বাংলা নিউজ > বায়োস্কোপ > লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে এবার সোচ্চার হলেন শাহরুখ-কন্যা সুহানা
সমাজের ' ডাবল স্ট্যান্ডার্ড, অর্থাৎ নারী পুরুষ ভেদাভেদ নিয়ে মুখ খুললেন সুহানা খান।
সমাজের ' ডাবল স্ট্যান্ডার্ড, অর্থাৎ নারী পুরুষ ভেদাভেদ নিয়ে মুখ খুললেন সুহানা খান।

লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে এবার সোচ্চার হলেন শাহরুখ-কন্যা সুহানা

  • সমাজের ' ডাবল স্ট্যান্ডার্ড, অর্থাৎ নারী পুরুষ ভেদাভেদ নিয়ে মুখ খুললেন সুহানা ।

আজকাল সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয় শাহরুখ-কন্যা সুহানা । প্রায়ই একাধিক পোস্ট শেয়ার করতে দেখা যায় মন্নতের রাজকুমারীকে । কিন্তু এবার কিছুটা সিরিয়াস ভঙ্গিমাতেই সমাজের ' ডাবল স্ট্যান্ডার্ড, অর্থাৎ নারী পুরুষ ভেদাভেদ নিয়ে মুখ খুললেন সুহানা ।

নিজের ইনস্টা পোস্টে নারী বিদ্বেষ সম্পর্কে বলতে গিয়ে সুহানা জানান ' এ কেবলমাত্র নারীর প্রতি সচেতন ঘৃণা নয়, নারীদের প্রতি অবচেতন শর্তযুক্ত শঙ্কিত আচরণও বটে । তাঁর মতে আপনি হয়তো নারীর প্রতি বিদ্বেষ পোষণ করেন না , কিন্তু অবচেতন মনেই আপনার মধ্যে এই ধারণা নিহিত আছে । আপনি যদি কোনও পুরুষের দ্বারা অপমানিত হন , আপনার খারাপ লাগে । কিন্তু সেই জায়গায় একজন নারী থাকলে আপনার অভ্যন্তরে যন্ত্রনা অনেক বেশি অনুভূত হয় ' ।

নারী পুরুষ ভেদাভেদ কে সমাজের পক্ষে ভয়াবহ আখ্যা দিয়ে পোস্টটি শেয়ার করেন সুহানা । তার সাথে জুড়ে দেন একটি ভগ্ন হৃদয় ইমোজিও । উল্লেখ্য এমন সময়ে তিনি এই পোস্টটি করলেন যখন বলিউডের ড্রাগ তদন্তে একের পর এক অভিনেত্রীর নাম উঠে আসছে এন সি বির হাতে । ইতিমধ্যেই এনসিবি-র পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে সারা আলি খান , রাকুল প্রীত সিং , সিমন খাম্বাট্টাকে । 

শনিবারেই জেরার মুখোমুখি হতে চলেছেন বলিসুন্দরী দীপিকা পাডুকোন । এছাড়াও নাম জড়িয়েছে শ্রদ্ধা কাপুরেরও । এছাড়াও টলি অভিনেত্রী তথা সাংসদ মিমি চক্রবর্তীও সমালোচনা করে জানিয়েছেন ‘বলিউডে নায়িকারাই শুধু মাদকাসক্ত! পুরুষেরা কী করেন? ঘর পরিষ্কার করেন, রান্না করেন আর জোড়হাতে তাঁদের বউদের জন্য ভগবানের কাছে প্রার্থনা করেন, ‘ভগবান ওদের রক্ষা কর? ’

২০১৯ সালে নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ে সুহানা যোগ দিয়েছিলেন ফিল্ম মেকিং নিয়ে পড়াশোনা করতে । করোনা আবহে মার্চে দেশে ফিরে এসেছেন শাহরুখ কন্যা । অভিনয়ের জন্য প্যাশন তাঁর বরাবরের । নিজের কলেজ জীবনের একাধিক নাটকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি । এ ছাড়াও তাঁর এক বন্ধুর নির্মিত শর্টফিল্ম দ্যা গ্রে পার্ট অফ ব্লু ছবিতে অভনয় করেন তিনি । গত বছরে ইউটিউবে মুক্তি পেয়েছে সেই ছবি এবং সেখানে তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত হয় ।

বন্ধ করুন