বাংলা নিউজ > বায়োস্কোপ > মৃত্যুর কয়েক ঘন্টা আগে চিঠিতে পরেশ রাওয়ালকে কী লিখেছিলেন সুনীল দত্ত?
পরেশ রাওয়াল। ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম
পরেশ রাওয়াল। ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম

মৃত্যুর কয়েক ঘন্টা আগে চিঠিতে পরেশ রাওয়ালকে কী লিখেছিলেন সুনীল দত্ত?

  • মৃত্যুর কয়েক ঘন্টা আগে সুনীল দত্ত একটি চিঠি লিখেছিলেন বলিউডের আরও এক অভিনেতা পরেশ রাওয়ালকে। তবে এই চিঠির আগে কোনও শুভেচ্ছাবার্তা তিনি পরেশকে কোনওদিন লেখেননি, জানিয়েছিলেন স্বয়ং পর্দার 'সুনীল দত্ত'!

নিজের ৭৬তম জন্মদিনের মাত্র কয়েকদিন আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন বর্ষীয়ান বলি-অভিনেতা তথা রাজনীতিবিদ সুনীল দত্ত। দিনটা ছিল ২০০৫ সালের ২৫মে। তবে মৃত্যুর কয়েক ঘন্টা আগে তিনি একটি চিঠি লিখেছিলেন বলিউডের আরও এক অভিনেতা পরেশ রাওয়াল। যদিও জানিয়ে রাখা ভালো, এই চিঠির আগে কোনওরকম শুভেচ্ছাবার্তা তিনি পরেশকে লেখেননি, জানিয়েছিলেন স্বয়ং পর্দার 'সুনীল দত্ত'! তবে কী এমন লেখা ছিল সেই চিঠিতে?

২০১৮ সালে 'সঞ্জু' মুক্তি পাওয়ার আগে ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে এই জবাব এবং ঘটনা দুইই জানিয়েছিলেন পরেশ রাওয়াল। রাজ্যসভার সদস্য শীর্ষক নামাঙ্কিত সেই চিঠিতে পরেশ রাওয়ালকে তাঁর জন্মদিনের শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন 'দত্ত সাব'। কী লেখা ছিল সেই চিঠিতে? " প্রিয় পরেশজী, আগামী ৩০ মে আপনার জন্মদিন। এই উপলক্ষে আপনার উন্নতি,সমৃদ্ধি এবং দীর্ঘায়ু কামনা করি। আনন্দে থাকুন।আগামী দিনের জন্য রইল শুভ কামনা। ঈশ্বরের আশীর্বাদ যেন আপনারগোটা পরিবারের ওপর ঝড়ে পড়ুক, এই কামনাই করি।"

প্রয়াত অভিনেতা সুনীল দত্ত। ছবি সৌজন্যে - টুইটার
প্রয়াত অভিনেতা সুনীল দত্ত। ছবি সৌজন্যে - টুইটার

এই প্রসঙ্গে পরেশ রাওয়াল আরও জানান যে ওই বছরে তাঁর জন্মদিন আসতে তখনও কিছুদিন বাকি। সুনীল দত্তের মৃত্যুর খবর শুনে তিনি তাঁর স্ত্রীকে ফোন করেন জানানোর জন্য যে ওইদিন বাড়ি ফিরতে তাঁর রাত হবে। তখনই বলি-অভিনেতার স্ত্রী তাঁকে জানান 'সুনীলজী'-র পাঠানো চিঠির কথা। যা শুনে রীতিমতো চমকে ওঠেন পরেশ। কারণ এর আগে কোনওদিন তিনি কোনও চিঠি পাননি সুনীল দত্তের থেকে। তাই সেখানে একেবারে জন্মদিনের শুভেচ্ছাবার্তা পেয়ে তিনি তো প্রায় আকাশ থেকে পড়েছিলেন।

যাই হোক, এরপর তাঁর অনুরোধে ফোনের ওপর থেকে সেই চিঠি পড়ে শোনালেন তাঁর স্ত্রী। পরেশের কথায়, ' আমার জন্মদিন আসতে তখনও আর কয়েকটা দিন বাকি। কেন এত আগে থেকে আমাকে জন্মদিনের শুভেচ্ছা পাঠিয়েছিলেন দত্ত সাব? " সে প্রশ্নের জবাব আজও পাননি পরেশ।

 

বন্ধ করুন