বাংলা নিউজ > বায়োস্কোপ > Asha Bhosle: ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান!

Asha Bhosle: ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান!

মুম্বইযে লাইভ কনসার্ট আশা ভোঁসলের। 

কদিন বাদেই ৯০ বছরের জন্মদিন। তার আগে বড় চমক রাখলেন আশা। সামনেই তাঁর লাইভ স্টেজ পারফরমেন্স। তার আগে আড্ডা জমালেন মিডিয়ার সঙ্গে। 

মাত্র ১০ বছর বয়সে গান গাওয়া শুরু করেছিলেন আশা ভোঁসলে। কদিন বাদেই পা রাখবেব ৯০ বছরে। তাঁর গানের জাদুতে তিনি মুগ্ধ করেছেন শ্রোতাদের। তবে আশা সামনেই বড়সড় উপহার দিতে চলেছেন নিজের ভক্ত আর অনুরাগীদের। ৯ মার্চ জন্মদিন উপলক্ষে রেখেছেন লাইভ কনসার্ট। 

৯০ বছরে পা রাখা আশার পক্ষে কি সম্ভব আর স্টেজে গান গেয়ে দর্শকদের মাতিয়ে রাখা? প্রেস কনফারেন্স চলাকালীন তিনি জানালেন, এখনও একটানা ১৮টি গান গাওয়ার ক্ষমতা তাঁর রয়েছে। 

নিজের ইচ্ছে ব্যক্ত করে, কিংবদন্তি গায়িকাকে বলতে শোনা গেল, ‘যদি আমি বেঁচে থাকি, আমি শোয়ের জন্য মহারাষ্ট্র জুড়ে ব্যাপকভাবে ভ্রমণ করতে চাই। আমার শোটির নাম 'ওহ ফির না আতি হ্যায়', ইঙ্গিত করে যে এটি হবে না। কারো পারফরমেন্সের সাক্ষী না থাকার জন্য, আপনার কখনোই মনে শোক রাখা উচিত নয়। কিশোর কুমার এবং অন্যান্য গায়কদের লাইভ পারফর্ম না দেখে থাকার কারণে লোকেরা প্রায়ই আফসোস করে। কিন্তু এখন, আপনি গর্ব করে বলতে পারেন আপনি আশা ভোঁসলের গান সরাসরি শোনার অভিজ্ঞতা পেয়েছেন।’

আশা জানান, খানিকটা টাকার জন্যই তাঁর গানের দুনিয়াতে আশা। কিন্তু যে সংগীত তাঁকে খ্যাতি দিয়েছে, প্রতিষ্ঠা দিয়েছে, পরিচিতি দিয়েছে, সেই গানের সঙ্গ তিনি কখনও ছাড়েননি। তাই আজও তাঁর কণ্ঠে সংগীত বিরাজমান। 

গানের চর্চাকে তিনি ‘শরীরের যত্ন নেওয়ার’ সঙ্গে তুলনা করেছেন। উল্লেখ করেন, তিনি কারও জন্য নয়, নিজের জন্য গান। কারণ, এটাই তাঁর সুখ। বিগত ৮০ বছর ধরে, তাঁর গলা, তাঁর গাওয়া গান যে শ্রোতারা ‘সহ্য’ করে আসছে, তার জন্যও ধন্যবাদ জানাতে ভুললেন না। 

তার প্রথম ফিল্ম ট্র্যাক ছিল ‘চালা চালা নব বালা’, যা ১৯৪৩ সালের একটি মারাঠি ছবির জন্য। 'পিয়া তু আব তো আজা' এবং 'ও হাসিনা জুলফো ওয়ালি'-এর মতো ডান্স নম্বর থেকে 'দিল চিজ কেয়া হ্যায়'-এর মতো হৃদয়গ্রাহী গজল, 'তোরা মন দর্পণ কেহলয়ে'-এর মতো শাস্ত্রীয় পরিবেশনা, তিনি উপহার দিয়েছেন। বিভিন্ন ভাষায় প্রায় ১২ হাজার গানের ভাণ্ডার তাঁর রয়েছে। 

পাঁচ মঙ্গেশকর ভাই-বোনের মধ্যে দ্বিতীয় আশা ভোঁসলে। লতা মঙ্গেশকর বড় ছিলেন, যিনি ২০২২ সালের ৬ ফেব্রুয়ারি পাড়ি জমান না ফেরার দেশে। এখনও দিদির উদ্দেশে চোখের জল ফেলতে দেখা যায় আশাকে। সম্প্রতিই এক রিয়েলিটি শো-তে এসে জানিয়েছিলেন, ঠিক কতটা মিস করেন তিনি লতাকে!

 

বায়োস্কোপ খবর

Latest News

বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.