বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Vote 2024: ভারুচ আসন গেল আপের কোটায়, হতাশ আহমেদ প্যাটেলের পরিবার, কেজরিওয়ালকে বড় বার্তা

Loksabha Vote 2024: ভারুচ আসন গেল আপের কোটায়, হতাশ আহমেদ প্যাটেলের পরিবার, কেজরিওয়ালকে বড় বার্তা

আহমেদ প্যাটেলের কন্যা মুমতাজ প্যাটেল, আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল ও ফয়জল প্যাটেল। হিন্দুস্তান টাইমস

আপের সঙ্গে কংগ্রেসের আসন সমঝোতা। আর সেই অঙ্কে এবার গুজরাটের ভারুচকে নিয়ে কংগ্রেস ও আপের মধ্যে মন কষাকষি চরমে। 

আসন সমঝোতা হয়েছে কংগ্রেস আর আপের মধ্য়ে। আর সেখানেই গুজরাটের ভারুচ লোকসভা আসন নিয়ে কিছুটা সমস্য়া দেখা দিয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনের আসন সমঝোতার অঙ্ক মেনে ভারুচ আসনটি আম আদমি পার্টির কোটায় চলে যাওয়ার পরে প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের মেয়ে মুমতাজ প্যাটেল শনিবার দলীয় কর্মীদের কাছে ক্ষমা চেয়েছেন।

এক্স-এ একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, মুমতাজ প্যাটেল জোটের সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন এবং দলীয় কর্মীদের পুনরায় সংগঠিত হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি লেখেন,  জোট বেঁধে ভারুচ লোকসভা আসনটি সুরক্ষিত করতে না পারার জন্য আমাদের জেলা ক্যাডারদের কাছে গভীরভাবে ক্ষমা চাইছি। আপনার হতাশার অংশীদার আমি। একসঙ্গে, আমরা @INCIndia আরও শক্তিশালী করতে পুনরায় সংগঠিত হব। আমরা @ahmedpatel ৪৫ বছরের উত্তরাধিকারকে বৃথা যেতে দেব না।

এদিকে মুমতাজের ভাই ফয়জল পটেল বলেন, কংগ্রেস সেখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করলে বিরোধীরা ভারুচ আসনে জিতবে।

তিনি বলেন,  আমি দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে বলতে চাই যে কংগ্রেস এখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করলেই আমরা (ভারত জোট) এই আসনটি জিততে পারি। এটি কেবল জয়ের মানদণ্ড দেখার পরে, তিনি এক্স-এ একটি পোস্টে বলেছিলেন।

যাঁরা ভারুচের রাজনীতি বোঝেন, তাঁরা জানেন যে কংগ্রেসের জেতা এখানে যে কারও চেয়ে ভাল।জানিয়েছন পটেল। 

১৯৮০ এবং ১৯৮৪ সালে আহমেদ প্যাটেল যে ভারুচ লোকসভা আসনটি জিতেছিলেন, ১৯৮৯ সাল থেকে বিজেপির দখলে রয়েছে। বিজেপির মনসুখভাই ভাসাভা বর্তমানে এই আসনের প্রতিনিধিত্ব করছেন।

শনিবার আম আদমি পার্টি ও কংগ্রেস যৌথভাবে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য তাদের চুক্তির কথা ঘোষণা করেছে। গুজরাটে ২৪টি লোকসভা আসনে লড়বে কংগ্রেস এবং ভারুচ ও ভাবনগর দুটি আসনে লড়বে আপ।

ভারুচের মতো কয়েকটি আসনে দলীয় নেতাদের অসন্তোষ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে কংগ্রেস সাংসদ মুকুল ওয়াসনিক বলেন, সমস্ত বিষয় বিবেচনা করা হয়েছে এবং অবশেষে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়াসনিক বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে কংগ্রেস এবং আপের সমস্ত কর্মীরা এই সিদ্ধান্তকে সম্মান জানাবে।

তবে শেষ পর্যন্ত ভারুচ আসনটা নিয়ে আপ ও কংগ্রেসের মধ্য়ে কী সিদ্ধান্ত হয়ে সেটাই দেখার। তারপর কংগ্রেস নেতৃত্বের ক্ষোভ প্রশমিত করতে শেষ পর্যন্ত আপ আদৌ কোনও সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। কারণ আহমেদ প্যাটেলের নাম জড়িয়ে রয়েছে এই আসনের সঙ্গে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী? হাওড়ায় দু’দিন রাম নবমীর মিছিল হবে, আজ মিলল কলকাতা হাইকোর্টের অনুমতি Video: 'মাথা ঠান্ডা করে...' রামনবমীর দিন কোন আশঙ্কা মমতার? কী বললেন? লিগ শিল্ড জিতে ইতিহাস লেখা মোটেও সহজ ছিল না MBSG-র,চড়াই-উতরাই টপকে এসেছে সাফল্য

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.