বিজেপির সদস্য পদ থেকে ইস্তফা দিলেন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায় (সৌজন্য-ফেসবুক)
বিজেপির সদস্য পদ থেকে ইস্তফা দিলেন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায় (সৌজন্য-ফেসবুক)

বিজেপি ছাড়লেন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়, জানালেন 'সবকিছু বিধ্বংসী লাগছে'

  • দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অভিনেত্রী। তাই দলের উপর ভরসা হারিয়েছেন। বিজেপির সদস্যপদ থেকে ইস্তফা দিলেন সুভদ্রা মুখোপাধ্যায়।

দিল্লির জ্বলন্ত পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ। বাদ নেই শিল্পীমহল। গোটা ঘটনায় প্রশ্নের মুখে মোদি সরকার। দিল্লিতে সাম্প্রদায়িক হিংসায় ইতিমধ্যেই প্রাণ হায়িছেন ৩৫ জন, সোশ্যাল মিডিয়ায় ঘটনার প্রতিবাদও করেছেন শিল্পীমহল। তবে এবার মৌখিক প্রতিবাদ নয়, বিজেপির সদস্যপদ থেকে ইস্তাফা দিয়ে প্রতিবাদ অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়ের। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাত্কারে অভিনেত্রী জানিয়েছেন, 'যে ভাবনা দেখে আমি প্রলুব্ধ হয়ে রাজনীতিতে এসেছিলাম, সেগুলো আর চোখের সামনে দেখতে পাচ্ছি না… সবকিছু বিধ্বংসী লাগছে! ২০১৯-এর পরে যেন সব বদলে গিয়েছে'।

২০১৩ সালে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেছিলেন বাংলা টেলিভিশন তথা ছবির এই পরিচিত মুখ। এরপর থেকে রাজ্য বিজেপির যে কোনও অনুষ্ঠানেই দেখা মিলত অভিনেত্রীর। অভিনেত্রীর কথায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেখে উদ্বুদ্ধ হয়েই বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। তবে এখন পরিস্থিতি অনেক পাল্টে গিয়েছে। দলের উপর ভরসা রাখতে পারছেন না তিনি। তাই এই কঠিন সিদ্ধান্ত।

সক্রিয় রাজনীতি থেকে দূরে সরে গেলেও মানুষের কল্যাণের জন্য কাজ করে যেতে চান। ভবিষ্যতে কী অন্য কোন রাজনৈতিক দলে যোগ দেবেন? এই ব্যাপারে সুভদ্র মুখোপাধ্যায় জানিয়েছেন, 'যদি মনে হয় আমার ভাবনা চিন্তা কোনও দলের সঙ্গে খাপ খাচ্ছে তাহলে ভেবে দেখব'।

আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে বিজেপি টলিগঞ্জে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে চাইছে। সে জায়গায় সুভদ্রা মুখোপাধ্যায়ের এই ইস্তফা নিঃসন্দেহে বড় ধাক্কা রাজ্য বিজেপির কাছে। সম্প্রতি আর্টিস্ট ফোরামের নির্বাচনেও হারের মুখ দেখতে হয়েছিল বিজেপির সদস্যদের-তাই টলিগঞ্জ পাড়ায় খুব বেশি স্বস্তিতে নেই গেরুয়া শিবির।






বন্ধ করুন