বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এবার শো-কজের চিঠি পৌঁছল সায়ন্তনের কাছে
বক্তব্য রাখছেন সায়ন্তন বসু।
বক্তব্য রাখছেন সায়ন্তন বসু।

শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এবার শো-কজের চিঠি পৌঁছল সায়ন্তনের কাছে

  • সায়ন্তন বলেছিলেন, তোমরা একজনকে মারলে আমরা চারজনকে মারবো। বৃহস্পতিবার ওই বক্তব্যের ব্যাখ্যা চেয়ে সায়ন্তনকে চিঠি দিয়েছে কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে।

শীতলকুচিতে পুলিশের গুলিচালনা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এবার বিজেপি নেতা সায়ন্তন বসুকে শো-কজ নোটিশ ধরাল কমিশন। ওই ঘটনার পর শোলে ছায়াছবির সংলাপ অনুসরণ করে সায়ন্তন বলেছিলেন, তোমরা একজনকে মারলে আমরা চারজনকে মারবো। বৃহস্পতিবার ওই বক্তব্যের ব্যাখ্যা চেয়ে সায়ন্তনকে চিঠি দিয়েছে কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে। 

শীতলকুচির ঘটনার পর জলপাইগুড়ির বানারহাটে একটি জনসভায় সায়ন্তন বলেন, ‘খেলা বেশি খেলতে যেও না, শীতলকুচি খেলে দেব৷ জীবনে প্রথমবার ভোট দিতে যাওয়া আনন্দ বর্মনকে হত্যা করেছে ওরা। সে বিজেপির শক্তিকেন্দ্র প্রমুখের ভাই ছিল। আমরা এর পর আর অপেক্ষা করবো না। চার জনকে ইতিমধ্যেই স্বর্গে পাঠানো হয়েছে। শোলে সিনেমায় একটা ডায়লগ ছিল যদি আপনাদের মনে থাকে, তুমি একটা মারলে আমরা চারটে মারবো। শীতলকুচি তার সাক্ষী থাকল। তোমরা একটা মারলে, আমরা চারটে মারবো।’

শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বৃহস্পতিবারই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছে কমিশন। শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রচার করতে পারবেন না তিনি। এবার সায়ন্তনের পালা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

বন্ধ করুন