বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অশোকনগর (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের নারায়ণ গোস্বাামী

অশোকনগর বিধানসভা নির্বাচনে ৯৩,৫৮৭ ভোট পেয়ে জয়ী তৃণমূলের নারায়ণ গোস্বামী। অন্যদিকে বিজেপি প্রার্থী তনুজা চক্রবর্তী পরাজিত হয়েছেন।

এই কেন্দ্রে এবারের তৃণমূলের প্রার্থী হলেন নারায়ণ গোস্বামী। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন তনুজা চক্রবর্তী। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন আইএসএফের তাপস চক্রবর্তী।

অশোকনগর বিধানসভা কেন্দ্রটি অশোকনগর কল্যানগড় পৌরসভা, হাবড়া-২ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। অশোকনগর বিধানসভা কেন্দ্রটি বারাসত লোকসভা কেন্দ্রের অন্তর্গত।২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী ধীমান রায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৮ হাজার ৪২৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী সত্যসেবী কর। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৭৫ হাজার ১৪৩৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী ধীমান রায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী সত্যসেবী করকে ২২ হাজার ৮৯৯ ভোটে পরাজিত করেন। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ধীমান রায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের সত্যসেবী করকে পরাজিত করেন।

২০০৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমের সত্যসেবী কর অশোকনগর কেন্দ্র থেকে জেতেন। তাঁর নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের ধীমান রায়কে পরাজিত করেন সত্যসেবী। ২০০১ সালের নির্বাচনে সিপিআইএমের শর্মিষ্ঠা দত্ত তৃণমূল কংগ্রেসের অশোককৃষ্ণ দত্তকে এই আসনে হারিয়ে দেন। ১৯৯৯ সালে বিধায়ক নিরোদ রায়চৌধুরীর মৃত্যুর কারণে উপনির্বাচন হয়। এই উপনির্বাচনে বিজেপি’‌র বাদল ভট্টাচার্য সিপিআইএমের রেখা গোস্বামীকে পরাজিত করেন। ১৯৯৬ সালে সিপিআইএমের নিরোদ রায়চৌধুরী কংগ্রেসের ধীমান রায়কে এই আসনে পরাজিত করেন। ১৯৯১, ১৯৮৭, ১৯৮২ ও ১৯৭৭ সালে সিপিআইএমের ননী কর কংগ্রেস ও নির্দলের কেশবচন্দ্র ভট্টাচার্যকে ধারাবাহিকভাবে পরাজিত করে এই আসনে জিতেছিলেন। আবার ১৯৭২ সালে নির্দলের কেশবচন্দ্র ভট্টাচার্য এই আসনে জয়ী হন। তার আগে ১৯৭১ সালে সিপিআইএমের ননী কর অশোকনগর আসনে জয়ী হয়েছিলেন।১৯৬৯ ও ১৯৬৭ সালে পর পর দু’‌বার সিপিআইয়ের সাধনকুমার সেন জেতেন। এর আগে অশোকনগর বিধানসভা কেন্দ্রটি ছিল না।

বন্ধ করুন