বাংলা নিউজ > বায়োস্কোপ > Prakash Raj on Chandrayaan-3: চন্দ্রযান নিয়ে ‘চাওয়ালা’ পোস্ট বিতর্ক অতীত! ইসরোর বিজ্ঞানীদের কুর্নিশ প্রকাশের

Prakash Raj on Chandrayaan-3: চন্দ্রযান নিয়ে ‘চাওয়ালা’ পোস্ট বিতর্ক অতীত! ইসরোর বিজ্ঞানীদের কুর্নিশ প্রকাশের

বিতর্কের পর অবস্থান বদল 

Prakash Raj on Chandrayaan-3: চন্দ্রযান ৩-র ল্যান্ডার বিক্রম সাফল্যের সঙ্গে চাঁদের কুমেরু-র মাটি ছুঁতেই ইতিহাস রচল ভারত। ভোলবদলে ফেললেন প্রকাশ রাজও। বিতর্কের পর টনক নড়ল বলিউডের ভিলেনের? 

৪৮ ঘন্টা কাটতে না কাটতেই ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন প্রকাশ রাজ! দু-দিন আগেই চন্দ্রযান ৩ নিয়ে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম এক্স (অতীতে টুইটার) ব্যাঙ্গাত্মক পোস্ট করে বিতর্কে জড়িয়েছিলেন ‘ওয়ান্টেড’ ছবির ভিলেন। সোশ্যাল মিডিয়া ট্রোলিং নয়, রীতিমতো আইনি বিতর্কে অভিনেতা। বুধবার চাঁদের বুকে ইতিহাস লিখল ভারত, আর সেই ইতিহাসের সাক্ষী থাকতে পেরে গর্বিত ১৪০ কোটি ভারতীয়। আরও পড়ুন- ‘আমি কেরালা চাওয়ালার কথা বলেছি, আপনারা কোন চাওয়ালাকে দেখলেন?’ সমালোচনার জবাব দিলেন প্রকাশ রাজ

চন্দ্রযান ৩-এর সাফল্য প্রকাশ প্রকাশ রাজ

চন্দ্রযান ৩-এর সফল অবতরণের পর উচ্ছ্বাসে ভাসছেন তারকারা। চুপ থাকলেন না প্রকাশ রাজও। সেই এক্স প্ল্যাটফর্মেই এবার গুণগান গাইলেন ইসরোর বিজ্ঞানীদের। তিনি লেখেন, ‘গর্বের মুহূর্ত ভারতের জন্য, মানবসভ্যতার জন্য…. ইসরো, চন্দ্রযান ৩ এবং বিক্রম ল্যান্ডারকে অশেষ ধন্যবাদ….যারা এই অভিযানকে সফল করে তুলেছেন সকলকে ধন্যবাদ… আশা করি এই সাফল্য আমাদের জন্য নতুন দিশা খুলে দেবে বিশ্বব্রহ্মাণ্ডে ছড়িয়ে থাকা অজানাকে জানতে…’।

প্রকাশ রাজের বিতর্কিত টুইট

গেরুয়া শিবিরের বিরোধিতায় হামেশাই সরব থাকেন প্রকাশ রাজ। গত ২১শে অগস্ট একটি কার্টুনরূপী চাওয়ালার ছবি টুইট করেছেন প্রকাশ রাজ। তার পরনে জামা ও লুঙ্গি, এক পাত্র থেকে আরেক পাত্র চা ঢালছে সে। চায়ের পাশাপাশি তার শরীরও যেন খানিক বেঁকে গিয়েছে। এই ছবির ক্যাপশনে তিনি লেখেন- ‘ব্রেকিং নিউজ--ল্যান্ডার বিক্রমের মাধ্যমে চাঁদের প্রথম ছবি… ওয়াও…এমনি প্রশ্ন করছি’।

বিতর্কিত টুইট করে বহুলোকজনের চক্ষুশূল হয়েছেন পর্দার ভিলেন, অভিনেতা প্রকাশ রাজ। চন্দ্রযান-৩ মিশনকে উপহাস করার অভিযোগে এবার প্রকাশ রাজের বিরুদ্ধে কর্ণাটকের বাগালকোট জেলার বানাহাট্টি থানায় দায়ের হয়েছে অভিযোগ।

প্রকাশ রাজের সাফাই

বিতর্ক মাথাচাড়া দিতেই নড়েচড়ে বসেন প্রকাশ রাজ। সোমবার রাতে টুইট করে সাফাই পেশ করেন। তিনি ভাঙলেন তবু মচকালেন না। সাফাই টুইটে প্রকাশ রাজ লিখেছিলেন, ‘ঘৃণা শুধু ঘৃণাই দেখতে পায়... আমি # আর্মস্ট্রং সময়ের একটি রসিকতার কথা বলছিলাম।... আমরা কেরালা চাওয়ালার উদযাপন করছি... ট্রোলরা এখানে কোন চাওয়ালাকে দেখেছেন? আপনারা যদি এই রসিকতা বুঝতে না পারেন, তাহলে সেটাও হাস্যকর .. তাহলে আমনাদের আরও বড় হতে হবে। এটাই বলার ছিল শুধু।’

ইতিহাসের পাতায় ভারত

চাঁদমামা এখন ভারতবাসীর ‘হাতের মুঠোয়’। সফল চন্দ্রযান ৩! চাঁদের মাটি ছুঁয়ে ফেলেছে বিক্রম, এদিন নির্ধারিত সময়ের কিছু আগেই চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করেছে চন্দ্রযান ৩-র ল্যান্ডার বিক্রম। প্রসঙ্গত, বিশ্বের চতুর্থ দেশ হিসেবে চাঁদে পা রাখল ভারত। বিশ্বের প্রথম দেশ হিসেবে চাঁদের দক্ষিণ মেরুতে পা রাখল ভারত। মাত্র ৫১৫ কোটি টাকা খরচে সফল হল এই অভিযান, যা এক বিরল কীর্তি। কোন জাদুমন্ত্রে তা সম্ভব হল? সেই টোটকা ভাগ করে নিতে না-রাজ ইসরো চিফ এস সোমনাথ। এই সাফল্যে গর্বিত মোদী-মমতারা।

বায়োস্কোপ খবর

Latest News

উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে ছিল জঙ্গিরা! বস্তারে মাও-ডেরায় কীভাবে অপারেশন? তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ?

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.