বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সোমবার নোয়াপাড়া - দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
নোয়াপাড়া - দক্ষিণেশ্বর মেট্রো লাইনের অংশবিশেষ। 
নোয়াপাড়া - দক্ষিণেশ্বর মেট্রো লাইনের অংশবিশেষ। 

সোমবার নোয়াপাড়া - দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  • মঙ্গলবার থেকে সাধারণ যাত্রীরা চড়তে পারবেন ট্রেনে। দিনে ১৫৮টি করে ট্রেন চলবে দক্ষিণেশ্বর থেকে। অফিস টাইমে ৬ মিনিট অন্তর মিলবে ট্রেন।

ঘোষণা হয়েছিল ২০১০ – ১১ বাজেটে রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায়। ১১ বছর পর অবশেষে উদ্বোধন হতে চলেছে সেই প্রকল্পের। সোমবার নোয়াপাড়া – দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হুগলির ডানলপ ময়দান থেকে দূরনিয়ন্ত্রিত ব্যবস্থার মাধ্যমে উদ্বোধন করবেন তিনি। এর ফলে নিউ গড়িয়ার সঙ্গে দক্ষিণেশ্বর পর্যন্ত ছুটবে কলকাতা মেট্রো। 

জানা গিয়েছে, সোমবার ডানলপ ময়দানে দলীয় কর্মসূচি সেরে দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। গত সপ্তাহেই এই প্রকল্পে কমিশনার অফ রেলওয়ে সেফটির ছাড়পত্র মিলেছে। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। 

মঙ্গলবার থেকে সাধারণ যাত্রীরা চড়তে পারবেন ট্রেনে। দিনে ১৫৮টি করে ট্রেন চলবে দক্ষিণেশ্বর থেকে। অফিস টাইমে ৬ মিনিট অন্তর মিলবে ট্রেন। দূরত্ব বাড়লেও বাড়েনি মেট্রোর ভাড়া। সর্বোচ্চ ভাড়া ২৫ টাকাই থাকবে। 

চলতি মাসের শেষেই ঘোষণা হতে পারে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট। সঙ্গে সঙ্গে লাগু হয়ে যাবে আদর্শ আচার বিধি। ফলে নতুন কোনও প্রকল্পের উদ্বোধন করতে পারবে না সরকার। তাই বিশেষ তৎপরতার সঙ্গে শেষ করা হয়েছে এই প্রকল্পের কাজ। 

নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে রয়েছে ১টি স্টেশন। বরাহনগর স্টেশনটিও তৈরি হয়েছে মাটির ওপরে। 

 

বন্ধ করুন