বাংলা নিউজ > বায়োস্কোপ > Amjad Ali Khan: লন্ডন কনসার্টে গিয়ে বেসুরো বাজিয়েছিলেন দুই ছেলে, আঘাত পেয়ে জ্বর এসে যায় ওস্তাদ আমজাদ আলি খানের

Amjad Ali Khan: লন্ডন কনসার্টে গিয়ে বেসুরো বাজিয়েছিলেন দুই ছেলে, আঘাত পেয়ে জ্বর এসে যায় ওস্তাদ আমজাদ আলি খানের

দুই ছেলে আমন ও আয়ানের সঙ্গে আমজাদ আলি খান

ওস্তাদ আমজাদ আলি খান বলেন, ‘আমন ও আয়ান যখন আমাকে ওদের পারফরম্যান্সের কথা জিগ্গেস করেছিল, তখন আমি ওদের বলি রেকর্ডিং দেখো, নিজেদের ভুল খুঁজে বের করো।’ তবে এখন তাঁর দুই ছেলেই সঙ্গীত নিয়ে অনেক বেশি দায়িত্ববান বলে জানিয়েছেন আমজাদ আলি খান।

সরোদবাদক তথা ধ্রুপদী সঙ্গীতজ্ঞ আমজাদ আলি খানের সঙ্গে নতুন করে পরিচয় করানোর কিছু নেই। তাঁর দুই ছেলে আমন ও আয়ান আলি খানও প্রতিষ্ঠিত সরোদবাদক। তবে সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে আমন ও আয়ানের কেরিয়ারের শুরুর দিকের কনসার্ট নিয়ে মুখ খুলেছেন ওস্তাদ আমজাদ আলি খান। লন্ডনে কনসার্ট করতে গিয়ে নাকি বেসুরো বাজিয়ে ফেলেছিলেন আমন ও আয়ান। সম্প্রতি, সাক্ষাৎকারে সেবিষয়েই মুখ খুলেছেন আমজাদ আলি খান।

ঠিক কী ঘটেছিল?

আমজাদ আলি খান জানিয়েছেন, তাঁর ছেলে আমন ও আয়ান লন্ডনে কনসার্ট করতে গিয়ে বেসুরো সুরে বাজিয়েছিলেন। আর তাতে তিনি ভীষণ বিব্রত হয়েছিলেন। ঘটনাটা ওস্তাদজিকে এতটাই আঘাত করেছিল যে তাঁর জ্বর এসে গিয়েছিল। যদিও পুরো বিষয়টি আবেগের কারণেই হয়েছিল বলে জানান ওস্তাদজি। তিনি বলেন, ‘আমন ও আয়ান যখন আমাকে ওদের পারফরম্যান্সের কথা জিগ্গেস করেছিল, তখন আমি ওদের বলি রেকর্ডিং দেখো, নিজেদের ভুল খুঁজে বের করো।’ তবে এখন তাঁর দুই ছেলেই সঙ্গীত নিয়ে অনেক বেশি দায়িত্ববান বলে জানিয়েছেন আমজাদ আলি খান।

আরও পড়ুন-‘সৃজিতকে নিয়ে হেডলাইন নয়, আমার কাজ নিয়ে আলোচনা হোক’, বলছেন 'মায়া' মিথিলা

আরও পড়ুন-'হট্টগোল করবেন না, বাচ্চা উঠে যাবে', বিপদ কাটিয়ে সদ্যোজাতকে নিয়ে ফেরার পথে অনুরোধ দীপিকার

সাক্ষাৎকারে, ভারতনাট্যম শিল্পী শুভলক্ষ্মী বড়ুয়ার সঙ্গে বিয়ে নিয়েও মুখ খোলেন আমজাদ আলি খান। নৃত্যশিল্পী শুভলক্ষ্মী হলেন অসমের বাসিন্দা। যিনি বিয়ের পর প্রথম প্রথম পারফর্ম করলেও পরে নাচ ছেড়ে দেন। ভিনধর্মী শুভলক্ষ্মী বড়ুয়াকে বিয়ে নিয়েও মুখ খোলেন আমজাদ আলি খান। বলেন প্রথমদিকে সমস্যা হলেও পরে এটা নিয়ে পরিবারে সমস্যা হয়নি। যদিও ভারতলক্ষ্মী বড়ুয়াকে কোনওদিনই এই বিয়ের জন্য ধর্মান্তরিত হতে হয়নি। ওস্তাদ আমজাদ আলি খান জানান, তাঁর স্ত্রী ভারতলক্ষ্মী বিয়ের পর নাচ ছাড়লেও সেটা সম্পূর্ণ ওঁর সিদ্ধান্ত ছিল। তাঁর কথায়, ‘আমি ছাড়তেও বলিনি, চালিয়ে যেতেও বলিনি। কারণ আমি আমার সঙ্গীত নিয়ে ব্যস্ত থাকতাম।’ এছাড়াও পরিবারের পরম্পরা মেনে সঙ্গীতকে চালিয়ে নিয়ে যাওয়া নিয়েও কথা বলেন আমজাদ আলি খান ও ভারতলক্ষ্মী বড়ুয়া।

 

বায়োস্কোপ খবর

Latest News

'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.