বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > ISF-Police clash in Bhangar: রক্তস্নাত ভাঙড়ে মৃত্যুমিছিল, পঞ্চয়েত গণনার হিংসায় ১ ISF কর্মী সহ মৃত অন্তত ৩

ISF-Police clash in Bhangar: রক্তস্নাত ভাঙড়ে মৃত্যুমিছিল, পঞ্চয়েত গণনার হিংসায় ১ ISF কর্মী সহ মৃত অন্তত ৩

কলকাতার হাসপাতালে মৃত্যু গুলিবিদ্ধ ISF কর্মীর

ISF Worker Dead: মনোনয়ন পর্ব থেকেই ভাঙড় অশান্ত। একাধিক আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে এখানে। রাজ্যপাল একাধিকবার এসেছেন এই ভাঙড়ে। তবে ভাঙড় থেকেছে ভাঙড়েই। এই আবহে গতরাতে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে আইএসএফ কর্মীদের। তাতে মৃত্যু হয়েছে হাসান আলি। এছাড়াও হিংসায় আরও অন্তত দু'জন মারা গিয়েছে। 

রাত থেকেই অশান্ত ভাঙড়। জেলা পরিষদের ভোট গণনা ঘিরে উত্তেজনা ছড়ায় গণনা কেন্দ্রে। এই আবহে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে আইএসএফ কর্মীদের। রাতে বোমাবাজির ঘটনা ঘটে এলাকায়। পালটা কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে পুলিশও। এরই মাঝে জখম হন পুলিশের আধিকারিকরাও। আর এবার আইএসএফ-এর তরফে দাবি করা হল, পুলিশের সঙ্গে সংঘর্ষে জখম হয়ে মৃত্যু হয়েছে তাঁদের এক কর্মীর। মৃতের নাম হাসান আলি, বয়স ২৬ বছর। কলকাতার আরজি কর হাসপালে নাকি তাঁর মৃত্যু হয়েছে। এছাড়া আরও দুই যুবকের মৃত্যু হয়েছে গতরাতের হিংসায়। তাদের একজনের নাম রাজু মোল্লা। অপরজনের নাম নিজামুল গাজি। এই নিজামুলও আইএসএফ কর্মী বলে দাবি করা হয়েছে। (পঞ্চায়েত নির্বাচনের ফল সংক্রান্ত যাবতীয় খবর এবং লাইভ আপডেট জানতে ক্লিক করুন এখানে)

এদিকে হাসানের মৃত্যু প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ হাসানকে কয়েক জন অজ্ঞাত পরিচয় ব্যক্তি আক্রমণ করে। সেই হামলায় হাসানের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, মঙ্গলবার ভাঙড়-২ ব্লকের কাঁঠালিয়ার গণনাকেন্দ্রে চলছিল জেলা পরিষদের ভোটগণনা। অভিযোগ, আইএসএফ-এর জেলা পরিষদের প্রার্থী জাহানারা খাতুন প্রথমে পাঁচ হাজার ভোটে এগিয়ে ছিলেন। তবে পরে জানানো হয়, তৃণমূল প্রার্থীর কাছে ৩৬০ ভোটে হেরে গিয়েছেন তিনি। এরপরই ফের গণনার দাবি ওঠে। পরে পুনর্নির্বাচনের দাবি ওঠে। এলাকায় উত্তেজনা শুরু হয়। এরপর বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। উত্তেজিত আইএসএফ কর্মীদের ছত্রভঙ্গ করতে রবার গুলি ছোড় পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। এদিকে গণনাকেন্দ্রে এই বোমাবাজির জন্য আটকে পড়েন আরাবুল ইসলাম এবং তাঁর ছেলে হাকিমুল ইসলাম।

এদিকে এই সংঘর্ষের মাঝে গুলিবিদ্ধ হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ও তাঁর দেহরক্ষী। দু’জনেরই অস্ত্রোপচার হওয়ার কথা কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। এই আবহে এডিজি (দক্ষিণবঙ্গ) সিদ্ধিনাথ গুপ্ত এবং পুলিশের উচ্চপদস্থ আরও কয়েকজন আধিকারিক ভাঙড়ে গিয়ে এলাকা পরিদর্শন করেন আজ। এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। হিংসার ঘটনায় এখনও একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তদন্ত ও তল্লাশি চলছে।

উল্লেখ্য, ভাঙড়ে ১৯টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। তার মধ্যে তৃণমূল কংগ্রেসের দখলে এসেছে ১৮টি। আইএসএফ এবং জমিরক্ষা কমিটির জোট পেয়েছে একটি। আরাবুলের নিজের গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হয় তৃণমূলের। এদিকে জেলা পরিষদের আসনে তৃণমূলকে কড়া টক্কর দিচ্ছিলেন আইএসএফ প্রার্থী। প্রসঙ্গত, মনোনয়ন পর্ব থেকেই ভাঙড় অশান্ত। একাধিক আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে এখানে। রাজ্যপাল একাধিকবার এসেছেন এই ভাঙড়ে। তবে ভাঙড় থেকেছে ভাঙড়েই।

ভোটযুদ্ধ খবর

Latest News

জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.