বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কংগ্রেসের ওপর চাপ তৈরির কৌশল? BJP-তে যোগদান নিয়ে দ্বিধায় শিখা মিত্র
শিখা মিত্র। ফাইল ছবি
শিখা মিত্র। ফাইল ছবি

কংগ্রেসের ওপর চাপ তৈরির কৌশল? BJP-তে যোগদান নিয়ে দ্বিধায় শিখা মিত্র

  • সূত্রের খবর, আজীবন কংগ্রেসি রাজনীতির সঙ্গে যুক্ত সোমেনবাবুর ভাবধারার বিরুদ্ধে গিয়ে বিজেপিতে যোগদান কতটা যুক্তিযুক্ত হবে তা নিয়ে ভাবনায় পড়েছেন সোমেন মিত্রের স্ত্রী তথা চৌরঙ্গী কেন্দ্রের প্রাক্তন বিধায়ক শিখা মিত্র।

রবিবার রাতে জানা গিয়েছিল সোমবারই বিজেপিতে যোগ দিতে পারেন প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রর স্ত্রী ও পুত্র। কিন্তু শেষ পর্যন্ত তা ঘটেনি। দিন গড়াতে বদলে গেল ছবিটা। বিজেপিতে যোগদানের ব্যাপারে তাঁরা এখনো সিদ্ধান্ত নেননি বলে জানা গিয়েছে মিত্র পরিবারের তরফে। যদিও প্রস্তাব যে রয়েছে তা মেনে নিয়েছেন সোমেন মিত্রর ছেলে রোহন মিত্র।

এদিন রোহন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমাদের কাছে বিজেপিতে যোগদানের প্রস্তাব আগে থেকেই রয়েছে। বিজেপিতে যোগদান করলে পরিবারের একজনকে চৌরঙ্গী কেন্দ্রের প্রার্থী করা হবে বলেও কথা দিয়েছেন শুভেন্দুবাবু। কিন্তু আমরা এখনো সিদ্ধান্ত নিতে পারিনি।’

সূত্রের খবর, আজীবন কংগ্রেসি রাজনীতির সঙ্গে যুক্ত সোমেনবাবুর ভাবধারার বিরুদ্ধে গিয়ে বিজেপিতে যোগদান কতটা যুক্তিযুক্ত হবে তা নিয়ে ভাবনায় পড়েছেন সোমেন মিত্রের স্ত্রী তথা চৌরঙ্গী কেন্দ্রের প্রাক্তন বিধায়ক শিখা মিত্র। সিদ্ধান্ত নিতে পারছেন না তিনি নিজেও। 

তবে মিত্র পরিবারের অবস্থানে চাপের রাজনীতি দেখছেন অনেকে। যুব কংগ্রেসের পদে থাকলেও মাঝেমাঝেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুখ্যাতি করে টুইট করেন রোহন। মাঝে তো তিনি তৃণমূলে যোগদান করছেন বলে রব উঠেছিল। ওদিকে ভোটের মুখে টিকিটের প্রস্তাব রয়েছে বলে জানিয়ে দলবদলের জল্পনা জিইয়ে রেখেছেন তাঁরা। শেষ পর্যন্ত কংগ্রেসের টিকিট না পেলে বিজেপির রাস্তা খোলাও রাখছেন।

 

বন্ধ করুন