বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চণ্ডীপুর বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
আগামী ১ এপ্রিল চণ্ডীপুরে ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)
আগামী ১ এপ্রিল চণ্ডীপুরে ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

চণ্ডীপুর বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

  • আগামী ১ এপ্রিল চণ্ডীপুরে ভোটগ্রহণ হবে।

এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন অভিনেতা সোহম চক্রবর্তী। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী পুলককান্তি গুড়িয়া। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের আশিস গুছাইত। 

মেদিনীপুর বিভাগের একটি জেলা পূর্ব মেদিনীপুর। এই জেলার উত্তরে পশ্চিম মেদিনীপুর ও হাওড়া জেলা রয়েছে। পূর্বে হুগলি নদী ও দক্ষিণ ২৪ পরগনা জেলা আর দক্ষিণে বঙ্গোপসাগর ও পশ্চিমে পশ্চিম মেদিনীপুর ও ওড়িশা রাজ্য অবস্থিত। চণ্ডীপুর এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ১ এপ্রিল চণ্ডীপুরে ভোটগ্রহণ হবে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী অমিয়কান্তি ভট্টাচার্য জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৫,৯৮২৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএমের মঙ্গলচন্দ প্রধান৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৮৬,৩২৮৷ তৃণমূলের প্রার্থী অমিয়কান্তি ভট্টাচার্য তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের মঙ্গলচন্দ প্রধানকে ৯,৬৫৪ ভোটে পরাজিত করেছিলেন।

২০১১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অমিয়কান্তি ভট্টাচার্য তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের বিদ্যুৎ গুছাইতকে পরাজিত করেন। অমিয়ের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৮৮,০১০৷ ওদিকে সিপিআইএমের বিদ্যুৎ গুছাইতের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৭৬,৩০১ টি৷

বন্ধ করুন