বাংলা নিউজ > বায়োস্কোপ > কেজরির কাশ্মীর ফাইলস ‘ইউটিউবে দিন’ মন্তব্যের পরই টুইট অনুপমের, ‘হলে যেতেই হবে’
‘কাশ্মীর ফাইলস’ নিয়ে বিবাদ অনুপম আর কেজরিওয়ালের। 

কেজরির কাশ্মীর ফাইলস ‘ইউটিউবে দিন’ মন্তব্যের পরই টুইট অনুপমের, ‘হলে যেতেই হবে’

  • রাজনীতির ময়দানও উত্তপ্ত। ‘দ্য কশ্মীর ফাইলস’ নিয়ে দলে-দলে বিবাদ তুঙ্গে। 

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লিতে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ট্যাক্স ফ্রি করে দেওয়া নিয়ে মন্তব্য করেন। বিজেপির এমএলেরা যেভাবে এই সিনেমা ট্যাক্স ফ্রি করতে চাইছেন সে প্রসঙ্গে বলতে গিয়েই তাঁর জাবব হয়, ‘ফ্রিতে দেখানোর হলে ইউটিইউবে ছেড়ে দিক। সবাই দেখতে পারবে।’ কেজরির এই ভিডিয়ো ক্লিপিংস নিমেষে ভাইরাল হয়। আর ওই মন্তব্যের পালটা জবাব দিতে দেখা যায় অনুপম খেরকে।

অনুপম নিজের টুইটে সকলকে অনুরোধ জানান, সিনেমা হলে গিয়েই ছবিটা দেখার জন্য। অনুপম তাঁর টুইটে লেখেন, ‘বন্ধুরা এবার তো কাশ্মীর ফাইলস আপনারা হলে গিয়েই দেখুন। আপনারা ৩২ বছর পর কাশ্মীরি হিন্দুদের দুখের কথা জেনেছেন। ওঁদের সাথে হওয়া অত্যাচারকে বুঝেছেন। ওঁদের প্রতি সহানুভূতি দেখিয়েছেন। কিন্তু যারা এই ঘটনার মজা ওড়াচ্ছে, দয়া করে তাঁদের দেখিয়ে দিন নিজেদের কত শক্তি।’ সঙ্গে হ্যাশট্যাগে #Shame কথাটা জুড়ে দেন তিনি।

সঙ্গে সিনেমায় তাঁর চরিত্রের একাধিক কোলাজও জুড়ে দেন এই পোস্টের সাথে। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ অনুপম খেরকে কাশ্মীরি পণ্ডিতের চরিত্রে দেখা গিয়েছে। ১৯৯০ সালে তৎকালীন জম্মু অ্যান্ড কাশ্মীর থেকে হিন্দুদের উৎখাত করার যে ঘটনা ঘটেছিল, সেটাই ফুটে উঠেছে ছবিতে।

এখনও পর্যন্ত দেশজুড়ে মোট ২০৭ কোটির ব্যবসা করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। মহামারী পরবর্তী বলিউড বক্স অফিসে সবচেয়ে সফল এই ছবি। 'সূর্যবংশী'র দ্বিতীয় সপ্তাহের কালেকশনও ছাড়িয়ে গিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। এখন সে মুখোমুখি ‘RRR’-এর।

 

বন্ধ করুন