বাংলা নিউজ > ভোটযুদ্ধ > বাবাকে হারিয়েছিলেন যাঁরা, তাঁদেরই পরাজিত করে শোধ তুললেন উত্তরাখন্ডের দুই কন্যা
দেহরাদুনে জয়ের আনন্দে ভাসছেন বিজেপি কর্মীরা।(PTI Photo) (PTI)

বাবাকে হারিয়েছিলেন যাঁরা, তাঁদেরই পরাজিত করে শোধ তুললেন উত্তরাখন্ডের দুই কন্যা

  • একেই বলে বোধ হয় ইতিহাসের পুনরাবৃত্তি। বাবাকে যাঁরা হারিয়েছিলেন তাঁদেরকেই সেই আসন থেকে পরাজিত করলেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যা।

নিজেরা জিতে বাবাদের পরাজয়ের শোধ তুললেন দুই কন্যা। উত্তরাখন্ডে এখন মুখে মুখে ফিরছে তাঁদের কথা। এবং তাৎপর্যপূর্ণভাবে তাঁদের বাবারা যে আসন থেকে যে প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন তাঁদেরই হারিয়ে দিয়েছেন মেয়েরা। ঋতূ ভূষণ খান্দুরি এবার বিজেপির টিকিটে পৌরি গারওয়াল থেকে দাঁড়িয়েছিলেন। তিনি প্রাক্তন মন্ত্রী কংগ্রেসের সুরেন্দ্র সিং নেগিকে পরাজিত করেছেন। আর ঋতূ হলেন উত্তরাখন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ভুবনচন্দ্র খান্দুরির মেয়ে। আর ২০১২ সালে ভুবনচন্দ্র খান্দুরি তাৎপর্যপূর্ণভাবে সুরেন্দ্র সিং নেগির কাছেই পরাজিত হয়েছিলেন।

অন্যদিকে অনুপমা রাওয়াত হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের কন্যা। তিনি হরিদ্বার রুরাল আসন থেকে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছেন। বিজেপির মন্ত্রী স্বামী যতিশ্বরানন্দকে পরাজিত করেছেন তিনি। আর ২০১৭ সালে স্বামী যদিশ্বরানন্দর কাছে পরাজিত হয়েছিলেন হরিশ রাওয়াত। 

আর একেই বলে বোধ হয় ইতিহাসের পুনরাবৃত্তি। বাবাকে যাঁরা হারিয়েছিলেন তাঁদেরকেই সেই আসন থেকে পরাজিত করলেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যা। কার্যত জায়েন্ট কিলার তাঁরা। ঋতূ বলেন, আমার উপর বিশ্বাস রাখার জন্য সকলকে ধন্যবাদ। অনুপমা রাওয়াততের বাবা হরিশ রাওয়াত এবার পরাজিত হয়েছেন। তবে স্বস্তি একটাই কন্য়া অনুপমা জিতেছেন। অনুপমা বলেন, ভোটারদের সমর্থন আর বাবার গাইডেন্সে আমার এই জয়।

 

বন্ধ করুন