বাড়ি > বায়োস্কোপ > FAU-G সুশান্তের মস্তিষ্ক প্রসূত নয়, গুজব উড়িয়ে জানাল ডেভেলপার সংস্থা
সুশান্তের সঙ্গে কোনও যোগ নেই FAU-G'র, দাবি সংস্থার 
সুশান্তের সঙ্গে কোনও যোগ নেই FAU-G'র, দাবি সংস্থার 

FAU-G সুশান্তের মস্তিষ্ক প্রসূত নয়, গুজব উড়িয়ে জানাল ডেভেলপার সংস্থা

  • পাবজি শোকে কাতর যুব সমাজের মন ভোলাতে FAU-G নামে একটি নতুন ভারতীয় গেম লঞ্চ করার কথা দিন কয়েক আগেই ঘোষণা করেন অক্ষয় কুমার।
  • এর পর থেকে সোশ্যাল মিডিয়ায় রটে যায় যে এই গেম আসলে প্রয়াত অভিনেতা সুশান্ত সিংয়ের মস্তিষ্ক প্রসূত ।

গালয়ান উপত্যকায় লাল ফৌজের আগ্রাসনের জবাব দিতে শুরু হয়েছে ভারত চীন সাইবার যুদ্ধ । লাদাখ সীমান্তে অনুপ্রবেশের পালটা হিসেবে ইতিমধ্যেই দু দফায় পাবজি সহ মোট ২২৪টি চিনা অ্যাপ বাতিল করেছে ভারত সরকার ।  মোদি সরকারের আত্মনির্ভরতার রথে ভর করে পাবজি শোকে কাতর যুব সমাজের মন ভোলাতে FAU-G ( ফিয়ারলেস এন্ড ইউনাইটেড গার্ডস ) নামে একটি নতুন ভারতীয় গেম লঞ্চ করার কথা ঘোষণা করেন বলি অভিনেতা অক্ষয় কুমার ।

 এর পর থেকে সোশ্যাল মিডিয়ায় রটে যায় যে এই গেম আসলে প্রয়াত অভিনেতা সুশান্ত সিংয়ের মস্তিষ্ক প্রসূত । কিন্তু সম্প্রতি নিজেদের টুইটার হ্যান্ডলে ফৌজির নির্মাতা ভারতীয় গেমিং সংস্থা এন কোর গেমস জানিয়েছে এই তথ্য সম্পূর্ণ ভুল এবং নিছকই গুজব । এমনকি গেমের ভাইরাল হওয়া পোস্টারটিও আসল নয় বলে দাবি করা হয়েছে ।

সংস্থার পক্ষ থেকে প্রকাশিত আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয় , 'ফৌজি গেমটি অভিনেতা সুশান্ত সিংয়ের ভাবনাজাত দাবি করে যে পোস্ট সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে , তা সম্পূর্ণ ভিত্তিহীন এবং গুজব । ২০১৯ সালে দুই ভারতীয় উদ্যোগপতি বিশাল গন্ডাল এবং দয়ানিধি এম জি ও তাঁদের টিম যারা বিগত ২০ বছর ধরে এই ইন্ডাস্ট্রিতে আছেন , তাঁদের যৌথ উদ্যোগে এন কোর প্রতিষ্ঠিত হয়েছিল । বর্তমানে প্রায় ২৫ জন প্রোগ্রামার , আর্টিস্ট , টেস্টার , ডিজাইনার সমন্বিত এই টিম, যাঁরা প্রত্যেকেই পূর্বে একাধিক নাম করা গেমের ব্যানারে কাজ করেছেন , তাঁরাই FAU-G ডেভেলপিংয়ের দায়িত্বে রয়েছেন ' ।

এছাড়াও গেমের টিজার পোস্টার সম্পর্কে জানানো হয়েছে সংস্থাটির শাটারস্টক ব্যবহারের অফিসিয়াল লাইসেন্স থাকায় আপাতত ঘোষণার স্বার্থে সেখান থেকেই ছবি ব্যবহার করা হয়েছে । মূল গেমের ছবি , টাইটেল স্ক্রিন সবকিছুই পরে নির্দিষ্ট সময়ে লঞ্চ করা হবে । পাশাপাশি যারা এই গেম সম্পর্কে ভুয়ো তথ্য রটিয়েছে , তাদের বিরুদ্ধেও সংস্থার পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয় ।

গত সপ্তাহেই অভিনেতা অক্ষয় কুমার FAU-G-র পোস্টার শেয়ার করে এটিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর প্রকল্পের অন্যতম পদক্ষেপ বলে দাবি করেছিলেন । বিশেষ সূত্রে খবর , এই গেমে মূলত খেলোয়াড়দের ভারতীয় সেনার আত্মত্যাগের পাঠ দেওয়া হবে । গেমের বিভিন্ন লেভেল সেনাবাহিনীর সদস্যদের যুদ্ধক্ষেত্রে বা কঠিন পরিস্থিতিতে লব্ধ বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে তৈরী করা হচ্ছে । সর্বোপরি গেমের লভ্যাংশের ২০ শতাংশ ভারতীয় সেনা বাহিনীর সদস্যদের পরিবারের উন্নতি কল্পে নির্মিত সরকারি প্রকল্প ভারত কে বীর-এর আওতায় অনুদান হিসাবে প্রদান করা হবে ।

আপাতত অক্টবর মাসেই বাজারে আসবে পাবজির দেশি ভার্সন FAU-G।

বন্ধ করুন