বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Soumendu Adhikari: কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু

Soumendu Adhikari: কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু

সৌমেন্দু অধিকারী। ফাইল ছবি 

২০০৯ সাল থেকেই কাঁথির সংসদ হিসাবে কাজ চালিয়ে যাচ্ছেন শিশির অধিকারী। ২০১৯ সালে সেই আসন থেকেই তিনি তৃণমূলের টিকিটে জিতেছিলেন। আর সেই কেন্দ্রেই এবার বিজেপির প্রার্থী করা হচ্ছে সৌমেন্দু অধিকারীকে।

কাঁথি লোকসভার বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। তবে সবথেকে বড় কথা তিনি রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই। বার বার তৃণমূল সরকার তাকে ডেকে পাঠাত থানাতে। কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু রায়। আর যে আসন থেকে তিনি বিজেপির প্রার্থী হিসাবে দাঁড়ালেন সেই আসনেই এতদিন ছিলেন তাঁরই বাবা শিশির অধিকারী। বড় বিষয় এবার কাঁথিকে ঘিরে। 

২০০৯ সাল থেকেই কাঁথির সংসদ হিসাবে কাজ চালিয়ে যাচ্ছেন শিশির অধিকারী। ২০১৯ সালে সেই আসন থেকেই তিনি তৃণমূলের টিকিটে জিতেছিলেন। আর সেই কেন্দ্রেই এবার বিজেপির প্রার্থী করা হচ্ছে সৌমেন্দু অধিকারীকে। 

কাঁথি বরাবরই কার্যত অধিকারী পরিবারের খাসতালুক বলে পরিচিত। সেই কাঁথি থেকেই এবার বিজেপির প্রার্থী হিসাবে লড়বেন সৌমেন্দু অধিকারী। তবে নাম ঘোষণা হওয়ার পর থেকেই উচ্ছসিত সৌমেন্দু।

তবে সৌমেন্দু সংবাদমাধ্য়মে জানিয়েছেন, কাঁথি আসন আমরা মোদীজিকে উপহার দেব। প্রার্থী কে সেটা বড় কথা নয়। তৃণমূলকে এখান থেকে বিদায় দিতেই হবে। বিজেপির সমস্ত কার্যকর্তাকে আমি ধন্য়বাদ জানাতে চাই। আজকে বেশ আনন্দের দিন। সকলকে ধন্য়বাদ জানাতে চাই। এত বড় সম্মান আমায় বিজেপি দেবে এটা আমিও আশা করিনি। আমাদের সংগঠনে ভরসা রয়েছে। চিন্তার কিছু নেই। তৃণমূলের আর অত দম নেই। সকলে মিলে রয়েছি। লড়ে যাব। 

শিশির অধিকারী যে আসন থেকে লড়তেন সেখানে প্রার্থী করা হল সৌমেন্দু অধিকারীকে। শিশির অধিকারীর পুত্র। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই কাঁথিতে কার্যত শিশির অধিকারী ও  শুভেন্দু অধিকারীর নামে ভোট হয়। সেকারণে এই আসনে স্বাভাবিকভাবেই বিজেপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সৌমেন্দু অধিকারী তৃণমূলে থাকাকালীনও  বার বারই দলের বিরুদ্ধে মুখ খুলতেন। আবার অন্য়দিকে শিশির অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। তিনি বিগত দিনে প্রধানমন্ত্রীর সভাতেও হাজির হয়েছিলেন। কার্যত শুভেন্দু অধিকারী বিজেপিতে যাওয়ার পর থেকেই গোটা অধিকারী পরিবারও সেই দিকে ঝুঁকে যায়। সেক্ষেত্রে এই আসন থেকে ভাইকে জিতিয়ে নিয়ে আসাটা শুভেন্দু অধিকারীর কাছে বড় চ্যালেঞ্জ। শেষ পর্যন্ত এই চ্যালেঞ্জ তিনি রক্ষা করতে পারেন কি না সেটাও দেখার। 

বাবার আসনে দাঁড়ালেন শুভেন্দুর ভাই সৌমেন্দু। কিন্তু অনেকের মতে আসল অগ্নিপরীক্ষা তো শুভেন্দু অধিকারীর। এর আগে নন্দীগ্রাম আসন থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে পরাজিত করেছিলেন শুভেন্দু অধিকারী। এবার কি ভাইকে জিতিয়ে আনতে পারবেন? 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

তীব্র গরম–বৃষ্টি উপেক্ষা করেই লম্বা লাইন, উত্তরবঙ্গে গড় রক্ষাই চ্যালেঞ্জ বিজেপির কটাক্ষে বুড়ে আঙুল, ৬ বছরের ছোট রাতুলকে আজই বিয়ে রূপাঞ্জনার, কেমন সাজবেন বর-কনে? ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.