বাংলা নিউজ > বায়োস্কোপ > Dev: 'জিৎ সবাই হয় কিন্তু দেব একটাই', সহকর্মীকে নিয়ে কেন এই বিস্ফোরক মন্তব্য অভিনেতার
জিৎকে নিয়ে কেন এ কথা বললেন দেব?

Dev: 'জিৎ সবাই হয় কিন্তু দেব একটাই', সহকর্মীকে নিয়ে কেন এই বিস্ফোরক মন্তব্য অভিনেতার

৩০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে 'কাছের মানুষ'। অভিনব কায়দায় চলছে ছবির প্রচার। দর্শকের নজর করতে স্ট্যান্ড আপ কমেডি করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এ বার পালা দেবের।

এ যাবৎ তিনি নিছক নির্বিরোধী। বিতর্ক থেকে শতহস্ত দূরে রাখেন নিজেকে। তবে এ বার ব্যতিক্রম! চেনা ছকের বাইরে গিয়ে তাক লাগলেন দেব। উপুড় করলেন কথার ঝাঁপি। সাফল্য, ব্যর্থতা, ট্রোল-কটাক্ষ... সব নিয়েই অনর্গল সাংসদ-অভিনেতা।

৩০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে 'কাছের মানুষ'। অভিনব কায়দায় চলছে ছবির প্রচার। দর্শকের নজর করতে স্ট্যান্ড আপ কমেডি করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এ বার পালা দেবের। তাঁর রাজনীতি করার সিদ্ধান্ত, বাংলা উচ্চারণ, ফ্লপ ছবি— রাখঢাক করলেন না কোনও কিছু নিয়েই। মঞ্চে দাঁড়িয়ে দিব্যি নিজের কথা বলে গেলেন সপ্রতিভ দেব। দর্শকাসনে ছিলেন প্রসেনজিৎ, ইশা সাহা, পথিকৃৎ বসু, ঋষভ বসু, অভিজিৎ গুহ এবং সুদেষ্ণা রায়রা।

২০০৬ সালে অভিনয়ে হাতেখড়ি দেবের। হিসেব বলে, টলিপাড়ায় জিতের বয়স তাঁর থেকে কিছু বেশি। তবু দুই অভিনেতার সাফল্যকে দাঁড়ি পাল্লায় মাপা হয়েছে বারবার। তাঁদের মধ্যে কে বেশি সফল, তা নিয়ে তুল্যমূল্য বিচার চলে এখনও। কমেডি করতে এসে এই প্রসঙ্গও তুলেছেন দেব। বললেন, 'জিৎ সবাই হয়। কিন্তু দেব একটাই।'

দেবের কথায় হাততালির ঝড় বয়ে যায়! ভেবে নেওয়া হয়, এই বুঝি বিতর্কের পালে হাওয়া লাগলেন অভিনেতা। আর তখনই সবাইকে থামিয়ে দিয়ে দেব বলে ওঠেন, এমন মন্তব্য তিনি কখনও করেননি। নিজের বিনয়ী স্বভাবের বর্ণনা দিতে গিয়ে এই প্রসঙ্গ তোলেন তিনি। জানান, অভিনেতা এবং প্রযোজক হিসেবে একাধিক সফল ছবি করেও কখনও গর্ব করেননি।

(আরও পড়ুন: রুক্মিণীর সামনেই মৌনীকে জাপটে ধরলেন দেব! 'ব্রহ্মাস্ত্র'র জুনুনে মজলেন টলি নায়ক?)

জীবন-মৃত্যুর দড়ি টানাটানিতে লাভ-ক্ষতির অঙ্ক কষবে পথিকৃৎ বসুর 'কাছের মানুষ'। বলবে সম্পর্কের টানাপড়েনের আখ্যান। দেব এবং প্রসেনজিৎ ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে ইশা সাহা এবং সুস্মিতা চট্টোপাধ্যায়কে।

বন্ধ করুন