বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Amit Shah: বাংলা থেকে কত আসন? মমতার সঙ্গে কি কোনও সেটিং আছে? চমকে দেওয়া জবাব দিলেন শাহ

Amit Shah: বাংলা থেকে কত আসন? মমতার সঙ্গে কি কোনও সেটিং আছে? চমকে দেওয়া জবাব দিলেন শাহ

অমিত শাহ। (PTI) (HT_PRINT)

মমতা বন্দ্যোপাধ্য়ায়দের সঙ্গে কি কোনও সেটিং আছে তলায় তলায়? এনিয়ে খোলামেলা জবাব দিলেন অমিত শাহ। 

বাংলা থেকে কতগুলি আসন আশা করছে বিজেপি? এই প্রশ্নটা অনেকের মনেই ঘুরপাক খাচ্ছে। আসলে এবারও গেরুয়া শিবিরের কাছে নিঃসন্দেহে পাখির চোখ হল বাংলা। এবার আনন্দবাজার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মুখ খুলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শিলিগুড়িতে তিনি জানিয়েছেন, এই রাজ্য থেকে ৩০-৩২টি আসন পাবেন বলেই আশা করছেন তিনি। এদিকে বিজেপির একাধিক নেতৃত্ব তো ইতিমধ্য়েই দাবি করতে শুরু করেছেন যে এই রাজ্য থেকে বিজেপি যদি ৩০ বা তার থেকে বেশি আসন পেয়ে যায় তবে সরকার পড়ে যেতে পারে। তবে সেক্ষেত্রে শাহ স্পষ্টতই জানিয়ে দিয়েছেন যে তৃণমূল যদি ভেঙে যায় তবে তা আলাদা কথা। তবে সরকার ফেলার ব্যাপারে বিজেপি যে বিশ্বাসী নয় এটাও জানিয়ে দিয়েছেন তিনি। 

সব মিলিয়ে ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের আগে এবারের লড়াইটা বিজেপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এবার আসন সংখ্য়া কমে গেলে মূলত বিজেপির নীচুতলার কর্মীদের মনোবলে চিড় ধরবে। এর জেরে গোটা দল কার্যত সমস্যায় পড়ে যাবে। 

তবে এসবের মধ্য়েও দুই দলের নীচু তলার কর্মীরা, পাশাপাশি সাধারণ মানুষের মধ্য়ে একটা কথা প্রায়ই ঘুরে ফিরে আসছে যে হয়তো মমতা বন্দ্যোপাধ্য়ায় বা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বিজেপির কোথাও একটা বোঝাপড়া রয়েছে। যার জেরে বার বার দুর্নীতির মাথাদের কথা উল্লেখ করা হলেও বাস্তবে কাজের কাজ কিছু হয় না। তবে আনন্দবাজারের কাছে এনিয়েও মুখ খুলেছেন অমিত শাহ। তিনি জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে ডিল-এর কোনও প্রশ্নই নেই। এই সরকারকে শিকড়সুদ্ধ উপড়ে ফেলাই  বিজেপির একমাত্র লক্ষ্য। সেই পরিপ্রেক্ষিতের সন্দেশখালির প্রসঙ্গ আনেন তিনি। তিনি জানিয়েছেন, যে সরকার ভোট রাজনীতির জন্য সন্দেশখালির মতো ঘটনা চলতে দেয়, তাদের সঙ্গে ডিল-এর কোনও প্রশ্নই নেই। 

কার্যত বামেরাও বিজেপি ও তৃণমূলের মধ্য়ে এই তলায় তলায় সেটিংয়ের তত্ত্ব বার বার সামনে আনেন। অন্য়দিকে পাড়ার চায়ের দোকান থেকে বাড়ির অন্দরমহল সর্বত্র এই সেটিং নিয়ে আলোচনা চলে। তবে ভোটপর্বে এসে এই সেটিংয়ের বিষয়টি একেবারেই উড়িয়ে দিয়েছেন তিনি। 

অন্যদিকে বর্তমানে বাংলায় যার নেতৃত্বে বিজেপি লড়ছে তিনি অবশ্য়ই শুভেন্দু অধিকারী। কিন্তু তৃণমূল নেতৃত্ব সেই শুভেন্দুর কথা বলতে গিয়ে মাঝেমধ্য়েই বলেন, এফআইআর নাম থাকা সত্ত্বেও শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় না। তবে সেই প্রসঙ্গে অমিত শাহ ওই সংবাদমাধ্য়মে জানিয়েছেন, কোনও তদন্ত বন্ধ হয়নি। সব মামলা আদালতে চলছে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 18 ওভার শেষে Namibia-র স্কোর 100/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.