বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP of Murshidabad Violence: মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক

BJP of Murshidabad Violence: মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক

মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো, দাবি শমীক ভট্টাচার্যের

শমীকবাবুর দাবি, ‘ওখানে গত কয়েকদিন ধরে চড়কের মেলা চলছিল। সেটা বন্ধ করার চেষ্টা হচ্ছিল। মুর্শিদাবাদে সাম্প্রদায়িক সম্প্রীতি বলতে কী বোঝায় সেটা সেখানে যারা সংখ্যালঘু হয়ে গেছেন তারা ভালোই জানেন'।

মুর্শিদাবাদের রেজিনগরে রাম নবমীর মিছিলে হামলার জন্য দায়ী মুখ্যমন্ত্রী ও অধীর চৌধুরীর প্ররোচনামূলক বক্তৃতা। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে এমনই দাবি করলেন বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্য। এদিন তিনি রেজিনগরে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন, ‘গত ৫ দিন ধারাবাহিকভাবে মুখ্যমন্ত্রীর প্ররোচনা। রাম ভক্তদের বিরুদ্ধে অবস্থান। বিভাজনের রাজনীতি। সাম্প্রদায়িক মেরুকরণ তৈরি করে নির্বাচনী বৈতরণী পার, জয় শ্রী রাম শব্দটাকে একটা গালাগালিতে রূপান্তর করে, গলাগলির বদলে সরাসরি আল্লার নামে দোয়া করতে যাতে জয় শ্রী রাম দাঙ্গা না বাধায়’।

মৌলবাদের কাছে আত্মসমর্পণ

মমতাকে কাঠগড়ায় তুলে শমীকবাবুর দাবি, ‘রামচন্দ্রের জন্মদিনের মিছিলকে মুখ্যমন্ত্রী আগেই দাঙ্গার মিছিল বলে চিহ্নিত করেছেন। তৃণমূল কংগ্রেস মুখে না বললেও রাম নবমীর মিছিলে হামলার লাইসেন্স দিয়েছে। যে রাজ্যের মুখ্যমন্ত্রী এই ভাষায় কথা বলেন, তার দলের নীচু তলার কর্মীরা কী ভাষায় কথা বলবেন সেটা সহজে বোঝা যায়’।

শমীকবাবুর দাবি, ‘ওখানে গত কয়েকদিন ধরে চড়কের মেলা চলছিল। সেটা বন্ধ করার চেষ্টা হচ্ছিল। মুর্শিদাবাদে সাম্প্রদায়িক সম্প্রীতি বলতে কী বোঝায় সেটা সেখানে যারা সংখ্যালঘু হয়ে গেছেন তারা ভালোই জানেন। রেজিনগরের ঘটনা ঘটার আগে মুখ্যমন্ত্রী ও অধীররঞ্জন চৌধুরী যে ভাষায় বক্তৃতা করেছেন তা প্ররোচনার সামিল। মৌলবাদের কাছে আত্মসমর্পণ। মৌলবাদকে উসকানি দেওয়া। শুধুমাত্র আগামী লোকসভা নির্বাচনে নিজের আসন সুরক্ষিত করার জন্য’।

পুলিশ কেন নিষ্ক্রিয়?

বিজেপির প্রশ্ন, ‘ছাদ থেকে যারা পাথর ছুড়েছে পুলিশ তাদের নিয়ন্ত্রণ না করে যারা এই ঘটনাটা ধরে রাখার চেষ্টা করছে তাদের আক্রমণ করে তৃণমূল কংগ্রেসের পুলিশ যে ভাষা ব্যবহার করল তা নিন্দনীয়। একটার পর একটা বাড়ি বেছে বেছে ভাঙচুর করা হয়েছে। স্থানীয় হিন্দুদের দোকান লুঠ করা হল। মিষ্টির দোকান থেকে কোনও কিছু বাকি রাখেনি। সর্বস্বান্ত করে দিয়েছে মানুষকে। কোনও পুলিশি ব্যবস্থা নেই। পুলিশ কঠোর হয়নি। পুলিশের চেনা চেহারা দেখা যায়নি’।

পুলিশের বিরুদ্ধে শমীকবাবুর অভিযোগ, ‘যারা কী ঘটেছে দেখার জন্য পৌঁছচ্ছিলেন তাদের আটকানোর জন্য রাস্তা বন্ধ করে দিল পুলিশ। আর ভিতরে লাগাতার ভাঙচুর চলল। অরাজনৈতিক ব্যক্তিদেরও বাধা দেওয়া হল। তাদের ওপর আক্রমণ চলল ধারাবাহিকভাবে। শিশু সহ ৩ জন হাসপাতালে ভর্তি। তাদের মধ্যে একজন এতটা রক্তাক্ত যে আপনারাও শিউরে উঠবেন’।

বিজেপির প্রশ্ন, ‘রেজিনগরে রামভক্তরা সংখ্যালঘু বলে বাংলাদেশের মতো আক্রান্ত হবেন। মুখ্যমন্ত্রী যে ভাষায় কথা বলছেন তা সহরাওয়ার্দি বক্তৃতার সঙ্গে মিলে যাচ্ছে। উনি আমাদের দিদি না সহরাওয়ার্দির দিদি’?

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.