বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > একসঙ্গে ২৯ জন মাওবাদীকে নিকেশ করল যৌথবাহিনী, ছত্তিশগড়ে তুমুল গুলির লড়াই

একসঙ্গে ২৯ জন মাওবাদীকে নিকেশ করল যৌথবাহিনী, ছত্তিশগড়ে তুমুল গুলির লড়াই

১৮ জন মাওবাদীকে নিকেশ

১৮ জন মাওবাদীর দেহ উদ্ধার করা হয়েছে। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, একে–৪৭ রাইফেল থেকে শুরু করে তিনটি লাইট মেশিন গান উদ্ধার করা হয়েছে। তবে কানকেরের পুলিশ সুপার কল্যাণ এলিসেলা জানান, দু’‌জন নিরাপত্তারক্ষী গুরুতর জখম হয়েছেন। একজন বিএসএফ জওয়ানেরও গুলি লেগেছে। অপারেশন এখনও জারি আছে।

লোকসভা নির্বাচনের মুখে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। একসঙ্গে ১৮ জন মাওবাদীকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। ছত্তিশগড়ের কানকের জেলায় তুমুল গুলির লড়াই হয় মাওবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে। তাতেই আজ, মঙ্গলবার ১৮ জন মাওবাদীকে নিকেশ করা হয়েছে বলে খবর। উদ্ধার করা হয়েছে একাধিক অস্ত্র বলে বিএসএফ সূত্রে খবর। এই গুলির লড়াই খুব জোরদার শুরু হয়েছিল। কিন্তু গুলি চালাতে চালাতেই মাওবাদীদের ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। সেটা বুঝতে পারেনি মাওবাদীদের দল। তারপরই গোটা অপারেশনটি করা হয় বলে খবর। ২৯ জন মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

এদিকে গোয়েন্দাদের সঠিক ইনপুট পেয়েছিল নিরাপত্তা বাহিনী। তখন বিএসএফ এবং জিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড পরিকল্পনা করে এবং যৌথ অপারেশনে নেমে পড়ে। বিনাকুন্ডা অঞ্চলে প্রবেশ করে যৌথবাহিনী। এই অঞ্চলটি কানকের জেলার ছোটেবেটিয়া পুলিশ স্টেশনের অন্তর্গত। এখানে আসতেই টের পেয়ে যায় মাওবাদীদের বড় দল। লোকসভা নির্বাচনের আগে নাশকতার ছক ছিল সিপিআই মাওবাদীদের বলে খবর পায় বিএসএফ। এই ইনপুটকে কাজে লাগিয়েই যৌথ অপারেশনের পরিকল্পনা করা হয়। আর এখানে প্রবেশ করতেই তুমুল গুলির লড়াই শুরু হয়। ২৯ জন মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন:‌ নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী

অন্যদিকে মাওবাদীরা গুলি চালাতে শুরু করলে পাল্টা জবাব দেয় যৌথবাহিনী। এই জবাব দিতেই তপ্ত হয়ে ওঠে বাতাবরণ। গুলির শব্দে আতঙ্ক তৈরি হয় সাধারণ মানুষের মধ্যে। তুমুল গুলির লড়াই চলার সময়ই যৌথবাহিনী এলাকা ঘিরে ফেলে। এলাকা ঘিরে ফেলে গুলি চালাতে শুরু করে। তাতেই একসঙ্গে ১৮ জন মাওবাদীকে নিকেশ করে যৌথবাহিনী। এই ফোর্স ২০০৮ সালে মাওবাদী দমনের লক্ষ্যেই তৈরি করা হয়েছিল। যে শীর্ষনেতাকে নিকেশ করা হয়েছে, তার মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা। গুলির লড়াইয়ে নিরাপত্তাবাহিনীর তিনজন গুরুতর আহত হয়েছেন। আর ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একাধিক একে–৪৭ বন্দুক এবং অনেক গ্রেনেড। ২৯ জন মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

এছাড়া ১৮ জন মাওবাদীর দেহ উদ্ধার করা হয়েছে। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, একে–৪৭ রাইফেল থেকে শুরু করে তিনটি লাইট মেশিন গান উদ্ধার করা হয়েছে। তবে কানকেরের পুলিশ সুপার কল্যাণ এলিসেলা জানান, দু’‌জন নিরাপত্তারক্ষী গুরুতর জখম হয়েছেন। একজন বিএসএফ জওয়ানেরও গুলি লেগেছে। অপারেশন এখনও জারি আছে। আগামী ১৯ এপ্রিল ছত্তিশগড়ের বস্তার লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে। আর এখানে ভোট রয়েছে দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল। তার আগেই ঘাঁটি গেড়ে ছিল মাওবাদীরা।

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা!

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.