বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP's Candidate List: থারুরকে হারাতে আইটি মন্ত্রীকে নামাল বিজেপি, ভোট ময়দানে সুষমার মেয়ে, একাধিক প্রাক্তন মুখ্যমন্ত্রী

BJP's Candidate List: থারুরকে হারাতে আইটি মন্ত্রীকে নামাল বিজেপি, ভোট ময়দানে সুষমার মেয়ে, একাধিক প্রাক্তন মুখ্যমন্ত্রী

রাজীব চন্দ্রশেখরন, বাঁশুরি স্বরাজ, শিবরাজ সিং স্বরাজ চৌহান।

তিরুঅনন্তপুরম কেন্দ্র কংগ্রেসের শশী থারুরের পোক্ত দুর্গ। তাঁর আসন টলানোর লক্ষ্যে সেখানে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরনকে দাঁড় করিয়েছে বিজেপি। এছাড়াও বিজেপির ১৯৫ জনের তালিকায় তাবড় নাম কারা? দেখে নিন। 

রণদামামা বাজিয়ে ২০২৪ লোকসভা ভোটে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। গেরুয়া শিবিরের যে প্রথম দফার ভোটার তালিকায় ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষিত হয়েছে। তারমধ্যে পশ্চিমবঙ্গের ২০ জনের নাম রয়েছে। এদিকে, চমক হিসাবে এবার কার্যত দক্ষিণের দিকে ফোকাস আরও জোরদার করেছে বিজেপি। সেদিক থেকে কেরলের তিরুঅনন্তপুরমের আসনে কংগ্রেসের শশী থারুরকে মাত দিতে বিজেপির ঘুঁটি রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরন। এছাড়াও প্রাক্তন প্রয়াত বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের মেয়ে বাঁশুরি স্বরাজ ২০২৪ লোকসভা ভোটে অভিষেক করতে চলেছেন। অন্যদিকে, তালিকা থেকে আলাদা করে নজর কেড়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এই তালিকায় তাবড় প্রার্থীদের নাম দেখে নেওয়া যাক।

পশ্চিমবঙ্গের ২০ জনের নামের তালিকা প্রকাশ্যে:- 

পশ্চিমবঙ্গের কোচবিহার থেকে  নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ার থেকে মনজ তিগ্গা, এছাড়াও বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদা উত্তরে খগেন মুর্মু, মালদা দক্ষিণ - শ্রীরূপা চৌধুরী, বহরমপুর- নির্মল কুমার সাহা, মুর্শিদাবাদ- গৌরীশঙ্কর ঘোষ, কাঁথি- সৌমেন্দু অধিকারী দাঁড়িয়েছেন।  উল্লেখ্য, অধিকারী পরিবারের অন্যতম সদস্য সৌমেন্দু এবার কাঁথি থেকে দাঁড়াচ্ছেন।শিশিরপুত্র সৌমেন্দুর দিকে তাকিয়ে থাকবে বাংলা। 

এদিকে, রানাঘাট- জগন্নাথ সরকার, বনগাঁ- শান্তনু ঠাকুর, পুরুলিয়া জ্যোতির্ময় সিং মাহাতো, জয়নগর-অশোক ভান্ডারি, হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী, যাদবপুর-ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হুগলি -লকেট চট্টোপাধ্যায়, ঘাটাল- হিরণ চট্টোপাধ্যায়, বাঁকুড়া-সুভাষ সরকার, বিষ্ণুপুর- সৌমিত্র খাঁ, বোলপুর- প্রিয়া সাহা, আসানসোল- পবন সিং। জানা গিয়েছে, এই পবন সিং প্রখ্যাত ভোজপুরী গায়ক। এছাড়াও ঘাটাল থেকে বিজেপি দাঁড় করিয়েছে হিরন চট্টোপাধ্যায়কে। ফলে সেখানে দেব বনাম হিরণের লড়াই হওয়ার সম্ভাবনা প্রবল।

মোদী-শাহ সহ কেন্দ্রীয় মন্ত্রীরা কে কোথায় লড়ছেন ভোট?

এবার উত্তর প্রদেশের বারাণসী থেকেই ফের লড়ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লড়ছেন গান্ধীনগর থেকে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং লড়ছেন উত্তর প্রদেশের লখনউ থেকে। মধ্যপ্রদেশের গুণা কেন্দ্র থেকে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া লড়ছেন। আমেঠি থেকে স্মৃতি ইরানি লড়ছেন। গুজরাটের পোরবন্দর থেকে কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মাণ্ডব্য ও রাজস্থানের যোধপুর থেকে গজেন্দ্র সিং শেখাওয়াত ভোটে লড়ছেন। পশ্চিম অরুণাচল থেকে কিরেণ রিজিজু এবং অসমের ডিব্রুগড় থেকে সর্বানন্দ সোনোয়াল ভোটে লড়বেন। 

শশীকে ঠেকাতে রাজীব?

দক্ষিণে বিজেপি তার জমি শক্ত করতে এবার ফোকাস বাড়াচ্ছে। এদিন কেরলের প্রার্থী তালিকা ঘোষণার সময় বিজেপি জানিয়েছে তিরুঅনন্তপুরম কেন্দ্র থেকে এবার ভোটে লড়বেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরন। তিরুঅনন্তপুরম কেন্দ্র কংগ্রেসের শশী থারুরের পোক্ত দুর্গ। তাঁর আসন টলাতেই সেখানে কেন্দ্রীয় তথ্য, প্রযুক্তি ও ইলেকট্রনিক্স মন্ত্রী রাজীব চন্দ্রশেখরন লড়তে চলেছেন। এদিকে, সেকেন্দ্রাবাদ থেকে কেন্দ্রীয় মন্ত্রী জি কিষেণ রেড্ডি লড়বেন।

নজর কাড়ছেন বাঁশুরি ও ২ প্রাক্তন মুখ্যমন্ত্রী

বিজেপির দীর্ঘদিনের সৈনিক ও প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের মেয়ে বাঁশুকি স্বরাজ এবার লোকসভা ভোটে প্রথমবার লড়তে চলেছেন। তিনি নয়া দিল্লি থেকে। এছাড়াও মধ্যপ্রদেশের হেভিওয়েট বিজেপি নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান লড়বেন সেরাজ্যের বিদিশা কেন্দ্র থেকে। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ত্রিপুরা ওয়েস্ট থেকে লড়বেন। এছাড়াও কোটা ভোটে লড়বেন ওম বিড়লা, মথুরায় এবারেও প্রার্থী হেমা মালিনী। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.