাঁথি এবং এগরা মহকুমার ১৩টি ব্লকে গ্রাম পঞ্চায়েতগুলি এখন তৃণমূল কংগ্রেসেরই দখলে। কাঁথি মহকুমার আটটি ব্লক ও এগরা মহকুমার পাঁচটি ব্লকের বেশিরভাগ গ্রাম পঞ্চায়েত পেয়েছে তৃণমূল। তবে বিজেপিও বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত পেয়েছে।

আরও পড়ুন:‌ দক্ষিণ ২৪ পরগনার সমস্ত জেলা পরিষদই তৃণমূলের দখলে, গ্রাম পঞ্চায়েতেও জয়

আর কী জানা যাচ্ছে?‌ এছাড়া কাঁথি–৩ ব্লকের ৮টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তিনটি বিজেপি এবং পাঁচটি তৃণমূল কংগ্রেসের দখলে এসেছে। ভাজাচাউলি, লাউদা, কুসুমপুর, কুমীরদা এবং কানাইদিঘি তৃণমূল কংগ্রেসের ঝুলিতে এসেছে। আর দেবেন্দ্র, দুরমুঠ এবং মারিশদা বিজেপির কাছে গিয়েছে। কাঁথি–১ ব্লকের ৮টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে পাঁচটি বিজেপির দখলে এসেছে। সাবাজপুট এবং রাইপুর–পশ্চিমবাড় তৃণমূল কংগ্রেসের কাছে গিয়েছে। রামনগর–১ ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৮টি পেয়েছে তৃণমূল। তালগাছাড়ি–২ বিজেপি পেয়েছে। রামনগর–২ ব্লকের পালধুই, সটিলাপুর, এবং বাদলপুর পঞ্চায়েত বিজেপি পয়েছে। বাকিগুলি সব দখল করেছে তৃণমূল। আর ভগবানপুর–২ ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে দুটি বিজেপি পেয়েছে (‌ইটাবেড়িয়া ও মুগবেড়িয়া)‌। বাকি সাতটির মধ্যে ৬টি তৃণমূল কংগ্রেসের দখলে। এগরা–১ ব্লকের ৮টির মধ্যে দুটি গ্রাম পঞ্চায়েতে জয়ী হয়েছে বিজেপি। বাকিগুলি তৃণমূলের দখলে। এগরা–২ ব্লকের দেশবন্ধু, বাথুয়াড়ি, পানিপারুল, দুবদা ও বাসুদেবপুরে তৃণমূল জয়ী হয়েছে। দুটি বিজেপির দখলে।

ভোটযুদ্ধ খবর

Latest News

ধোনিকে বিহারি বলে কটাক্ষ করে জিভাকে আক্রমণ, বিতর্কিত পোস্টে চটল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়ে দেখার বদলে স্ত্রীর সঙ্গে গল্পে মশগুল শাহরুখ! কলকাতার রাস্তা থেকে বন্ধ হতে পারে ট্রাম, চেপে নিন শেষবার! থাকবে শুধু জয়রাইড রথযাত্রা ২০২৫ সালে কবে পড়ছে? বহুদা যাত্রার দিনে দেখে নিন তারিখ, তিথি ইউভানের গালে আদুরে চুমু বোনের! ইয়ালিনির ২টো নতুন ছবি দিলেন শুভশ্রী, মুখ দেখালেন? খুব সস্তায় এই প্ল্যান দিচ্ছে Jio, Airtel, Vodafone! কোনটি রিচার্জ করলে লাভ বেশি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের করা মানহানির মামলার শুনানি শেষ হাইকোর্টে কারখানার শব্দে উড়েছে রাতের ঘুম, ১৫ দিনের মধ্যে অন্যত্র সরানোর নির্দেশ আদালতের আজ ঘরে ফিরে আসছেন জগন্নাথ দেব, কিন্তু জানেন কী, কেন একে বলা হয় উল্টোরথ-যাত্রা? অসুস্থ নীলাঞ্জনা, হাসপাতালে ভর্তি করা হল যিশু পত্নীকে, এখন কেমন আছেন?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.