বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > DIG removed by EC: ‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন

DIG removed by EC: ‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন

‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন

DIG removed by EC: নির্বাচন কমিশনের পক্ষ থেকে মুখ্যসচিব বিপি গোপালিকাকে চিঠি দেওয়া হয়েছে। সেই চিঠিতে কমিশন জানিয়েছে, মুর্শিদাবাদের ডিআইজি পদ থেকে মুকেশ কুমারকে সরিয়ে দিয়ে ভোটের সঙ্গে যোগ নেই এমন পদে নিয়োগ করতে হবে।

আইপিএস অফিসার 'তৃণমূলের হয়ে কাজ' করেছিলেন বলে অভিযোগ কংগ্রেসের বিদায়ী সাংসদ অধীর চৌধুরী। সেই অভিযোগ পেয়ই মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। তাঁকে ভোটের সঙ্গে যোগ নেই এমন পদে বদলি নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে মুখ্যসচিব বিপি গোপালিকাকে চিঠি দেওয়া হয়েছে। সেই চিঠিতে কমিশন জানিয়েছে, মুর্শিদাবাদের ডিআইজি পদ থেকে মুকেশ কুমারকে সরিয়ে দিয়ে ভোটের সঙ্গে যোগ নেই এমন পদে নিয়োগ করতে হবে। ডিআইজি পদের জন্য তিনজনের নামও বাছাই করে রাজ্যকে পাঠাতে নির্দেশ দিয়েছে কমিশন। বিকাল পাঁচটার মধ্য এই নামে তালিকা পাঠাতে হবে। সেই তালিকা থেকে একজনে ওই পদে নিয়োগ করা হবে।

২০১৯ সালে মুর্শিদাবাদের এসপি হিসাবে যোগ দেন মুকেশ কুমার । পরবর্তী কালে তাঁকে মুর্শিদাবাদ এবং নদিয়া রেঞ্জের ডিআইজি করা হয়। তবে কেন আইপিএস মুকেশ কুমারকে সরিয়ে দিল তা স্পষ্ট নয়।

আরও পড়ুন। রাম নবমী ‘ওদের দাঙ্গা করার দিন’, আল্লার নামে প্রার্থনা করবেন, বললেন মমতা

কী অভিযোগ অধীরের

অধীর চৌধুরী আইপিএস অফিসারের বিরুদ্ধে শাসকদলের হয়ে কাজ করার অভিযোগ করেন কমিশনে। বহরমপুরের কংগ্রেস প্রার্থীর অভিযোগ, মুকেশ কুমার মুর্শিদাবাদের এসপি থাকাকালীন সব থানায় যে ক'জন ওসি বা আইসি ছিলেন, ডিআইজি হওয়ার পর সেই অফিসারদেরই তিনি আবার থানায় নিয়ে এসেছেন।

অধীরের অভিযোগ, ওই পুলিশ আধিকারিকরা শাসকদলের হয়ে দিনের পর দিন কাজ করে গেছেন। এখন সেই অফিসারদেরই ফিরিয়ে নিয়ে আসা হয়েছে জেলায়। যার নেপথ্যে ছিলেন এই আইপিএস মুকেশ কুমার।

আরও পড়ুন। মহিলা ভোটব্যাঙ্ক ধরতে সিপিএমের ঘোষণাপত্রে মার্শাল আর্ট, ১৫ দফা প্রতিশ্রুতি মীনাক্ষীদের

আগেও একাধিক রদবদল

ভোট ঘোষণার পর থেকে রাজ্যে একাধিক রদবদল হয়েছে। রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে সরানোর নির্দেশ দেয় কমিশন। রাজ্য পাঠানো তিন নামের তালিকা থেকে বিবেক সহায়কে বেছে নেয় কমিশন। কিন্তু তার পরদিনই তাঁকে সরিয়ে ডিজি পদে বসানো হয় সঞ্জয় মুখোপাধ্যায়কে।

এছাড়া পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম ও বীরভূম, এই চার জেলা শাসকদেরও সরিয়ে দেওয়া হয়। এই জেলাশাসক ডব্লিউবিসিএস আধিকারিক। কেউ আইএএস ক্যাডারের অফিসার নন।

তবে শুধু পশ্চিমবঙ্গে নয় দেশের অন্যান্যও রাজ্যে আধিকারিকদের বদল করছে কমিশন।

আরও পড়ুন। সকালের চায়ের সঙ্গে গোমূত্র, দুপুরের খাবারে গোবর মিশিয়ে দেবে, BJP-কে তোপ মমতার

ভোটযুদ্ধ খবর

Latest News

অজি সফরে রোহিতরা বক্সিং-ডে টেস্ট খেলবেন মেলবোর্নে, বর্ডার-গাভাসকর ট্রফির সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.