বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Basirhat Hindu-Muslim harmony: বসিরহাটে 'রামভক্তদের' জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরেই উঠল 'জয় শ্রী রাম' ধ্বনি

Basirhat Hindu-Muslim harmony: বসিরহাটে 'রামভক্তদের' জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরেই উঠল 'জয় শ্রী রাম' ধ্বনি

বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা

রবিবার বসিরহাটের শোনপুকুরের কাছ থেকে শুরু হয়েছিল রামনবমীর এই মিছিল। সেই মিছিল টাকি ধরে এগিয়ে যায়। সেই সময় রাস্তার ধারে জলছত্রের ব্যবস্থা করেছিলেন স্থানীয় মুসলিম যুবকরা। গরমের মধ্যে মিছিলে পা মেলানো রমভক্তদেরর হাতে একে একে জলের বোতল তুলে দেন সেই মুসলিম যুবকরা।

রবিবার বসিরহাটে আয়োজন করা হয়েছিল রামনবমীর মিছিলের। সেই মিছিলে হাঁটতে দেখা যায় কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক এবং বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রকে। আর সেই মিছিলে হাঁটা কয়েকশো রামভক্তকে জল খাওয়াতে দেখা গেল স্থানীয় মুসলিম সম্প্রদায়ের যুবকদের। রিপোর্ট অনুযায়ী, রবিবার বসিরহাটের শোনপুকুরের কাছ থেকে শুরু হয়েছিল রামনবমীর এই মিছিল। সেই মিছিল টাকি ধরে এগিয়ে যায়। সেই সময় রাস্তার ধারে জলছত্রের ব্যবস্থা করেছিলেন স্থানীয় মুসলিম যুবকরা। গরমের মধ্যে মিছিলে পা মেলানো রমভক্তদেরর হাতে একে একে জলের বোতল তুলে দেন সেই মুসলিম যুবকরা। সেই জলে গলা ভিজিয়েই ফের 'জয় শ্রী রাম' ধ্বনি তোলেন অনেকে। এদিকে মিছিলটি টাকি চৌমাথা থেকে ঘুরে ইটিন্ডা রোড ধরে। তারপরে ফের এসে তা শোনপুকুরেই শেষ হয়। (আরও পড়ুন: 'বহিরাগতদের নিয়ে মিছিল', নিজের গড়ে তৃণমূলেরই বাধার মুখে সুদীপ বন্দ্যোপাধ্যায়)

আরও পড়ুন: এবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় অসন্তোষ প্রকাশ বঙ্গ বিজেপির, শমীক বললেন…

এদিকে এই মিছিলটি রামবনমী উপলক্ষে হলেও এর রন্ধ্রে রন্ধ্রে ছিল রাজনীতি। এদিন মিছিল থেকে নিশীথ প্রামাণিক দাবি করেন, এই মিছিলের থেকেই মানুষ বুঝিয়ে দিয়েছেন যে তারা কী চায়। তিনি বলেন, 'সাধারণ মানুষ কীভাবে এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছেন, তা দেখাই যাচ্ছে। কাতারে কাতারে মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে এতে যোগ দিয়েছেন। মানুষ এর মাধ্যমেই বুঝিয়ে দিচ্ছে যে তারা কী চায়।'

আরও পড়ুন: 'বাড়ি ফিরতে পারবেন না…', এবার IPAC নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

ইতিমধ্যেই বাংলায় অনুষ্ঠিত হয়েছে প্রথম দফার ভোট। নিশীথ নিজে কোচবিহারে পরীক্ষায় বসেছিলেন। এদিকে সম্প্রতি উত্তরবঙ্গ জনসভা থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, উত্তরের যে তিন আসনে ১৯ এপ্রিল ভোটগ্রহণ হয়, তার সবকটিতেই তৃণমূল জয়ী হবে। এই দাবি প্রসঙ্গে গতকাল নিশীথ বলেন, 'গোটা রাজ্যের মানুষ তৃণমূলকে প্রত্যাখ্যান করেছে। ৪ জুন নির্বাচনের ফল ঘোষণা হলেই দেখা যাবে, রাজ্যের মানুষ কী জবাব দিয়েছেন।' এর আগে গত বুধবার রামনবমীর দিনেও বসিরহাটে তিননি শোভাযাত্রা বেরিয়েছিল। জানা গিয়েছে, সেই তিনটি মিছিলই বিজেপির উদ্যোগে হয়েছিল। বিজেপির অভিযোগ, এর আগে বসিরহাটে কখনও রামবমীর মিছিল করা যেত না। অবশ্য রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস সেই অভিযোগ মানছে না।

এদিকে রবিবারের মিছিলে নিশীথের সঙ্গেই পা মেলাতে দেখা গিয়েছিল বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রকে। সন্দেশখালির প্রতিবাদীদের অন্যতম ছিলেন রেখা। এই আবহে সন্দেশখালির ইস্যুকে তুলে ধরে তৃণমূলের বিরুদ্ধে রেখাকেই প্রার্থী করে বিজেপি। রেখাকে প্রার্থী করার পর তাঁর সঙ্গে ফোনে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর গতকাল এই রামনবমীর মিছিলের মাধ্যমেই জনসংযোগ, ভোট প্রচার করতে দেখা গেল রেখা পাত্রকে। বসিরহাট কেন্দ্রে যে এবার সন্দেশখালি একটা বড় প্রভাব ফেলতে পারে, তা বিজেপির পাশাপাশি বুঝেছে বামেরাও। আর তাই বসিরহাট লোকসভা কেন্দ্রে সিপিএম এবার প্রার্থী করেছে সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে। তবে শেখ শাহজাহানের অস্বস্তি ঝেড়ে ফেলে এই আসনটি তৃণমূল নিজেদের দখলে রাখতে পারে কি না, সেদিকেই নজর সবার।

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.