বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Mamata Banerjee in Assam: 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা

Mamata Banerjee in Assam: 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্য়ায়। (Photo by Dibyangshu SARKAR / AFP) (AFP)

অসমে মমতা বলেন, অসমে বাঙালি হিন্দু ও মুসলিম ভোট মিলিয়ে ৭০ শতাংশ। আর অসমিয়া ভোট ৩০ শতাংশ। সবাই মিলে লড়াইয়ের জন্য় তৈরি হতে হবে। তিনি জানিয়ে দেন, অসমে ট্রায়াল দিতে এলাম এবার। ফাইনালে খেলতে আসব আবার।

অসমের শিলচরে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সভা। আর সেই সভা থেকে একদিকে যেমন মমতা বন্দ্যোপাধ্য়ায় বিজেপিকে নিশানা করে তির ছুঁড়লেন তেমনি একাধিক প্রতিশ্রুতিও দিলেন তিনি। তৃণমূল ক্ষমতায় এলে সিএএ হবে না বলেও আশ্বাস দিয়েছেন তিনি। 

অসমে চারটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। শিলচরে তৃণমূলের টিকিটে দাঁড়িয়েছেন রাধেশ্যাম বিশ্বাস। সেই প্রার্থীর হয়ে প্রচারে গিয়েছিলেন মমতা। সেখানে রাধেশ্যাম সহ অন্যান্য টিএমসি প্রার্থীদের জেতানোর ব্যাপারে আহ্বান জানান তিনি। সেই সঙ্গেই এবার জেতালে আগামী বিধানসভা ভোটে অসমে সব আসনে তৃণমূল প্রার্থী দেবে বলে আশ্বস্ত করেন তিনি। সেই সঙ্গে ভোটে জেতার ক্ষেত্রে একটা অঙ্ক বলে দেন নেত্রী। কী সেই অঙ্ক? 

অসমে মমতা বলেন, অসমে বাঙালি হিন্দু ও মুসলিম ভোট মিলিয়ে ৭০ শতাংশ। আর অসমিয়া ভোট ৩০ শতাংশ। সবাই মিলে লড়াইয়ের জন্য় তৈরি হতে হবে। তিনি জানিয়ে দেন, অসমে ট্রায়াল দিতে এলাম এবার। ফাইনালে খেলতে আসব আবার। 

মমতা বলেন, তৃণমূল সরকারে এলে সিএএ, এনআরসি বাতিল করা হবে। অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করা হবে না বলে জানিয়েছেন মমতা। সেই সঙ্গেই অভিন্ন দেওয়ানি বিধিও কার্যকর হবে না বলে আশ্বাস দিয়েছেন তিনি। 

মমতা বলেন, আপনাদের হয়ে বাংলায় আন্দোলন করেছিলাম বলে আমার বিরুদ্ধে অসমে এফআইআর হয়েছিল। আমি ভুলিনি ৬-৭টা মামলা করেছিল। কী করবে গলা কাটবে?..কজনকে জেলে ভরবে.. তোমরা ভারতকে ডিটেনশন ক্যাম্প বানিয়ে দিয়েছে। এই নির্বাচন ভয়ঙ্কর হতে চলেছে। এত কলুষিত নির্বাচন আগে কোনও দিন দেখিনি। সরকার চলছে এজেন্সি দিয়ে। সব মিডিয়ায় দেখবেন বাবুদের বড় বড় ছবি, বিজ্ঞাপন। কোনওদিন খোঁজ নিতে আসে না। কেন্দ্রীয় সরকারি চাকরিতে ১০ লক্ষ শূন্যপদ পড়ে রয়েছে। 

নেত্রী বলেন, একবার জোট বাঁধুন। জোট মানে তৃণমূল। আমরাই ইন্ডিয়াকে পথ দেখাব। বাংলায় কংগ্রেস সিপিএম বলে কিছু নেই। ওখানে ওরা বিজেপিকে সমর্থন করে। এবার মোদী জিতে গেলে গণতন্ত্র বলে কিছু থাকবে না। আর নির্বাচন হবে। গণতন্ত্রকে ওরা বেচে দিয়েছে। জনতার জন্য় ওরা কিছু করেনি। আমরা লড়তে পারি। আপনারা পারবেন না কেন? 

রাম নবমী প্রসঙ্গে তিনি বলেন আজকের দিনে ওদের দাঙ্গা করার পরিকল্পনা রয়েছে। দাঙ্গা করে ভোটে ফায়দা লুঠতে চায়। দাঙ্গা ছাড়া কোনও গ্যারান্টি নেই। সংখ্যালঘু, আদিবাসী, বাঙালি, রাজবংশী সহ দলিতদের উপর অত্যাচার করা হচ্ছে। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

প্রথম অ্যাকশন ছবিতেই বাজিমাত করেছেন কাজল! কী বললেন পরিচালক? IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জেরেই ছাত্রমৃত্যু ঘটে, শাস্তিতে সিলমোহর পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন?

Latest IPL News

IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.