বাংলা নিউজ > বায়োস্কোপ > Dev-Mamata: দেবের কোন ছবি ভালো লেগেছে মমতা দিদির? ফাঁস করলেন পর্দার বাঘা যতীন

Dev-Mamata: দেবের কোন ছবি ভালো লেগেছে মমতা দিদির? ফাঁস করলেন পর্দার বাঘা যতীন

দেবের টনিক পছন্দ মুখ্যমন্ত্রীর 

Dev-Mamata: ‘‘ইতিহাস নিয়ে ছবি করা কঠিন। ওই সময়ের এতজন বিপ্লবীর গল্প বলেছি আমরা’, বাঘা যতীন নিয়ে উপলব্ধি দেবের। জানেন মুখ্যমন্ত্রী তৃণমূল সাংসদের কোন ছবি দেখে প্রশংসা করেছেন? 

বাংলা সিরিয়ালের হাঁড়ির খবর মুখস্থ তাঁর। কোন সিরিয়ালে কে কোন চরিত্রে অভিনয় করেন, কোন গল্পে নতুন কোন মোড় আসছে, তার খবরাখবর রাখেন মুুখ্যমন্ত্রী। সিরিয়ালের পাশাপাশি বাংলা সিনেমার প্রতিও টান রয়েছে মমতার এ কথা কারুর অজানা নয়। টলিউডের একগুচ্ছ তারকা দাপিয়ে বেড়াচ্ছেন রাজনীতির ময়দানে। দেব, মিমি, নুসরতের মতো তারকা সাংসদরা তো রয়েইছেন, পাশাপাশি রাজ, সোহম,জুন, লাভলীর মতো বিধায়করা রয়েছেন। 

এখানেই শেষ নয়। তৃণমূলের তারকা মুখের তালিকা বেশ লম্বা। এই তালিকায় রাজনীতির ময়দানের অভিজ্ঞ খিলাড়ি দেব। দু-বার তৃণমূলের টিকিটে ঘাটাল থেকে জয়ী সাংসদ নির্বাচিত হয়েছেন দীপক অধিকারী ওরফে দেব। অথচ এত বছর পরেও দেব অকপটে স্বীকার করে নেন, ‘আমি রাজনীতি বুঝি না’। তবুও দিদির স্নেহধন্য দেব। মূলত দিদির দেখানো পথে হাঁটতেই রাজনীতিতে এসেছিলেন তিনি।

 অভিনেতা হিসাবেও সেফ খেলা পছন্দ নয় তাঁর। সোজা ব্য়াটে ছক্কা হাঁকাতে ওস্তাদ দেব। এবার পুজোয় বাঘা যতীন নিয়ে বড় পর্দায় হাজির হচ্ছেন দেব। এই ছবির প্রযোজকের ভূমিকাতেও তিনি নিজে। বিপ্লবী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের জীবন এবার রুপোলি পর্দায়। ছবিতে উঠে আসবে ৯০ জন বিপ্লবীর বাস্তব চরিত্র। আপতত কোমর বেঁধে এই ছবির প্রচারে ব্যস্ত তিনি। বাঘা যতীন নিয়ে এক সাক্ষাৎকার চলাকালীন উঠে এল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ। বর্তমান পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে দেব জানান, ‘আমার যতদূর মনে আছে, ‘টনিক’ দিদির ভালো লেগেছিল। আমি নিশ্চিত এই ছবিটা (বাঘাযতীন) দেখলেও ওঁর খুব ভালো লাগবে।’ 

অভিজিৎ সেনের পরিচালনায় তৈরি টনিক-কে মুখ্যভূমিকায় দেখা মিলেছিল দেব ও পরাণ বন্দ্যোপাধ্যয়ের। প্রৌঢ় দম্পতির স্বপ্নপূরণের কাণ্ডারি হয়ে উঠে ‘টনিক’ দেব, সেই নিয়েই এগিয়েছে ছবির গল্প। এই ত্রয়ীই ক্রিসমাসে হাজির হবে প্রধান নিয়ে। যে ছবির নায়িকা সৌমিতৃষা কুণ্ডু। তিনিও ইতিমধ্যেই দিদির স্নেহধন্যা।

