বাংলা নিউজ > বায়োস্কোপ > দেশের জন্য ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ২০টি ভেন্টিলেটর কিনলেন অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চন। (ফাইল চিত্র)
অমিতাভ বচ্চন। (ফাইল চিত্র)

দেশের জন্য ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ২০টি ভেন্টিলেটর কিনলেন অমিতাভ বচ্চন

  • নিজেই সে তথ্য প্রকাশ করেছেন ব্লগে। অমিতাভের এই সাহায্যের প্রশংসা করেছেন নেটিজেনরা। 

করোনায় আপনি দেশের জন্য কী করেছেন? এই প্রশ্ন শুনতে শুনতে বিরক্ত হয়ে গিয়েছিলেন অমিতাভ। আর তাই গত সপ্তাহেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ২০২০ সাল থেকে এখনও পর্যন্ত করোনার কারণে কী কী ও কোন কোন খাতে দান করেছেন। এবার সেই ব্লগেই জুড়ল আরও কিছু নতুন তথ্য। পোল্যান্ড থেকে ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটর আনতে চলেছেন তিনি। সঙ্গে, ২০টি ভেন্টিলেটর কেনার ব্যবস্থাও করেছেন। 

আমিতাভ জানিয়েছিলেন এখনও পর্যন্ত ১৫ কোটি টাকা খরচ করেছেন, করোনায় সাহায্যের হাত বাড়িয়ে দিতে। আর এদিন নিজের ব্লগে লিখেছেন, তাঁর বয়সের কথা ভেবে কিছুদিন আগেই পোল্যান্ডের কনসাল তাঁর ব্যক্তিগত ব্যবহারের জন্য তাঁকে একটি অক্সিজেন কনসেনট্রেটর পাঠাতে চান। কিন্তু সেই প্রস্তাব নাকচ করে অভিনেতা দেশের মানুষের জন্য ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটর অর্ডার দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। এরপর পোল্যান্ডের একটি কোম্পানি যারা অক্সিজেন কনসেনট্রেটর বানায় তাঁদের সঙ্গে কথা বলে ৫০টি কনসেনট্রেটর দেশের জন্য আনান আমিতাভ। 

তাঁর কেনা ২০টি ভেন্টিলেটরের মধ্যে ১০টি বর্তমানে রয়েছে বৃহন্মুম্বই মিনিসিপ্যাল কর্পোরেশন (BMC) এবং মুম্বইয়ের বেশ কয়েকটি হাসপাতালে। আরও ১০টি কিছুদিনের মধ্যেই চলে আসবে বলে জানিয়েছেন বিগ বি। 

এতদিন করোনায় নিজের করা সাহায্য সাধারণের কাছ থেকে লুকিয়ে রেখেছিলেন অমিতাভ। মিডিয়ার কানেও পৌঁছায়নি সেই তথ্য। কিন্তু সোশ্যাল মিডিয়ায় বারবার ব্যক্তিগত আঘাত হানা হতে থাকে অমিতাভ ও তাঁর পরিবারকে। তারপরই তিনি ঠিক করেন তাঁর সমস্ত সাহায্যের একটি তালিকা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করবেন। যদিও এই নিয়েও ট্রোলড হতে হয়েছে অমিতাভকে।

বন্ধ করুন