বাংলা নিউজ > বায়োস্কোপ > Amitabh Bachchan: ‘লম্বা পা’-এর কারণে বাতিল করা হয় অমিতাভকে! কোন পেশার জন্য ‘অযোগ্য’ ছিলেন তিনি?

Amitabh Bachchan: ‘লম্বা পা’-এর কারণে বাতিল করা হয় অমিতাভকে! কোন পেশার জন্য ‘অযোগ্য’ ছিলেন তিনি?

উচ্চতাই কাল, স্কুল শেষ করে এই চাকরির ইন্টারভিউতে বাদ পড়েন অমিতাভ। 

অমিতাভ বচ্চনকে দেখে অনেকেরই তাঁর মতো উচ্চতা পাওয়ার শখ থাকে। কিন্তু অমিতাভের ক্ষেত্রে একসময় কাল হয়েছিল এই লম্বা চেহারাই। স্কুল শেষ করে প্রথম চাকরির ইন্টারভিউ, ‘লম্বা পা’-এর কারণে বাদ যান বিগ বি। 

অনেকেই উচ্চতায় একটু খাটো হওয়ার জন্য সেনাবাহিনী কিংবা পাইলট অথবা এয়ার হোস্টেসের চাকরি থেকে হাত ধুয়ে বসেন। তবে জানেন কি, বেশি লম্বা হওয়ার কারণে চাকরি পাননি অমিতাভ। তখনও তিনি তরুণ। অভিনয় জগতে পা রাখেননি। ‘লম্বা পা’-এর কারণে স্বপ্ন ভেঙে গিয়েছিল তাঁর। 

কেবিসি খেলতে আসা এক প্রতিযোগী জিতেন্দ্র কুমারের সঙ্গে কথোপকথের সময়তেই অমিতাভ জানান, এয়ারফোর্সে যাওয়ার স্বপ্ন ছিল তাঁর। তিনি সেই অনুযায়ী পরীক্ষাও দেন। বিগ বি-র কথায়, ‘স্কুল শেষ হওয়ার পর আমার ধারণাও ছিল না এরপর কী করব। আমি তখন পরিবারের সঙ্গে দিল্লিতে থাকতাম। আমাদের পাশেই থাকতেন একজন মেজর জেনারেল। তিনি একজন আমার বাবাকে এসে বলেছিলেন আমাকে সেনায় পাঠাতে। আমাকে তিনি সেনার একজন বড় অফিসার বানাবেন। আমাক এয়ারফোর্সে যাওয়ার শখ ছিল, কিন্তু কিছুই হয়নি। যখন সাক্ষাৎকার দিতে গেলাম ওঁরা আমাকে এই বলে বাতিল করল যে, আমার পা লম্বা। এয়ারফর্সে অন্তত আমার কোনও জায়গা নেই।’

আরও পড়ুন: অর্গ্যাজমের দৃশ্যে সত্যি নগ্ন হয়েছিলেন ভূমি? ট্রোলিং নিয়ে মুখ খুললেন নায়িকা

আরও পড়ুন: ‘৮৮ জনকে খুনের অভিযুক্তর পাশে জেলে ঘুমাতাম’,পরিবারের প্রসঙ্গে উঠতেই কাঁদলেন শিল্পার স্বামী রাজ কুন্দ্রা!

আরও পড়ুন: শাড়িতেই কাটুক ষষ্ঠী থেকে দশমী! কোনদিন কেমন সাজবেন? টিপস দিচ্ছেন সায়ন্তনী

তবে এই ‘পা লম্বা’ মানুষটাকেই কিন্তু নিস্বার্থভাবে ভালোবাসে দেশের মানুষ। তাঁর গানে কয়েক যুগ ধরে নেচে এসেছে কয়েক প্রজন্ম। তাঁর অ্যাকশনে উত্তেজিত হয়েছে, তাঁর রোম্যান্সে বুঁদ হয়েছে প্রেমের নামে। কদিন আগেই ৮১ বছরে পা রাখলেন অমিতাভ বচ্চন। আগেরদিন রাত থেকেই জলসা (অমিতাভের বসবাসের বাংলো)-র সামনে তিল ধারণের জায়গা ছিল না। মাঝরাতেই একবার বেরিয়ে আসেন অমিতাভ বচ্চন। এরপর জন্মদিনের সকালেও দেখা দেন ভক্তদের। সেই সময় কারও হাতে ছিল ফুলের মালা। যা পরিয়ে দেওয়া হয় শহেনশাহকে। তো কেউ করছিলেন পুষ্পবৃষ্টি। কেউ আবার কাঁধে করে এনেছিলেন বড় বক্স। যেখানে একের পর এক বাজছিল অমিতাভ বচ্চনের সিনেমার সব আইকনিক গানগুলো। 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.