বাংলা নিউজ > বায়োস্কোপ > Aparajita Adhya: এ বছর অপারজিতার বাড়ির মা লক্ষ্মীর পরনে বিশেষ সাজ! বাস্তবে কতটা লক্ষ্মীমন্ত বউমা পর্দার কোজাগরী?

Aparajita Adhya: এ বছর অপারজিতার বাড়ির মা লক্ষ্মীর পরনে বিশেষ সাজ! বাস্তবে কতটা লক্ষ্মীমন্ত বউমা পর্দার কোজাগরী?

মা লক্ষ্মীর আরাধনায় ব্রতী পর্দার কোজাগরী 

Aparajita Adhya-Laxmi Puja: সাম্প্রতিককালে লক্ষ্মী কাকিমা এবং কোজাগরী বসু হিসাবে ছোটপর্দায় সাড়া ফেলেছেন অপরাজিতা। আশ্চর্যজনকভাবে দুই চরিত্রের নামই মা লক্ষ্মীর নামে। এটা কি নেহাত কাকতালীয়? খোলসা করলেন অভিনেত্রী। 

মা দুর্গা কৈলাসে যেত না যেতেই বাঙালি ব্যস্ত মা লক্ষ্মীর আরাধনায়। শনিবার কোজাগরী লক্ষ্মীপুজো। আম বাঙালির মতো তারকারাও ব্যস্ত ধনদেবীর আরাধনায়। টলিপাড়ার লক্ষ্মীপুজো অভিনেত্রী অপরাজিতা আঢ্যর বাড়ির পুজো। ‘জল থই থই ভালোবাসা’র কোজাগরী বসু বছরের এই দিনটা সব কাজ ফেলে মায়ের আরাধনায় ব্রতী হন। এইদিন দম ফেলবার ফুরসৎ নেই তাঁর।

মা-কে নিজের হাতে সাজানো থেকে শুরু করে পুজোর সমস্ত জোগাড়- সবেতে আছেন তিনি। একদিন আগেই মা-কে সাজানোর পর্বটা সেরে ফেলেন অভিনেত্রী। আর সেই ঝলক ইনস্টাগ্রামে শেয়ার করে নিয়েছেন তিনি। এবার বেহালার হাজরা পরিবারের মা লক্ষ্মীর পরনে রয়েছে বিশেষ সাজ। গোপল তাঁর বউয়ের জন্য শাড়ি আর গয়না পাঠিয়েছে, সেই শাড়ি-অলঙ্কারেই সেজেছেন মা লক্ষ্মী। ভাবছেন ব্যাপারটা কী?

‘জল থই থই ভালোবাসা'য় অভিনয়ের পাশাপাশি জি বাংলার ঘরে ঘরে জি বাংলা-র সঞ্চালক রূপেও এখন দেখা যাচ্ছে অপরাজিতা আঢ্যকে। সেই সূত্রেই রাজ্যের নানান প্রান্তে ঘুরে বেড়ান অভিনেত্রী। এই শো-এর হাত ধরেই তাঁর আলাপ হয়েছিল মায়াপুরের দেবযানীর সঙ্গে। তাঁর বাড়িতে গোপাল রয়েছে, এবং তিনি এবার মা লক্ষ্মীর পোশাক এবং গয়না পাঠিয়েছেন। অপরাজিতা লেখেন, ‘আমার এবছরের মা লক্ষ্মীর সাজ এবারে মা লক্ষ্মীর যে পোশাক এবং যে গয়না সেটা মায়াপুর থেকে আমার এক বোন পাঠিয়েছেন (দেবযানি) তার বাড়ি আমরা ঘরে ঘরে জি বাংলার জন্যে গিয়েছিলাম তার গোপাল আছে এবং তার গোপাল আমার মা লক্ষ্মীকে অর্থাৎ তার বউকে তার পোশাক এবং গয়না পাঠিয়েছেন তাই মা এবারে চটপট করে খুব সুন্দর ভাবে সেজে নিয়েছে’।

বিয়ের ২৬ বছর হয়ে গিয়েছে অভিনেত্রীর, তাঁর শ্বশুরবাড়ির পুজো ৩০ বছর অতিক্রান্ত। বিয়ে করে এই বাড়িতে পা দেওয়া থেকেই একটু একটু করে মা লক্ষ্মীর আরাধনার সব নিয়ম-রীতি শাশুড়ি মায়ের কাছ থেকে রপ্ত করেছেন তিনি।

সাম্প্রতিককালে অপরাজিতা অভিনীত দুটি ধারাবাহিক ‘লক্ষ্মীকাকিমা সুপারস্টার’ এবং ‘জল থই থই ভালবাসা’য় আশ্চর্যজনকভাবে তাঁর নামকরণ মা লক্ষ্মীর নামে। ‘লক্ষ্মীকাকিমা সুপারস্টার’ ধারাবাহিকে তিনি ‘লক্ষ্মী’ দাস এবং এখন তিনি স্টার জলসার ‘কোজাগরী’ বসু। এটা কি সত্যিই কাকতালীয় নাকি পরিকল্পিত? টিভি নাইন বাংলাকে এই প্রসঙ্গে অভিনেত্রী জানান, ‘লক্ষ্মী হচ্ছেন সেই মানুষটাই, যিনি সবটা নিয়ে মানিয়ে চলতে ভালবাসেন। যিনি সবটা মানিয়ে চলতে পারেন, তিনিই সমৃদ্ধি আনতে পারেন সংসারে।… লক্ষ্মী আসলে কালোকেও আলোকিত করতে পারেন। সেই কারণেই দুটি সিরিয়ালেই ‘লক্ষ্মী’র নাম রাখে হয়েছে।’

<p>শাশুড়ি মায়ের সঙ্গে অপরাজিতা। (ছবি ইনস্টাগ্রাম)</p>

শাশুড়ি মায়ের সঙ্গে অপরাজিতা। (ছবি ইনস্টাগ্রাম)

বাস্তবে কতটা লক্ষ্মীমন্ত বউমা তিনি? এই প্রশ্নের জবাব অভিনেত্রী নিজে নয়, দিলেন তাঁর শাশুড়ি মা কণিকা হাজরা। বললেন, ‘অপরাজিতার মধ্যে মানিয়ে নেওয়ার গুণ অন্যান্য মেয়েদের তুলনায় অনেক বেশ পরিমাণে রয়েছে। প্রত্যেককে নিয়ে থাকতে ভালবাসে আমার বউমা। কাউকে ছাড়তে চায় না’।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

হিট অ্যান্ড রান ধারার বিরুদ্ধে ডানকুনিতে জ্বলেছিল আগুন, এবার কার্যকর হবে সেটাও? রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.