বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > WB Lok Sabha Election Latest Update: পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি

WB Lok Sabha Election Latest Update: পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি

ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি (Utpal Sarkar)

এবারও রামনবমী নিয়ে প্রথম থেকে বিরোধিতা শোনা গিয়েছিল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের গলায়। এমনকী আদালতে পর্যন্ত রামনবমীর শোভাযাত্রা না করতে দেওয়ার পক্ষে সওয়াল করেছিল সরকার। তবে শেষ পর্যন্ত আদালতের নির্দেশে রামনবমীর মিছিল হয় সর্বত্র। আর সেই সব শোভাযাত্রা বা মিছিলের বেশ কয়েকটি ছিল তৃণমূলের আয়োজিত।

বিগত কয়েক বছর ধরেই রামনবমী ঘিরে রাজ্যে রাজনৈতিক পারদ চড়েছে। বিভিন্ন সময়ে একাধিক জায়গায় সাম্প্রদায়িক হিংসা দেখা দিয়েছে। এই আবহে বিজেপির বিরুদ্ধে আঙুল তুলেছে তৃণমূল। আবার পালটা 'সংখ্যালঘু তোষণের' অভিযোগ উঠেছে ঘাসফুল শিবিরের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে বুধবারের রামনবমী নিয়েও প্রথম থেকে বিরোধিতা শোনা গিয়েছিল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের গলায়। এমনকী আদালতে পর্যন্ত রামনবমীর শোভাযাত্রা না করতে দেওয়ার পক্ষে সওয়াল করেছিল সরকার। তবে শেষ পর্যন্ত আদালতের নির্দেশে রামনবমীর মিছিল হয় সর্বত্র। আর সেই সব শোভাযাত্রা বা মিছিলের বেশ কয়েকটি ছিল তৃণমূলের আয়োজিত। হাওড়া থেকে মেদিনীপুর, বিভিন্ন জায়গায় তৃণমূলের হেভিওয়েট নেতারা রামনবমীর মিছিলের আয়োজন করে 'জয় শ্রী রাম' ধ্বনি তুলেছেন। যা দেখে হতচকিত বঙ্গ বিজেপির একাংশ। (আরও পড়ুন: জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা)

আরও পড়ুন: সিকিম ও অসমের ওপরে আছে ২টি ঘূর্ণাবর্ত, তাপপ্রবাহের থেকে রেহাই পাবে বাংলা?

আরও পড়ুন: মূল্যবৃদ্ধির হ্যাটট্রিক, আজ কলকাতার সোনার দোকানগুলিতে হিমালয়ের উচ্চায় গয়নার রেট

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বিভিন্ন জনসভা থেকে অভিযোগ করে এসেছেন যে রামনবমীর নামে বিভিন্ন ভাবে বিজেপি প্ররোচনা দেওয়ার চেষ্টা করবে। তাঁর আরও অভিযোগ ছিল, এর জন্যেই পরিকল্পনা করে ১৯ এপ্রিল ভোট শুরু করা হচ্ছে। এই সবের মাঝেই তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়, দেবাংশু ভট্টাচার্য, দীপক অধিকারী ওরফে দেব, সায়নী ঘোষদের গলায় গতকাল শোনা গিয়েছিল 'জয় শ্রী রাম' ধ্বনি। সবাই গেরুয়া পোশাকেই রাস্তায় নেমে রামের নামে মিছিল করেন। বিজেপির শুভেন্দু অধিকারীর অবশ্য অভিযোগ, এই সব তৃণমূল কংগ্রেস ভয়ের থেকে করছে, ভক্তি থেকে নয়। (আরও পড়ুন: এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, জখম ৪, আটক ৪ 'রামভক্ত')

আরও পড়ুন: রামনবমীতে রক্তাক্ত মুর্শিদাবাদ, ধারালো অস্ত্রের কোপ ও বোমায় জখম বহু পুলিশসহ ১৮

আরও পড়ুন: 'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বুধবার রামনবমীর সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে হিংসা ছড়ায়। সেই ঘটনায় একাধিক পুলিশ কর্মী জখম হন। এদিকে গতকাল পূর্ব মেদিনীপুরের এগরাতেও রামনবমীর শোভাযাত্রা ঘিরে হিংসার অভিযোগ ওঠে। এহেন পরিস্থিতিতে এই সব হিংসার ঘটনায় এবার সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কেই দায়ী করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিকে দিয়ে এই হিংসার তদন্তের দাবি জানান রাজ্যের বিরোধী দলনেতা। শুভেন্দুর অভিযোগ, মুখ্যমন্ত্রীর উস্কানিমূলক বক্তব্যের কারণে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় রামনবমীর শোভাযাত্রা ব্যাহত হয়েছে এবং তাতে হামলা চালানো হয়েছে। 

আরও পড়ুন: ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য

এই আবহে সোশ্যাল মিডিয়ায় এক বার্তায় শুভেন্দু অধিকারী লেখেন, 'পশ্চিমবঙ্গ জুড়ে বিভিন্ন স্থানে বুধবার ব্যাহত হয় রামনবমীর একাধিক শোভাযাত্রা। এই সব মিছিলে আক্রমণ করা হয়েছিল। মুখ্যমন্ত্রীর উস্কানিমূলক বক্তৃতার কারণেই দুষ্কৃতীরা এই হামলা চালায়। তাঁরা মুখ্যমন্ত্রীর বক্তব্যেই আশ্বস্ত হয়েছিল যে আইন প্রয়োগকারী সংস্থা তাদের বিরুদ্ধে পদক্ষেপ করবে না। রামনবমী নিয়ে মুখ্যমন্ত্রীর অবস্থান হল - এটি একটি দাঙ্গার দিন।'

ভোটযুদ্ধ খবর

Latest News

কম্বোডিয়ায় অস্বাভাবিক মৃত্যু বীরভূমের যুবকের, দেহ আনতে বিপুল খরচ,আতান্তরে পরিবার অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.