বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > বিনয় তামাংকে বহিষ্কার করল কংগ্রেস, টানা ৬ বছরের জন্য সরিয়ে দিল পাহাড়ি নেতাকে

বিনয় তামাংকে বহিষ্কার করল কংগ্রেস, টানা ৬ বছরের জন্য সরিয়ে দিল পাহাড়ি নেতাকে

বিনয় তামাং।

এরপর দেখা যায়, হামরো পার্টির অজয় এডওয়ার্ডের সঙ্গে বৈঠক করেন কংগ্রেস নেতা পবন খেড়া, গুলাম আহমেদ মীররা। মুনীশ তামাং গোর্খা পরিসংঘের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়ে কংগ্রেসে যোগ দেন। অজয় ‘ইন্ডিয়া’ জোটের শরিক। আর কংগ্রেস দার্জিলিংয়ে প্রার্থী হিসাবে মুনীশের নাম ঘোষণা করার পরই সেই দূরত্ব আরও বেড়ে যায়।

প্রদেশ কংগ্রেসের পাহাড়ের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিনয় তামাংকে লোকসভা নির্বাচনের মরশুমে ছেঁটে ফেলল। দলীয় পদ থেকে ইস্তফা না দিয়ে এমনকী দলত্যাগ না করেই বিনয় তামাং দার্জিলিং লোকসভা কেন্দ্রের সাধারণ মানুষের কাছে বিজেপি প্রার্থী রাজু বিস্তাকে পদ্মফুল চিহ্নে ভোট দেওয়ার আবেদন জানান। মঙ্গলবার তাঁর ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই কংগ্রেস নেতৃত্ব কড়া পদক্ষেপ নেয়। কংগ্রেসে থেকে বিজেপি প্রার্থীকে সমর্থন করার পরেই বিনয় তামাংকে নিয়ে প্রশ্ন উঠে যায়। আর আজ বিকেলেই বিনয় তামাংকেই দল থেকে বহিষ্কার করল কংগ্রেস। রাজ্য কংগ্রেস জানিয়ে দেয়, আগামী ৬ বছরের জন্য পাহাড়ের এই নেতাকে বহিষ্কার করা হল।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই এখন পাহাড়ে আলোড়ন পড়ে গিয়েছে। বিনয় তামাং কোন শিবিরে এখন যাবেন তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এই ঘটনার পর বিনয় তামাংকে নিয়ে অস্বস্তিতে পড়তে হয়েছিল কংগ্রেসকে। তারপরই কংগ্রেসের জাতীয় মুখপাত্র পবন খেরা বলেন, ‘‌এসব বরদাস্ত করা হবে না।’‌ আর তার পরই বিনয় তামাংকে ৬ বছরের জন্য কংগ্রেস থেকে বহিষ্কার করা হল। ২০২৩ সালের নভেম্বর মাসে নয়াদিল্লিতে গিয়ে কংগ্রেসে যোগ দেন বিনয়। তাঁর যোগদানের সময় উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। কিন্তু লোকসভা নির্বাচনের মরশুমে পাহাড়ের প্রার্থী বাছাই নিয়ে কংগ্রেসের সঙ্গে মতানৈক্য দেখা দেয় বিনয় তামাংয়ের।

আরও পড়ুন:‌ ‘‌কোচবিহারে ভোট চুরি করতে গিয়েছিল বিজেপি, ধরা পড়েছে’‌, ভাতার থেকে দাবি মমতার

তারপরই হঠাৎ বিজেপি প্রার্থীকে সমর্থন করার কথা বলে বসেন বিনয় তামাং। এই গোটা ঘটনাটি নিয়ে দার্জিলিং জেলা কংগ্রেস সভাপতি শংকর মালাকারের বক্তব্য, ‘‌ওর মতো ১০টা সাধারণ সম্পাদক প্রদেশ কংগ্রেসে আছে। কে এল, কে গেল দেখে লাভ নেই।’‌ এরপর দেখা যায়, হামরো পার্টির অজয় এডওয়ার্ডের সঙ্গে বৈঠক করেন কংগ্রেস নেতা পবন খেড়া, গুলাম আহমেদ মীররা। মুনীশ তামাং গোর্খা পরিসংঘের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়ে কংগ্রেসে যোগ দেন। অজয় ‘ইন্ডিয়া’ জোটের শরিক। আর কংগ্রেস দার্জিলিংয়ে প্রার্থী হিসাবে মুনীশের নাম ঘোষণা করার পরই সেই দূরত্ব আরও বেড়ে যায়।

এছাড়া আজ, মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বিজেপি প্রার্থীকে ভোটদানের আবেদন জানিয়ে দলীয় নেতৃত্বকে চাপে ফেলে দেন বিনয় তামাং। তিনি দার্জিলিং পাহাড়, শিলিগুড়ি, তরাই এবং ডুয়ার্সের মানুষের সাংবিধানিক নিরাপত্তা ও ন্যায়বিচারের স্বার্থে রাজু বিস্তাকে ভোট দেওয়ার কথা বলেছেন। ওই ভিডিয়ো বার্তায় বিনয়কে বলতে শোনা যায়, ‘এখন দুর্নীতি আর স্বজনপোষণের বিরুদ্ধে লড়াই করার উপযুক্ত সময়। তাই আমি সমর্থন করছি বিজেপি প্রার্থী রাজু বিস্তাকে। পাহাড়ের মানুষের কাছে বলব, আপনারাও তাঁকে সমর্থন করুন।’‌ এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরই কংগ্রেস বিনয় তামাংকে দল থেকে বহিষ্কার করে। যদিও এই ভিডিয়ো’‌র সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল।

ভোটযুদ্ধ খবর

Latest News

'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট করোনার থেকেও ভয়ঙ্কর তৃণমূলের বাহিনী,বিস্ফোরক সন্দেশখালির বধূ,'জেল থেকে বের হলে…' আসছে কালাষ্টমী, রাশি অনুসারে করুন এই মন্ত্র গুলির জপ, দূর হবে যে কোনও বাধা

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.