স্বাধীনতা দিবসের আগে দেব পর্দায় হাজির হয়েছিলেন ব্যোমকেশ রূপে। মোটের ওপর ভালো ব্যবসা করেছে ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’। বাঘা-যতীন নিয়ে আশাবাদী দেব জানালেন, ‘বিপ্লবীদের নিয়ে এই ক্যানভাসে ছবি তো বাংলায় তেমন হয়নি’। 

এর আগে ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দর্শক দেখেছে দেবকে। দ্বিতীয়বার বায়োপিকে নায়ক। তাঁর কথায়, ‘ইতিহাস নিয়ে ছবি করা কঠিন। ওই সময়ের এতজন বিপ্লবীর গল্প বলেছি আমরা। এক লাইনে তো কারও গল্প শেষ করা যাবে না। প্রত্যেকের অতীতের গল্প রয়েছে। সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল এই ছবিটা আড়াই ঘণ্টায় শেষ করা। মাথায় রাখতে হয়েছিল, মূল চরিত্র বাঘাযতীন। সেটা থেকে আমরা যেন সরে না যাই।’

দু-দিন আগেই মুম্বইতে গিয়ে বাঘা যতীন-এর প্রচার সেরেছেন দেব। আগামী ১৯শে অক্টোবর বাংলায় মুক্তি পাচ্ছে অরুণ রায় পরিচালিত এই ছবি। পরের দিন অর্থাৎ মহাষষ্ঠীতে গোটা ভারতে হিন্দিতে মুক্তি পাব ‘বাঘা যতীন’। এই ছবিতে দেবের নায়িকা নবাগতা সৃজা দত্ত। এছাড়াও অরুণ রায়ের ছবিতে অরবিন্দ ঘোষের চরিত্রে রয়েছেন সজল মণ্ডল। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী থাকছেন অন্যতম প্রধান চরিত্র বিনোদবালার চরিত্রে। চিত্তপ্রিয় চৌধুরীর চরিত্রে দেখা মিলবে টেলি তারকা রোহন ভট্টাচার্যের। 

বায়োস্কোপ খবর

Latest News

২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির ভুঁড়ি থেকে সিক্স প্যাক! ছবি পোস্ট করে জীবনের কঠিন সময়টাকে মনে করলেন হার্দিক ভিস্তারার সাথে হবে মার্জার, কর্মীদের জন্যে স্বেচ্ছাবসর স্কিম চালু এয়ার ইন্ডিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বারংবার উঠেছে প্রশ্ন, এহেন বাইডেন এবার কোভিড আক্রান্ত রথের মেলায় দেদার ‘‌মোমো’‌ খেয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৫০ জন, দেখতে গেলেন মন্ত্রী আবার মুখোমুখি হতে চলেছেন মমতা–মোদী, কোন রসায়নে দু’‌পক্ষের সাক্ষাতের সম্ভাবনা? কোটি টাকার উপহার এর কাছে মিছে! দাদা-বাউদি শোভন-সোহিনীকে বিয়েতে কী দিলেন দীপ্সিতা ‘‌আমরা জাতীয়তাবাদী মুসলমানের পক্ষে’‌, শমীকের মন্তব্যে ‘‌একা’‌ হয়ে গেলেন শুভেন্দু পৃথিবী ও মঙ্গল গ্রহের যুদ্ধ , এলিয়েনদের সঙ্গে যোগাযোগ! ভবিষ্যদ্বাণী বাবা ভাঙ্গার Rohit Sharma: ক্রিকেট থেকে দূরে গিয়ে ছুটি কাটাচ্ছেন হিটম্যান! দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.