বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > হার নিশ্চিত জেনে EVM-কে ভিলেন বানাতে চাইছেন মমতা: শমীক ভট্টাচার্য
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। ফাইল ছবি
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। ফাইল ছবি

হার নিশ্চিত জেনে EVM-কে ভিলেন বানাতে চাইছেন মমতা: শমীক ভট্টাচার্য

  • শমীকবাবুর প্রশ্ন, এই দেশে বিরোধীরা জিতলে গণতন্ত্রের জয়। আর বিজেপি জিতলে সাম্প্রদায়িক, এই যুক্তি কি পশ্চিমবঙ্গের মানুষ মানবেন?

হার নিশ্চিত জেনে এখন থেকেই EVM-এর ওপর দোষারোপ শুরু করেছেন মমতা। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে এমনই দাবি করলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তাঁর দাবি, বিরোধীরা জিতলে গণতন্ত্রের জয়, আর বিজেপি জিতলে সাম্প্রদায়িক, এই যুক্তি পশ্চিমবঙ্গের মানুষ মানবে না।

এদিন শমীকবাবু বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক জায়গায় ইভিএমের ওপর দোষারোপ করেছেন। এর ২টো কারণ হতে পারে, হয় তাঁর কর্মীরা শেষ দফা পর্যন্ত নির্বাচন টেনে নিয়ে যেতে পারছেন না। নইলে উনি জানেন পরাজয় আসন্ন। হার নিশ্চিত জেনে ইভিএমকে ভিলেন বানাতে চাইছেন মমতা।’

শমীকবাবুর প্রশ্ন, এই দেশে বিরোধীরা জিতলে গণতন্ত্রের জয়। আর বিজেপি জিতলে সাম্প্রদায়িক, এই যুক্তি কি পশ্চিমবঙ্গের মানুষ মানবেন? 

প্রসঙ্গত শুক্রবারই পটাশপুরে এক জনসভায় মমতা বলেন, কেন্দ্রীয় বাহিনীর কথায় ভরসা করবেন না। ইভিএম পাহারা দিন নিজেরা। 

২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে EVM-এর গ্রহণযোগ্যতা নিয়ে বার বার সরব হয়েছে বিরোধীরা। ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির বিপুল জয়ের পর সেই দাবি আরও জোরদার হয়। এর পর রাজনৈতিক দলগুলিকে তাদের সামনে ইভিএম হ্যাক করে দেখানোর চ্যালেঞ্জ দেয় কমিশন। কিন্তু সিপিএম ছাড়া তেমন কোনও রাজনৈতিক দল সেই বৈঠকে যোগ দেয়নি।

 

বন্ধ করুন