বাংলা নিউজ > বায়োস্কোপ > Anurag Kashyap: অবসাদ-মদে আসক্তি-পরপর দুটো হার্ট অ্যাটাক, কেন এমন হাল হয়েছিল অনুরাগ কাশ্যপের

Anurag Kashyap: অবসাদ-মদে আসক্তি-পরপর দুটো হার্ট অ্যাটাক, কেন এমন হাল হয়েছিল অনুরাগ কাশ্যপের

ছবি বন্ধ হওয়ায় মদ্যপান শুরু করেন অনুরাগ, আসে দুবার হার্ট অ্যাটাক। 

সুকেতু মেহতার ‘ম্যাক্সিমাম সিটি’-র উপর ভিত্তি করে এই প্রোজেক্ট আনছিলেন অনুরাগ। তবে ২০২১ সালে তাণ্ডব নিয়ে ওঠা বিতর্কের পর আর তা আনতে রাজি হয়নি ওটিটি প্ল্যাটফর্মটি। 

সইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া, মহম্মদ জিশান আয়ুব অভিনীত ‘তাণ্ডব’ নিয়ে তৈরি হওয়া বিতর্কের ফলে দেশের একাধিক চিত্রনির্মাতা নিজেদের স্ক্রিপ্টে বদল আনতে বাধ্য হয়েছিলেন। কোনও কোনও পরিচালকের নতুন প্রোজেক্টই গিয়েছিল আটকে। এই তালিকায় নাম ছিল পরিচালক অনুরাগ কাশ্যপের। সুকেতু মেহতার ‘ম্যাক্সিমাম সিটি’-র উপর ভিত্তি করে এই প্রোজেক্ট আনছিলেন অনুরাগ। তবে ২০২১ সালে তাণ্ডব নিয়ে ওঠা বিতর্কের কারণে অনুরাগের সেই প্রোজেক্ট থেকে সরে দাঁড়ায় দেশের জনপ্রিয় স্ট্রিমিং জায়েন্ট। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে মুখ খুলতে দেখা গিয়েছে অনুরাগকে। তিনি বলেন, তাঁর জীবনের সেরা কাজ ছিল এটি। এভাবে কোনও প্রোজেক্টের জন্য তিনি খাটেননি। অনুরাগ জানান, তাণ্ডব-এর পর ম্যাক্সিমাম সিটি যেই ওটিটি-তে প্ল্যাটফর্মে আসার কথা তারা মনে করেছিল স্ক্রিপ্টটি দেশের রাজনৈতিক আবহাওয়ার জন্য খুব সংবেদনশীল। নির্দিষ্ট কোনও কারণ না দেখিয়েই সরে দাঁড়ায় তাঁরা। জানিয়ে দেয়, অনুরাগের এই কাজের সঙ্গে তাঁরা নিজেকে আর যুক্ত করতে চায় না। 

অনুরাগ জানান, ম্যাক্সিমাম সিটি-র কাজ এভাবে স্থগিত হয়ে যাওয়ায় অবসাদে চলে গিয়েছিলেন তিনি। শুরু করেছিলেন মদ্যপান। শুধু তাই নয়, পরিচালক জানান, ওই সময়ের মধ্যে দুবার হার্ট অ্যাটাকও হয় তাঁর। 

অনুরাগের আক্ষেপ ওটিটি বিপ্লব আনতে পারে বলেই তাঁর ধারণা ছিল। তবে তা হয়নি। ঠিক যেমন সোশ্যাল মিডিয়া সমাজ বদলাতে পারে, ক্ষমতায়ণ আনতে পারে বলে মনে করা হলেও, তা একটা টুল হয়েই থেকে গিয়েছে। 

আরেক সাক্ষাৎকারে অনুরাগ জানান, ছবিটি লেখার কাজ শেষ। পরবর্তী পদক্ষেপ কী হবে তা তিনি নিজেও জানেন না। কথা প্রসঙ্গে আটকে থাকা পাতালোক সিজন ২-এর কথাও বলেন তিনি। সেই প্রোজেক্টের কাজও স্থগিত রাখা হয়েছে। 

কী ছিল তাণ্ডবে? 

‘অ্যামাজন ইন্ডিয়া’-য় এসেছিল তাণ্ডব। ওয়েবসিরিজে হিন্দুধর্মের অবমাননা করা হয়েছে দাবি তুলে এই ওটিটি-র এক কর্ণধারকে জেরা করেছিল পুলিশ। 'তাণ্ডব'-এর বিরুদ্ধে দেশের একাধিক রাজ্যে দায়ের হয়েছিল এফআইআর। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একাধিক নেতা সেই সময় সামিল হয়েছিলেন এতে। সইফ আলি খান ও মহম্মদ জিশানকে হুমকিও দেওয়া হয়েছিল। বলিউডের একাংশ ‘বাক-স্বাধীনতার উপর হস্তক্ষেপ’ বলে সমালোচনা করেছিলেন সেই সময়। কিন্তু তারপর থেকেই রাজনৈতিক বিষয়ের উপর ছবি বানানো ও তা সম্প্রচারে রীতিমতো পিছু পা হতে থাকে ওটিটিগুলি। যার ফলে আটকে আছে এখনও পাতাললোক ২ ও ম্যাক্সিমাম সিটি-র মতো অনেক প্রোজেক্টই।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.