বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কয়লাঘাটায় অগ্নিকাণ্ডে দমকলকর্মী-সহ বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা
সোমবার সন্ধ্যায় নব কয়লাঘাটা ভবনে চলছে অগ্নিনির্বাপণের কাজ।
সোমবার সন্ধ্যায় নব কয়লাঘাটা ভবনে চলছে অগ্নিনির্বাপণের কাজ।

কয়লাঘাটায় অগ্নিকাণ্ডে দমকলকর্মী-সহ বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা

  • লিফটে আটকে ৫ দমকল কর্মীর মৃত্যুর আশঙ্কা।

পূর্ব রেলের সদর দফতর নব কয়লাঘাটা ভবনে অগ্নিকাণ্ডে ৬ জনের মৃত্যুর আশঙ্কা। সোমবার সন্ধ্যায় বহুতলের ১৩ তলায় বিধ্বংসী আগুন লাগে। আগুন নেভাতে দিয়ে ৫ জন দমকলকর্মী লিফটে আটকে গিয়ে মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হয়েছে। সঙ্গে RPF-এর কর্মীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। 

এদিন অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, কলকাতার পুলিশ কমিশনার ও দমকলের ডিজি। প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে দমকলের বেশ কয়েকজন কর্মী আগুন নেভাতে গিয়েছে মারা গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। 

রাত ১০.২০ মিনিট নাগাদ ফিরহাদ হাকিম জানান, আমি ৫ তলা পর্যন্ত উঠতে পেরেছিলাম। তার পর সব অন্ধকার। উদ্ধারকারী দল উপরে উঠেছে। তারা নামলে সব জানা যাবে। 

দমকলমন্ত্রী সুজিত বসু জানান, দুর্ঘটনাটি ঘটেছে ১২ তলায়। আগুন লাগার পর প্রথম যে দলটি লিফটে করে সেখানে পৌঁছেছিল তারা আগুনের তাপে সংজ্ঞা হারায়। তাদের উদ্ধারের কাজ চলছে। দমকল কর্মীদের ওই দলে ৫ জন সদস্য ছিলেন। তাদের কারও মৃত্যু হয়েছে কি না তা জানাননি মন্ত্রী। তবে ৬ – ৭ জনের মৃত্যুর আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন তিনি। 

ওদিকে অগ্নিকাণ্ডের জেরে পূর্ব রেলওয়ের দূরপাল্লার টিকিট সংরক্ষণ পরিষেবা ব্যহত হয়। কী ভাবে আগুন লাগল। ভবনটিতে অগ্নিনির্বাপন বিধি মানা হয়েছিল কি না তা তদন্ত করে দেখবে দমকল।

 

বন্ধ করুন