বাংলা নিউজ > বায়োস্কোপ > Shahrukh Khan-Sameer Wankhede: দেশে 'জওয়ান' ঝড়, এর মাঝে শাহরুখের থেকে ২৫কোটি ঘুষ চাওয়ার মামলায় স্বস্তিতে সমীর ওয়াংখেড়ে

Shahrukh Khan-Sameer Wankhede: দেশে 'জওয়ান' ঝড়, এর মাঝে শাহরুখের থেকে ২৫কোটি ঘুষ চাওয়ার মামলায় স্বস্তিতে সমীর ওয়াংখেড়ে

শাহরুখ-সমীর ওয়াংখেড়ে

চেয়ারম্যান বিচারপতি রঞ্জিত মোর এবং আরও এক সদস্য আনন্দ মাথুরের সমন্বয়ে গঠিত ট্রাইব্যুনাল এই সিদ্ধান্তে পৌঁছেছে যে জ্ঞানেশ্বর সিং সক্রিয়ভাবে মাদককাণ্ডের তদন্তে জড়িত ছিলেন, তাই তিনি ২৫ কোটির ঘুষের মামলার তদন্তের জন্য গঠিত SET-এর অংশ হতে পারেন না। তাই এক্ষত্রে বড় স্বস্তি পেলেন সমীর ওয়াংখেড়ে।

কিছুদিন আগের ঘটনা, ভাইরাল হয়েছিল 'জওয়ান' শাহরুখের ‘বেটে কো হাত লাগানে সে প্যাহেলে বাপ সে বাত কর’, ডায়ালগ। নেটপাড়ার একাংশের দাবি ছিল, এই ডায়ালগে শাহরুখ মাদক মামলায় ছেলে আরিয়ান খানকে গ্রেফতারি নিয়ে জবাব দিয়েছেন। যদিও এবিষয়ে কিং খান নিজে কিছুই বলেননি।  তবে বাদশার এই ডায়ালগ নিয়ে নেটিজেনদের একাংশ ট্রোল করলে পাল্টা জবাব দিয়েছিলেন প্রাক্তন NCB কর্তা সমীর ওয়াংখেড়ে। নাম না করে লিখেছিলেন,'তোমার দেখানো নরকের ভয় আমি পাই না'।

এদিকে এসব চর্চার মাঝেই ২৫কোটি টাকার ঘুষের মামলায় বড় জয় পেলেন সমীর ওয়াংখেড়ে। যে মামলায় আরিয়ান খানের মাদক মামলার সঙ্গে সম্পর্কিত। অভিযোগ ছিল, আরিয়ানের জন্য শাহরুখের থেকে ২৫ কোটি টাকা ঘুষ চেয়েছিলেন প্রাক্তন  NCB কর্তা। সমীর ওয়ংখেড়ের বিরুদ্ধে এই ঘুষ নেওয়ার মামলা করেছিল CBI। আর এই মামলার তদন্তে NCB-র ডেপুটি ডিরেক্টর জেনালের জ্ঞানেশ্বর সিং-এর নেতৃত্বে একটি তদন্তকারী টিম (SET) গঠন করা হয়। তবে জ্ঞানেশ্বর সিং প্রমোদতরীতে মাদককাণ্ডের তদন্তের শীর্ষে ছিলেন। আর তাই তাঁর বিরুদ্ধে তদন্তকারী কমিটিতে জ্ঞানেশ্বর সিং-এর থাকা নিয়ে প্রশ্ন তুলে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। আর তাতে সমীর ওয়ংখেড়েকেই সমর্থন জানাল সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল বা সিট। 

চেয়ারম্যান বিচারপতি রঞ্জিত মোর এবং আরও এক সদস্য আনন্দ মাথুরের সমন্বয়ে গঠিত ট্রাইব্যুনাল এই সিদ্ধান্তে পৌঁছেছে যে জ্ঞানেশ্বর সিং সক্রিয়ভাবে মাদককাণ্ডের তদন্তে জড়িত ছিলেন, তাই তিনি ২৫ কোটির ঘুষের মামলার তদন্তের জন্য গঠিত SET-এর অংশ হতে পারেন না। তাই এক্ষত্রে এই মামলায় বড় স্বস্তি পেলেন সমীর ওয়াংখেড়ে।

২০২১-এ মাদক কাণ্ডে নাম জড়িয়েছিল শাহরুখ পুত্র আরিয়ান খানের। আরিয়ানকে গ্রেফতারির পর তাঁর ২৫ দিনের হাজতবাসও হয়। তবে কোনও তথ্য প্রমাণ না মেলায় শেষপর্যন্ত ছেড়ে দেওয়া হয় শাহরুখ পুত্রকে। এদিকে সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযগ ওঠে, তিনি আরিয়ান সম্পর্কিত মামলায় কিং খানের থেকে ২৫ কোটি টাকা ঘুষ চেয়েছিলেন। এই অভিযোগেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করে CBI। NCB-র গুরুত্বপূর্ণ পদ থেকে সরানো হয় ওয়াংখেড়েকে। 

 

বন্ধ করুন