বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Viral narrow building of Garden Reach: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গার্ডেনরিচের 'সরু বাড়ি' কার? এখনও জানে না কলকাতা পুরসভা!

Viral narrow building of Garden Reach: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গার্ডেনরিচের 'সরু বাড়ি' কার? এখনও জানে না কলকাতা পুরসভা!

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গার্ডেনরিচের 'সরু বাড়ি'

বাড়িটি গার্ডেনরিচের আজহার মোল্লা বাগান এলাকায় অবস্থিত বলে জানা গিয়েছে। সরু বাড়িটি দু'টি বহুতলের মাঝে থাকা ৪ ফুটের মধ্যে গড়ে উঠেছে। দাবি করা হচ্ছে, রাজা নামক এক ব্যক্তি এই বাড়িটি তৈরি করেছেন।

সম্প্রতি গার্ডেনরিচে বিল্ডিং ধসে পড়ার ঘটনার পরপরই নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা। বেআইনি বিল্ডিং নিয়ে আধিকরিকদের নোটিশ ধরানো হয়েছে। শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে গার্ডেনরিচেরই এক আশ্চর্য বাড়ির ছবি। 'সরু বাড়ি' নামে ডাকা হচ্ছে এটিকে। এই বাড়িটি গার্ডেনরিচের আজহার মোল্লা বাগান এলাকায় অবস্থিত বলে জানা গিয়েছে। এর কিছু দূরেই কয়েকদিন আগে ভেঙে পড়েছিল পাঁচতলা উঁচু বেআইনি নির্মাণ। যার জেরে পাশের বসতির ১০ জনের মৃত্যু ঘটেছে। (আরও পড়ুন: আর ২-১০ টাকা কমানো হবে না, কিছুদিন পর এই রাজ্যে ৭৫ টাকা করা হবে পেট্রোলের দাম!)

আরও পড়ুন: অফসাইটে ৭-৮% বেতন বাড়াবে ভারতের এই আইটি সংস্থা, কপাল পুড়বে অনসাইট কর্মীদের 

আরও পড়ুন: দু'বার ডিজিপি বদলের পর এবার বাংলার ৪ জেলার জেলাশাসকদের সরাল নির্বাচন কমিশন

এদিকে ভাইরাল হওয়া সরু বাড়িটি কার? এই প্রশ্নই এখন ঘুরঘুর করছে সবার মনে। ইতিমধ্যেই বেআইনি নির্মাণ নিয়ে সরব হয়েছে রাজ্যের বিরোধী দলগুলি। শুভেন্দু অধিকারী বেআইনি নির্মাণ নিয়ে আরটিআই করেন। এদিকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার অভিযোগ করেন, তৃণমূল কাউন্সিলররা প্রতি স্কোয়ারফুটে কাটমানি নিয়ে থাকেন। এই সবের মাঝেই মেয়র ফিরহাদ হাকিম অসহায় গলায় দাবি করেন, শহরের কোথায় কোন গলিতে বেআইনি নির্মাণ তৈরি হচ্ছে, তার সবটা জানা তাঁর পক্ষে সম্ভব নয়। এই পরিস্থিতিতে গার্ডেনরিচের 'সরু বাড়ির' মালিকানার বিষয়েও কোনও কিছু জানে না কলকাতা পুরসভা। (আরও পড়ুন: ভরা বসন্তে শীত-বর্ষার লুকোচুরি থেকে মিলবে রেহাই? শীঘ্রই বড় বদল আসবে আবহাওয়ায়)

আরও পড়ুন: অসাম্যের নয়া রেকর্ডে ভারতে, শীর্ষ ১ শতাংশের হাতেই দেশের ৪০% ধন, দাবি রিপোর্টে

ভাইরাল হওয়া সরু বাড়িটি দু'টি বহুতলের মাঝে থাকা ৪ ফুটের মধ্যে গড়ে উঠেছে। তবে রিপোর্ট অনুযায়ী, সেই সরু বাড়ির মালিকানা তো দূর, পুরসভার বিল্ডিং দফতর এটাও জানে না যে সেই বাড়ির ঠিকানা কী। এদিকে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করছেন, দু'টি চারতলা উঁচু ফ্ল্যাটের মাঝখানের জায়গায় বেআইনি ভাবে তৈরি করা হয়েছে এই সরু বাড়িটি। দাবি করা হচ্ছে, রাজা নামক এক ব্যক্তি এই বাড়িটি তৈরি করেছেন। এদিকে সেই সরু বাড়িতে ইতিমধ্যেই বেশ কয়েক ঘর পরিবার থাকেন। সেই বাসিন্দাদের বক্তব্য, তাঁদের সেখানে থাকতে কোনও সমস্যা হয় না।

ভোটযুদ্ধ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 2 ওভার শেষে Texas Super Kings-র স্কোর 12/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.