বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura By-Polls: রিগিং করেছে বিজেপি, ত্রিপুরা উপনির্বাচনে নালিশ সিপিএমের, পালটা দিল গেরুয়া শিবির

Tripura By-Polls: রিগিং করেছে বিজেপি, ত্রিপুরা উপনির্বাচনে নালিশ সিপিএমের, পালটা দিল গেরুয়া শিবির

ত্রিপুরায় উপনির্বাচন। (PTI Photo) (PTI)

এই উপনির্বাচনে তিপ্রা মোথা আর কংগ্রেস আলাদা করে প্রার্থী দেয়নি। সেক্ষেত্রে বিজেপি আর সিপিএমের মধ্যে একেবারে মুখোমুখি লড়াই হয়েছে।

প্রিয়াঙ্কা দেববর্মন

ত্রিপুরা বক্সানগর ও ধনপুর কেন্দ্রে ১১০টি ভোটগ্রহণকেন্দ্রে ভোট হল মঙ্গলবার। কঠোর নিরাপত্তার মধ্য়ে এই ভোটগ্রহণ পর্ব হয়েছে। প্রথম কেন্দ্রে ৮৯.২ শতাংশ, দ্বিতীয় কেন্দ্রে ৮৩.৯২ শতাংশ ভোট পড়েছে। মুখ্য নির্বাচন কমিশেনের দফতর থেকে প্রাপ্ত তথ্য অনুসারে এটা জানা গিয়েছে।

তবে বিক্ষিপ্তভাবে ১-২টি জায়গায় অশান্তি বাদ দিয়ে ভোট মোটামুটি শান্তিপূর্ণই হয়েছে বলে খবর।

জেলশাসক তথা জেলা নির্বাচন আধিকারিক বিশাল কুমার জানিয়েছেন, ভোটগ্রহণের হার খুব ভালো। বক্সানগরে একজন সামান্য জখম হয়েছেন বলে শুনেছি। আমরা বিরোধী সিপিএমকে বলেছিলাম পোলিং এজেন্টদের নাম আমাদের দিন। কিন্তু তারা এটা দিতে চাননি। পোলিং বুথে যাদের নাম দেওয়া হয়েছিল তাদের প্রয়োজনীয় সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে।

বক্সানগরের সিপিএম বিধায়ক সামসুল হকের অকাল প্রয়াণ ও ধনপুর আসন থেকে লড়াই করা কেন্দ্রীয় মন্ত্রীর ইস্তফার জেরে এই দুটি আসন ফাঁকা হয়ে গিয়েছিল।

এদিকে এই উপনির্বাচনে তিপ্রা মোথা আর কংগ্রেস আলাদা করে প্রার্থী দেয়নি। সেক্ষেত্রে বিজেপি আর সিপিএমের মধ্যে একেবারে মুখোমুখি লড়াই হয়েছে। এদিকে সিপিএম কংগ্রেসের সঙ্গে আলোচনা না করেই প্রার্থী দিয়েছিল বলে প্রথমদিকে অভিযোগ তুলেছিল কংগ্রেস। পরে অবশ্য তারা সিপিএমকে সমর্থনের কথা জানিয়েছিল।

আর দিন তিনেক আগে তিপ্রো মাথা জানিয়ে দিয়েছিল, তিপ্রা মোথা কোনও রাজনৈতিক দলকেই সমর্থন করবে না। তবে সিপিএম আবার দাবি করে দুটি কেন্দ্রেই তিপ্রা মোথা নেতৃত্ব সিপিএম নেতৃত্বকেও সমর্থন করেছে।

সিপিএম প্রার্থী কৌশিক চন্দের অভিযোগ, বিভিন্ন বুথে ভুয়ো ভোট হয়েছে। বিরোধীদের উপর অত্যাচার করা হয়েছে। বিজেপির দাবি, মানুষ শান্তির পক্ষে ভোট দিয়েছেন।

সিপিএমে রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী কমিশনকে চিঠি লিখে জানিয়েছেন, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা দুটি ক্ষেত্রেই রিগিং করেছে। পুলিশ ও প্রশাসনকে সঙ্গে নিয়ে বিজেপি এই কীর্তি করেছে।

বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য জানিয়েছেন, উপনির্বাচন একেবারে শান্তিপূর্ণভাবে হয়েছে। ভোটাররা একেবারে অবাধে ভোট দিয়েছেন। সিপিএম বুঝে গিয়েছে তারা হেরে যাবে। তারা এখন ভিত্তিহীন অভিযোগ করছেন।

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

অরিন্দম নয়, সৃজিতের হাত ধরে শহরে আসছে নতুন গোয়েন্দা বিদ্যুৎলতা বটব্যাল? মার্চের মাঝখানে গঠিত হচ্ছে বুধাদিত্য যোগ, ৪ রাশির কপাল খুলবে, সব ইচ্ছা হবে পূরণ জাতীয় ট্রায়ালে নামছেন না, উল্টে ফেডারেশনের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে বজরং মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% প্রার্থীর নাম মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.