বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Adhir Ranjan Chowdhury: কমরেডরূপী অধীর, ভোটের মুখে সবাইকে চমকে দিয়ে গলায় পরলেন সিপিএমের উত্তরীয়

Adhir Ranjan Chowdhury: কমরেডরূপী অধীর, ভোটের মুখে সবাইকে চমকে দিয়ে গলায় পরলেন সিপিএমের উত্তরীয়

ভোটের মুখে সবাইকে চমকে দিয়ে গলায় সিপিএমের উত্তরীয় পরলেন অধীর

সেলিমের মনোনয়ন পেশে হাজির থাকবেন বলে আগেই জানিয়েছিলেন কংগ্রেস নেতা অধীরবাবু। তবে তিনি যে কমরেড রূপ ধারণ করবেন তার বিন্দুবিসর্গ টের পাওয়া যায়নি আগে।

ভোটে জিততে রাজনৈতিক দলের নেতাদের কী না করতে হয়। এবার তার নতুন নজির তৈরি করলেন অধীররঞ্জন চৌধুরী। বৃহস্পতিবার সিপিএমের উত্তরীয় গলায় পরে সেলিমের সঙ্গে হাঁটলেন তিনি। বিরল এক দৃশ্যের সাক্ষী রইলেন মুর্শিদাবাদবাসী।

সেলিমের মনোনয়নে অধীর 

বৃহস্পতিবার মনোনয়ন পেশ করেন মুর্শিদাবাদ কেন্দ্রের সিপিএম প্রার্থী সেলিম। গলায় ঠিল সিপিআইএমের প্রতীক আঁকা লাল – সাদা উত্তরীয়। পাশেই একই রকম প্রতীক আঁকা উত্তরীয় পরে হাঁটছিলেন আরও এক নেতা। প্রথমে তাঁকে সিপিএম নেতা বলে ভ্রম হলেও কাছে যেতেই স্পষ্ট হয়, তিনি আর কেউ নন, পড়শি কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী।

সেলিমের মনোনয়ন পেশে হাজির থাকবেন বলে আগেই জানিয়েছিলেন কংগ্রেস নেতা অধীরবাবু। তবে তিনি যে কমরেড রূপ ধারণ করবেন তার বিন্দুবিসর্গ টের পাওয়া যায়নি আগে। এদিন সেলিম জানান, তিনিও অধীরবাবুর মনোনয়নে হাজির থাকবেন। দিন কয়েক পরেই মনোনয়ন পেশ করবেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী।

পুনরুদ্ধারের চেষ্টা বাম - কংগ্রেসের

২০২১এর বিধানসভা নির্বাচনের পর থেকে রাজ্যে কার্যত ঘটিহারা দশা বাম কংগ্রেসের। তারই মধ্যে লোকসভা নির্বাচনে দুপক্ষের আসন রফা নিয়ে নাটক কম হয়নি। সবাইকে চমকে দিয়ে দুপক্ষের কোনও বৈঠক ছাড়াই চূড়ান্ত হয়ে যায় রফা। অধীরবাবু জানান ফোনে কথা হয়েছে।

তবে অভিন্নহৃদয় বন্ধু বামেদের পুলিশের বিরুদ্ধেই একদা তাঁর বিরুদ্ধে ভুয়ো মামলা দেওয়ার অভিযোগ তুলেছিলেন অধীর। বামেরা ক্ষমতায় থাকাকালীন তাদের সঙ্গে অধীরের অহি-নকুলের সম্পর্ক ছিল। কিন্তু তৃণমূল ও বিজেপির চাপের মাঝে পড়ে বহরমপুর দখলে রাখতে সেই বামেদের উত্তরীয় আজ আর ভারী নয় বহরমপুরের বাদশার কাছে।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.